HomeJobs Newsপরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২২ সার্কুলার - (১ পদে...

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২২ সার্কুলার – (১ পদে ৮৯ জন) – BCCT Job Circular 2022

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবারও পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে মোট ৮৯ জনকে নিয়োগ দিবে। তাই, শিক্ষাগত যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাংলাদেশের সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। নিম্নে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলারটির সম্পূর্ণ বিস্তারিত দেওয়া হল।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ রাবার বাের্ড এর নিম্নেবর্ণিত রাজস্ব খাতভূক্ত শুন্য পদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়ােগের জন্য সকল জেলার নাগরিকদের নিকট হতে নিম্নেবর্ণিত শর্ত সাপেক্ষে টেলিটক লি: এর মাধ্যমে অনলাইনে http://brb.teletalk.com.bd ওয়েবসাইটে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

BCCT Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:৮৯ জন।
শিক্ষাগত যোগ্যতা:এইচএসসি
গ্রেড:১৭
আবেদনের শুরুর তারিখ:১৫-৯-২০২২
আবেদনের শেষ তারিখ:৩০-০৯-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:http://cfbog.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এ ১ টি পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • কর্তৃপক্ষ পদের সংখ্যা হাসবৃদ্ধি ও বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://cfbog.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ৩০-৯-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ 2022

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ

পুরোনো বিজ্ঞপ্তি

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পুরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

১। আবেদনপত্র প্রকল্প পরিচালক, পরিত্যক্ত পলিথিন ও অন্যান্য পলিমারজাত দ্রব্যসামগ্রী প্রচলিত বিটুমিনের সাথে পুনঃব্যবহারের মাধ্যমে টেকসই সড়ক উন্নয়ন : জলবায়ু পরিবর্তন মােকাবেলায় একটি প্রায়ােগিক গবেষণা প্রকল্প, পুরাতন বন ভবন (৭ম তলা), ১০১, মহাখালী, ঢাকা-১২১২ ঠিকানায় আগামী ৩১/১২/২০২১ খ্রিঃ অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌছাতে হবে।

২। আবেদনপত্রে উল্লেখিত তথ্য প্রমাণের জন্য শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার মূল সনদপত্র এবং অন্যান্য রেকর্ডপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

৩। যে সকল পদে বয়সসীমা ১৮-৩০ বছর উল্লেখ করা হয়েছে, সে সকল পদে মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর এবং মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ (ত্রিশ) বছর হবে এবং সকল প্রার্থীর বয়স আবেদনপত্র দাখিলের শেষ দিনে গণনা করতে হবে।

৪। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

৫। অসম্পূর্ণ/ভুল তথ্য সম্বলিত দরখাস্ত কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

৬। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে প্রার্থীদের নিয়ােগ করা বা না করার ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর অধীন Centre for Environment & Climate Change Research (CECCR) শীর্ষক প্রকল্পের আওতায় শুধুমাত্র প্রকল্পকালীন সময়ের জন্য সর্বসাকুল্য বেতনে (চুক্তিভিত্তিক) নিম্নোক্ত পদে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর নিম্নোক্ত স্থায়ী শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ০১ টি পদে মোট ০১ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

CECCR Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:০১ টি।
লোক সংখ্যা:০১ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতকোত্তর
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৩০ জুন ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন।
অফিসিয়াল ওয়েবসাইট:moef.gov.bd

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: একাউন্টস এন্ড এডমিন অফিসার
পদ সংখ্যা: ০১ টি ।
শিক্ষাগত যোগ্যতা: হিসাব বিজ্ঞান, ব্যবসা প্রশাসন, ফাইন্যান্স এ অনার্স সহ স্নাতকোত্তর ডিগ্রী (এসএসসি, এইচএসসি, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে কমপক্ষে ২য় বিভাগ/শ্রেণী প্রাপ্ত)।
অভিজ্ঞতা: সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান অথবা গবেষণা প্রতিষ্ঠানে হিসাব সংক্রান্ত কাজে ০২ (দুই) বছরের অভিজ্ঞতাসহ মােট ০৪ (চার) বছরের অভিজ্ঞতা
বেতন স্কেল: ৩৫,৬০০/- (সর্বসাকুল্যে)।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের নিয়ম: আবেদনকারীকে অবশ্যই জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ছক” পূরণপূর্বক নিম্নস্বাক্ষরকারী বরাবর আগামী ৩০/০৬/২০২১ তারিখ অথবা তৎপূর্বে অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, Centre for Environment & Climate Change Research (CECCR) Project, পরিবেশ ভবন, কক্ষ নং-৪১২ (৪র্থ তলা), ই-১৬, আগারগাঁও, শেরে বাংলানগর, ঢাকা-১২০৭ ঠিকানায় অবশ্যই প্রাপ্তি স্বীকারপত্রসহ রেজিষ্টার্ড ডাকযােগে প্রেরণ করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোন আবেদন গ্রহণ করা হবে না।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের “সাপ্তাহিক চাকরির পত্রিকা” ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, Centre for Environment & Climate Change Research Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Latest Published