Homeসরকারি চাকরিএসএসসি পাসে পল্লী বিদ্যুৎ নিয়োগ (পিবিএস) ২০২২ সার্কুলার -

এসএসসি পাসে পল্লী বিদ্যুৎ নিয়োগ (পিবিএস) ২০২২ সার্কুলার –

3.8/5 - (5 votes)

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২২: প্রতিবারের মত এইবার ও পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে জনবলকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: পল্লী বিদ্যুৎ সমিতি এর নিম্নোক্ত পদে লোকবল নিয়োগ/প্যানেল তৈরীর নিমিত্তে বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতে নিম্নবর্ণিত শর্তাবলী প্রতিপালন সাপেক্ষে যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগণের নিকট হতে আবেদন পত্র আহবান করা যাচ্ছে।

PBS Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:পল্লী বিদ্যুৎ
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:বিভিন্ন পদে
লোক সংখ্যা:বিভিন্ন পদে
শিক্ষাগত যোগ্যতা:৮ম-স্নাতক
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:২৯,২১-১২-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:বিজ্ঞপ্তিতে দেখুন
অফিসিয়াল ওয়েবসাইট:
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: বিজ্ঞপ্তিতে দেখুন

আবেদনের শেষ তারিখ ও সময়: ২৯,২১-১২-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

পল্লী বিদ্যুৎ নিয়োগ
পল্লী বিদ্যুৎ নিয়োগ

পুরোনো বিজ্ঞপ্তি

পল্লী বিদ্যুৎ নিয়োগ

আবেদনের নিয়মাবলি/নিয়ােগ সংক্রান্ত শর্তাবলি:

০১. আবেদনকারীগণ শরীয়তপুর পবিসের ওয়েবসাইট (www.pbs.shariatpur.gov.bd) হতে আবেদন ফরম (ফরম নং-পমাসপ ১১০-০০২, ভার্সন-০১) ডাউনলােড পূর্বক যথাযথভাবে পূরণ করে আগামী ১২/০১/২০২২ খ্রিঃ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে জেনারেল ম্যানেজার, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি, নড়বালাখানা, শরীয়তপুর বরাবরে ডাকযােগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র প্রেরন করতে হবে। সাদা কাগজে লিখিত বা টাইপকৃত কোনাে আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না। সরাসরি কোনাে আবেদনপত্র গৃহীত হবে না। উল্লেখিত তারিখের পর প্রাপ্ত কোনাে আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না।

০২. আবেদন পত্রের সংগে নিম্নোক্ত কাগজ পত্রাদি সংযুক্ত করতে হবেঃ (ক) স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত জাতীয়তা ও চারিত্রিক সনদ পত্র। (খ) সাম্প্রতিককালে তােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি। (গ) শিক্ষাগত যােগ্যতার সনদ পত্রের সত্যায়িত ফটোকপি। (ঘ) জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি। (ঙ) কম্পিউটার পরিচালনার অভিজ্ঞতার সত্যায়িত ফটোকপি। (চ) শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি, নড়বালাখানা, শরীয়তপুর এর অনুকূলে ১০০/= (একশত) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট অথবা ক্রসড পােষ্টাল অর্ডার সংযুক্ত করতে হবে।

০৩. আবেদন পত্রের সাথে সংযুক্ত সকল কাগজ পত্র প্রথম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ও নাম পদবী সম্বলিত সীল থাকতে হবে।

০৪. সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং আবেদনপত্র নির্ধারিত তারিখের মধ্যে পৌঁছাতে হবে।

০৫. নিয়ােগের ক্ষেত্রে সকল ধরনের সরকারী কোটা নীতি অনুসরণ করা হবে।

০৬, নিয়ােগকালে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানগণের ক্ষেত্রে সরকার নির্ধারিত কোটা সংরক্ষণ করা হবে। তবে সে ক্ষেত্রে আবেদনপত্রের সাথে সরকারী নির্দেশ অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সার্টিফিকেটের সত্যায়িত অনুলিপি দাখিল করতে হবে।

০৭, ইতঃপূর্বে কোনাে পল্লী বিদ্যুৎ সমিতি হতে অপসারিত/ বরখাস্ত/ স্বেচ্ছায় পদত্যাগকারী কারাে উক্ত পদে আবেদন করার প্রয়ােজন নাই।

০৮, অত্র সমিতির বাের্ড পরিচালক/মহিলা পরিচালক, কর্মকর্তা/ কর্মচারীদের রক্তের সম্পর্কীয় কেহ অথবা তাদের স্বামী/ স্ত্রীদের রক্তের সম্পর্কীয় কেহ আবেদন করতে পারবেন না।

০৯. প্রার্থীকে বাংলাদেশের যে কোনাে পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকুরী করতে সম্মত থাকতে হবে।

১০. অসম্পূর্ণ এবং ভুল আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে।

১১. নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১২. প্রতারণামূলকভাবে স্থায়ী ঠিকানা ভুল দিলে অথবা কোন তথ্য গােপন করে নিয়ােগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে তা প্রমাণিত হলে তার বিরুদ্ধে কোনাে প্রকার তদন্ত ব্যতিরেকেই তাৎক্ষনিকভাবে বরখাস্তকরণ সহ দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৩. বিজ্ঞপ্তি প্রকাশের পর হতে নিয়ােগের পূর্ব মুহূর্ত পর্যন্ত কোনাে পদে নিয়ােগ/বদলী/পদোন্নতির মাধ্যমে কোনাে জেলা কোটা পূরণ হলে সে জেলার প্রার্থীদের আবেদন বিবেচনা করা হবে না।

১৪. নতুন পদসৃষ্টি, পদোন্নতি, বদলী, কর্মচারীর অবসর গ্রহণ, মৃত্যু, পদত্যাগ অথবা অপরগতা ইত্যাদি কারণে উল্লেখিত পদে শূণ্য পদের সংখ্যা পরিবর্তন হতে পারে।

১৫. অত্র নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে নিয়ােগ প্রদানে কর্তৃপক্ষ বাধ্য নহে।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

অন্যান্য চাকরির খবর জানুন…

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

পল্লী বিদ্যুৎ সম্পর্কে কিছু কথা:

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (সংক্ষেপে বিআরইবি) হল বাংলাদেশ সরকারের একটি সংবিধিবদ্ধ সরকারি সংস্থা, যার দায়িত্ব হল বাংলাদেশের গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ পৌছে দেওয়া। বিআরইবি দেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে এই কাজটি পরিচালনা করে। এর প্রধান কার্যালয় ঢাকাতে অবস্থিত। এটি বাংলাদেশের একটি অন্যতম প্রধান ও সর্ববৃহৎ বিদ্যুৎ বিতরণ সংস্থা। বিআরইবির বর্তমান চেয়ারম্যান হলেন মেজর জেনারেল মঈন উদ্দিন।

১৯৭৭ সালে রাষ্ট্রপতি পল্লী বিদ্যুতায়ন বোর্ড অধ্যাদেশ, ১৯৭৭ (১৯৭৭ এর অধ্যাদেশ নং ৫১) জারি করেন ও অধ্যাদেশ অনুসারে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭৮ সালে এটি কার্যক্রম শুরু করে। ২০১৩ সালে অধ্যাদেশটি রহিত করা হয় ও পল্লী বিদ্যুতায়ন বোর্ড আইন, ২০১৩ জারি করা হয়।

মিশনঃ

এর দায়িত্ব হল বাংলাদেশের গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ পৌছে দেওয়া।

ভিশনঃ

পুরো বাংলাদেশে বিদ্যুৎ দেওয়া।

Latest Published