HomeGovt Jobsকাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি - Chicd Job Circular 2021

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি – Chicd Job Circular 2021

কাস্টম হাউজ নিয়োগ ২০২১: প্রতিবারের মত এইবার ও কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৮ টি পদে ২২ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী পদগুলোতে নারী-পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাস্টম হাউজ নিয়োগ ২০২১: অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এর স্মারক নম্বর-০৮.০০.০০০০.০৩৮.১১.০৩২.২০.১৪৮, তারিখ-২৩/০৬/২০২১ খ্রি: এর অনুমােদন অনুযায়ী কাস্টম হাউজ আইসিডি, কমলাপুর, ঢাকা এর নিচে উল্লিখিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধি মােতাবেক নিয়ােগের উদ্দেশ্যে বিজ্ঞপ্তিতে বর্ণিত জেলা সমূহের প্রকৃত স্থায়ী বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে শর্তসাপেক্ষে (Online এ পূরণকৃত আবেদনপত্র (সনদপত্র বা অন্য কোন দলিলাদি সংযুক্ত করতে হবে না) আহ্বান করা যাচ্ছে

Chicd Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:কাস্টম হাউজ
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৮ টি।
লোক সংখ্যা:২২ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক, এইচএসসি, এসএসসি, ৮ম
গ্রেড:১১,১৪,১৬,১৭,২০
আবেদনের শুরুর তারিখ:১.১২.২০২১ তারিখ।
আবেদনের শেষ তারিখ:৩১-১২-২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অনলাইন।
আবেদনের ঠিকানা:http://chicd.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:https://chicd.gov.bd/

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো কাস্টম হাউজ। কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ঢাকা কাস্টম হাউজ (কাস্টম হাউজ আইসিডি, ঢাকা নামেও পরিচিত) হল বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীন একটি নিয়ন্ত্রক সংস্থা যা বিভিন্ন চালানে কর ও শুল্ক আরোপ করে থাকে । এটি বাংলাদেশের বৃহত্তম বিমানবন্দর কাস্টমস হাউজ। মোঃ মোয়াজ্জেম হোসেন ঢাকা কাস্টম হাউজের দায়িত্বে রয়েছেন। কাস্টম হাউজে ৮ টি পদ খালি আছে। এই ৮ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

সর্বোচ্চ পদটির গ্রেড ও বেতন: গ্রেড-১১ ও বেতন-১২,৫০০-৩০,২৩০ টাকা।

সর্বনিম্ন পদটির গ্রেড ও বেতন: গ্রেড-২০ ও বেতন-৮,২৫০-২০,০১০ টাকা।

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজীতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ মুদ্রাক্ষরের ক্ষেত্রে প্রতি ৫টি স্ট্রোক একটি শব্দ হিসেবে গণ্য হইবে, ৫% এর অধিক ভূলের ক্ষেত্রে কোনাে গতি অর্জন করেন নি বলে গণ্য হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি। খ) কম্পিউটার ব্যবহারে দক্ষতা; গ) সাঁটলিপি-তে সর্বনিম্ন প্রতি মিনিটে। বাংলায় ৪৫ শব্দ এবং ইংরেজিতে ৭০ শব্দ। ৫% এর অধিক ভুলের ক্ষেত্রে কোনাে গতি অর্জন করেননি বলে গণ্য হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: ডাটা-এন্ট্রি অপারেটর
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ৫ টি।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: টেলিফোন অপারেটর
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস।
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: সিপাই
পদ সংখ্যা: ৫ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাস।
বেতন স্কেল: ৯০০০-২১,৮০০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: অফিস সহায়ক
পদ সংখ্যা: ৬ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাস।
বেতন স্কেল: ৮২৫০-২০০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: নৈশ প্রহরী
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৮ম পাস।
বেতন স্কেল: ৮২৫০-২০০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

কাস্টম হাউজ নিয়োগ 2021

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ১-৬ নং ক্রমিক এর জন্য ১১২, ৭ ও ৮ নং ক্রমিক এর জন্য টাকা টেলিটক নাম্বারের মাধ্যমে প্রেরন করতে হবে।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম:  আগ্রহী প্রার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন শুরুর তারিখ ও সময়: ১-১২-২০২১ তারিখ সকাল ১০.০০ থেকে আবেদন করা যাবে।

আবেদনের শেষ তারিখ ও সময়:.৩১-১২-২০২১ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ১ম পাতা

কাস্টম হাউজ নিয়োগ

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২য় পাতা

কাস্টম হাউজ নিয়োগ

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ৩য় পাতা

কাস্টম হাউজ নিয়োগ

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ৪র্থ পাতা

কাস্টম হাউজ নিয়োগ

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

০১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে। প্রার্থীদের বয়স ০১/১২/২০২১ খ্রি: এ ন্যূনতম ১৮ (আঠারাে) বছর এবং ২৫/০৩/২০২০ খ্রি: তারিখে যাদের বয়স সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর তারা আবেদনের যােগ্য। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যা/প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ২৫/০৩/২০২০ খ্রি: তারিখে যাদের বয়স সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বছর তারাও আবেদনের যােগ্য। বয়স নিরুপনের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়। সরকারের সর্বশেষ সিদ্ধান্ত মােতাবেক মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যা সন্তান, মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানদের সন্তান, মহিলা, উপজাতি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য, এতিমখানা নির্বাসী ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য নির্ধারিত কোটায় বিধি মােতাবেক প্রার্থী নিয়ােগ করা হবে।

০২। সরকারি/আধাসরকারি সংস্থায় চাকুরিতে নিয়ােজিত প্রার্থীগণকে (Online-এ আবেদন পত্র দাখিলের পর এবং মৌখিক পরীক্ষার পূর্বেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তি পত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নিয়ােগকারী কর্তৃপক্ষ (কমিশনার), কাস্টম হাউস আইসিডি, কমলাপুর, ঢাকা বরাবর প্রেরণ করতে হবে।

০৩। একই ব্যক্তির একাধিক পদে আবেদনের কোন সুযােগ নেই। এক্ষেত্রে কোনাে আবেদনকারী শুধু একটি পদের বিপরীতে ১ টি আবেদন করতে পারবেন।

০৪। অসম্পূর্ণ/ক্রটিপূর্ণ আবেদন পত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।

০৫। শারীরিক/ব্যবহারিক/লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকারে মৌখিক পরীক্ষা প্রদানের জন্য কোন রকম ভ্রমন বা দৈনিক ভাতা (টি/ডিএ) প্রদান করা হবে না।

০৬। প্রাথমিক বাছাইয়ের পরে কর্তৃপক্ষের বিবেচনায় উপযুক্ত প্রার্থীদের লিখিত/ব্যবহারিক (প্রযােজ্যতা অনুযায়ী)/মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষার স্থান ও সময়সূচী পরবর্তীতে এসএমএস দ্বারা জানানাে হবে।

০৭। মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত Application form এর সাথে ২ (দুই) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবিসহ জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ/পাসপাের্ট, সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের এবং প্রযােজ্য ক্ষেত্রে প্রশিক্ষণ সনদ/অভিজ্ঞতার সনদের সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ, আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্রকন্যা হলে উক্ত মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার সনদসহ আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা, এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ।

০৮। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক সাক্ষাৎকারের সময় প্রবেশপত্র সহ সংশ্লিষ্ট সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন ও অতিরিক্ত একসেট সত্যায়িত কপি দাখিল করতে হবে।

০৯। আবেদনপত্রে কোনরুপ অসত্য বিবরণ বা মিথ্যা তথ্য পাওয়া গেলে আবেদনকারী চূড়ান্তভাবে মনােনীত হওয়া সত্ত্বেও তা বাতিল বলে গণ্য হবে এবং ঐ প্রার্থীর বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

১০। জনবল নিয়ােগের ক্ষেত্রে সরকারের জারীকৃত সর্বশেষ পরিপত্র/নীতিমালা/আদেশ মােতাবেক সকল প্রকার কোটা নীতিসহ অন্যান্য নিয়ামাবলী অনুসরণ করে নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

১১। আবেদনপত্রে কোনরুপ অসত্য বিবরণ বা মিথ্যা তথ্য পাওয়া গেলে আবেদনকারী চূড়ান্তভাবে মনােনীত হওয়া সত্ত্বেও আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে এবং ঐ প্রার্থীর বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১২। বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি, বাতিল বা প্রত্যাহার করার ক্ষমতা সম্পূর্নরূপে কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। নিয়ােগকারী কর্তৃপক্ষ যে কোন পর্যায়ে কোন কারণ দর্শানাে ব্যাতিরেকে নিয়ােগ প্রক্রিয়া বাতিল বা স্থগিত করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৩। আবেদনপত্রের উপর কোন সুপারিশ গ্রহণ বা যে কোন ধরনের তদবির প্রার্থীর অযােগ্যতা হিসেবে গণ্য হবে।

১৪। আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলী ও ক) পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক প্রার্থীকে http://chicd.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনের সময়সীমা নিম্নরূপ :

i) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০১/১২/২০২১ খ্রি:, সকাল ১০.০০ টায়।

ii) (Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ৩১/১২/২০২১ খ্রি:, রাত-১২.০০ টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online – এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গীন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ pixel) এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।

গ) Online আবেদনপত্রে পূরণকৃত তথ্য যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু (Online এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

ঘ) কাস্টম হাউজ নিয়োগ এ ইচ্ছুক প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং ব্যবহারিক/মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

ঙ) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পূর্ণপ্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicants Copy পাবেন। উক্ত Applicants Copy প্রার্থী রঙ্গিন প্রিন্ট অথবা download করে সংরক্ষণ করবেন।

Applicants Copy তে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk Prepaid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১-৬ এ বর্ণিত পদের ক্ষেত্রে ১১২/-(একশত বার) টাকা এবং ক্রমিক নং ৭-৮ এ বর্ণিত পদের ক্ষেত্রে ৫৬/-(ছাপান্ন) টাকা পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে। বিশেষভাবে উল্লেখ্য, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

প্রথম SMS: chicd<space>User ID লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে। Example : chicd ABCDEF

Reply: Applicants Name Tk 112/56 will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee type chicd<Space> Yes<Space>PIN and send to 16222.

দ্বিতীয় SMS: chicd<Space>Yes<Space>PIN লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে। Example : chicd YES 12345678

Reply : Congratulation Applicant’s Name, payment completed successfully for chicd Application for post XXXXXXXXX User ID is (ABCDEF) and Passward (XXXXXXXXX) ..

চ) কাস্টম হাউজ নিয়োগ এ প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://chicd.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। (Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তৎক্ষনিকভাবে অনুসরন করা বাঞ্ছনীয়।

ছ) SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে Roll নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথা সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে ও মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

জ) কাস্টম হাউজ নিয়োগ এ শুধুমাত্র টেলিটক প্রি-প্রেইড মােবাইল ফোন হতে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Passward পুনরুদ্ধার করতে পারবেন।

i) User ID জানা থাকলে: chicd<space>HIELP<space>User<space>User ID & Send to 16222 7465

Example : chicd HELP User ABCDEF & Send to 16222.

ii) PIN Number জানা থাকলে: chicd<space> HELP<space>PIN<space>PIN Number & Send to 16222. Example: chicd HELP PIN 12345678 & Send to 16222

ঝ) (Online আবেদন করতে কোন সমস্যা হলে যেকোন টেলিটক মােবাইল থেকে ১২১ এ কল করুন। এছাড়া vas.query@teletalk.com.bd এই ই-মেইলে যােগাযােগ করা যাবে (Mail এর Subject এ (Organization Name: chicd, Post Name* * * *, Applicants User ID ও Contact Number অবশ্যই উল্লেখ করতে হবে)।

** শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের “সাপ্তাহিক চাকরির পত্রিকা” ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: কাস্টম হাউজ নিয়োগ, কাস্টম হাউজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Custom House ICD Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

কাস্টম হাউজ সম্পর্কে কিছু কথা:

কাস্টম হাউজ পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র আইন, ২০১৫ দ্বারা গঠিত সরকারি মালিকানাধীন কোম্পানি। এটি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় (বাংলাদেশ) এর একটি প্রতিষ্ঠান। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সহ অন্যান্য পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পরিচালক সংস্থার দায়িত্বে থাকবে। পার্লামেন্ট কর্তৃক পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বিল পাস হওয়ার পর ২০১৫ সালের সেপ্টেম্বরে নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠিত হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এই বিলটি উত্থাপন করেছিলেন। সংসদে ভোটে বিরোধী দল কর্তৃক সন্নিবেশিত সংশোধনীও সরিয়ে দিয়েছে।নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট সংস্থা বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের উদ্বেগের বিষয়। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিচালনার জন্য এটি দায়বদ্ধ।

ভিশন

পাবনা জেলার ঈশ্বরদী থানার পদ্মা নদী তীরবর্তী রূপপুর-কে দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের স্থান হিশেবে নির্বাচন করা হয়। একাধিক সমীক্ষার মাধ্যমে সংশ্লিষ্ট প্রকল্পের যথার্থতা যাচাই করা হয়।

মিশন

পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের জন্য ২৬০ একর এবং আবাসিক এলাকার জন্য ৩২ একর জমি অধিগ্রহণ করা হয়। ভূমি উন্নয়ন, অফিস, রেষ্ট হাউজ, বৈদ্যুতিক সাব-ষ্টেশন ও কিছু আবাসিক ইউনিটের নির্মাণ কাজ আংশিক সম্পন্ন করা হয়।

Latest Published