HomeGovt Jobsবাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - BWDB Job Circular 2022

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – BWDB Job Circular 2022

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ১২ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী পদগুলোতে পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ডের রাজস্ব খাতভুক্ত নিম্নে বর্ণিত শূন্য পদে সরাসরি জনবল নিয়ােগের লক্ষ্যে যােগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে Online-এ দরখাস্ত আহবান করা যাচ্ছে।

BWDB Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১২ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক
গ্রেড:১৪
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:১৭-৮-২০২২ তারিখ।
আবেদনের মাধ্যম:অনলাইন।
আবেদনের ঠিকানা:orms.bwdb.gov.bd/orms
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.warpo.gov.bd/

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড। বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ডএ ১ টি পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেইলস:

পদের নাম: সহকারী সম্প্রসারন কর্মকর্তা
পদ সংখ্যা: ১২ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক ডিগ্রী।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফি: ১০০০ টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা orms.bwdb.gov.bd/orms এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ১৭-৮-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২। নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

২। উপরােক্ত পদে নিয়ােগের ক্ষেত্রে সময় সময় বাংলাদেশ সরকার কর্তৃক জারীকৃত জনবল নিয়ােগ সংক্রান্ত সকল বিধি-বিধান অনুসরণ করা হবে।

৩। আবেদন দাখিলের শেষ তারিখ ১০-০৩-২০২২ খ্রিঃ, রােজঃ বৃহস্পতিবার (বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত)।

৪। উল্লিখিত পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে। এ ক্ষেত্রে কর্তৃপক্ষের যে কোন সিদ্ধান্ত চূড়ান্ত হিসেবে বিবেচিত হবে।

৫। কর্তৃপক্ষ প্রয়ােজনে যে কোন/সকল দরখাস্ত বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৬। আগ্রহী প্রার্থীদের কেবলমাত্র Online-এ আবেদন ফরম পূরন এবং দাখিল করতে হবে। Online-এর মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ অফেরতযােগ্য (সার্ভিস চার্জ কর্তনের পর নীট ১০০০/- (এক হাজার) টাকা Payment করতে হবে। প্রার্থীকে বাপাউবাে’র Online Recruitment Portal (orms.bwdb.gov.bd/orms) এ login করে Registration করতঃ আবেদন দাখিল করতে হবে এবং Payment সম্পন্ন করতে হবে। আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি প্রদানের বিস্তারিত নিয়মাবলী উক্ত Portal-এ পাওয়া যাবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। কোন আবেদনপত্র সরাসরি বা আবেদনের হার্ড কপি গ্রহণ করা হবে না।

৭। Online-এ আবেদনপত্র দাখিলের সময় চাহিত সকল তথ্য নির্ভুল ও সততার সাথে পূরণ করতে হবে। দাখিলকৃত সকল তথ্য সঠিক এবং সত্য হিসেবে বিবেচিত হবে। প্রদত্ত তথ্য বা তার অংশবিশেষ অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোন অযােগ্যতা ধরা পড়লে বা যে কোন পর্যায়ে কোন দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে পরীক্ষার পর্বে বা পরে এমনকি নিয়ােগ প্রাপ্তির পর এমনকি চাকুরী হতে বরখাস্ত করার ক্ষমতাও কর্তৃপক্ষ সংরক্ষন করেন। উল্লেখ্য সেক্ষেত্রে ভবিষ্যতে বাপাউবাের কোন নিয়ােগ পরীক্ষায় আবেদন করার অযােগ্য ঘােষণাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

সাধারণ নির্দেশাবলীঃ

১। Online-এ আবেদনপত্র পূরণ/দাখিল এবং পরীক্ষার ফি জমাদানের সময়সীমাঃ ১০-০৩-২০২২ খ্রিঃ, রােজঃ বৃহস্পতিবার, বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত আবেদন দাখিল এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে। ১০-০৩-২০২২ খ্রিঃ তারিখের মধ্যে চূড়ান্ত ফলাফল প্রাপ্ত প্রার্থীগণই কেবলমাত্র আবেদন করার যােগ্য। Appeared/চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়নি এরুপ প্রার্থীগণ কোনক্রমেই আবেদন করার যােগ্য নন।

২। বয়সসীমাঃ ০১-০২-২০২২ তারিখে আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্রকন্যা এবং শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ (বত্রিশ) বৎসর। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্রকন্যা (নাতি-নাতনি) প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য। সরকারের বিদ্যমান বিধি-বিধান বা আইন বা এতদসংক্রান্ত প্রজ্ঞাপন/সার্কুলার দ্বারা বিভাগীয় প্রার্থীর সংজ্ঞা নির্ধারন হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এস.এস.সি./সমমান সনদপত্র ব্যতীত অন্য কোন প্রশংসা পত্র/এ্যাফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৩। লিখিত পরীক্ষা ও প্রবেশপত্রঃ প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের নির্বাচনী লিখিত পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। নির্ধারিত সময়ের পর প্রার্থী তার User ID & Password ব্যবহার করে ছবি, রােল নম্বর, পরীক্ষার স্থান ও তারিখ সম্বলিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র (Admit Card) ডাউনলােড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবাে’র ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

৪। মৌখিক পরীক্ষা ও প্রযােজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষাঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযােজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। মৌখিক/ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে বাপাউবাে’র ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানাে হবে। উল্লেখ্য, মৌখিক/ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না।

৫। প্রার্থীর ছবিঃ প্রার্থীকে অবশ্যই সাম্প্রতিক তােলা (অনধিক ০৩ মাসের মধ্যে) রঙ্গিন ছবি অন-লাইনে আপলােড করতে হবে। ছবিতে কোন কালার ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা যাবে না। সাদা ব্যাকগ্রাউন্ডে সুস্পষ্ট মুখ মন্ডল সম্বলিত রঙ্গিন ছবি আপলােড করতে হবে। বিশেষভাবে উল্লেখ্য যে, সাম্প্রতিক তােলা (অনধিক ০৩ মাসের মধ্যে) রঙ্গিন ছবি ব্যতিত অন্য ছবি ব্যবহার করা হলে কর্তৃপক্ষ প্রার্থীর বৈধতা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৬। ডকুমেন্ট দাখিল সংক্রান্তঃ আবেদনের সময় অন-লাইনে কোন প্রমানক ডকুমেন্ট দাখিল করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অর্থাৎ কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় এসএসসি/সমমান এবং ডিপ্লোমা পাশের সনদপত্রনম্বরপত্রসহ সকল শিক্ষাগত যােগ্যতার সত্যায়িত অনুলিপি, কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্রের (NID) সত্যায়িত কপি, নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত কপি, প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের কপি,

বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে ইস্যুকৃত সমমান নির্ধারণী সাটিফিকেটের সত্যায়িত কপি এবং সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনি) হিসেবে আবেদনকারীকে সংক্রান্ত যাবতীয় সনদ, গেজেট, লাল মুক্তিবার্তা বা ভারতীয় তালিকা ইত্যাদির অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি প্রদর্শন করতে হবে। এছাড়াও, শারীরিক প্রতিবন্ধি প্রার্থীর ক্ষেত্রে প্রতিবন্ধি সংক্রান্ত সনদপত্রের অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি প্রদর্শন করতে হবে।

৭। ছাড়পত্র/অনাপত্তিপত্র সংক্রান্তঃ সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সীল, স্বাক্ষর ও তারিখ সম্বলিত অনাপত্তিপত্র গ্রহণ করার পর Online-এর মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থী উক্ত অনাপত্তিপত্র সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

৮। বিভাগীয় প্রার্থী সংক্রান্তঃ বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কাগজপত্রাদি সহ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করতে হবে। অনুমতি গ্রহণ করার পর Online-এর মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থী উক্ত অনুমতিপত্র সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

৯। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন করতে এবং আবেদন দাখিলের সকল কার্যক্রম (Payment সহ) সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে। প্রয়ােজনে অফিস চলাকালীন সময়ে হটলাইন নাম্বার-০২-২২২২৩০৩০৩ তে যােগাযােগ করা যেতে পারে। বাপাউবাে’র মহাপরিচালক মহােদয়ের অনুমােদনক্রমে এ নিয়ােগ বিজ্ঞপ্তি জারী করা হলাে।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের “সাপ্তাহিক চাকরির পত্রিকা” ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Bangladesh Water Development Board Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২২, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular ২০২২, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড সম্পর্কে কিছু কথা:

রামপুর-বোয়ালিয়া থেকে রাজশাহী নামটির উদ্ভব কিভাবে হলো এর সুস্পষ্ট কোন ব্যাখ্যা নাই । ব্রিটিশ আমলের প্রাথমিক যুগের ইতিহাসে ও রাজশাহী নামক কোন জনপদ বা স্থানের উল্লেখ নাই । অনেকে মনে করেন, এই জনপদ একদা বহু হিন্দু, মুসলিম, রাজা, সুলতান আর জমিদার শাসিত ছিল বলে নামকরণ হয়েছে রাজশাহী।
ঐতিহাসিক ব্লকম্যানের (Bolch Mann) মতে, খ্রিষ্টীয় ১৫শ শতকে গৌড়ের মুসলিম সালতানাত এই জেলার

মিশনঃ-

১। পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষে মহা-পরিকল্পনার আওতায় ভূমি ব্যবহার পরিকল্পনা,রোড  নেটওর্য়াক পরিকল্পনাসহ পরিবহন ও যানবহন ব্যবস্থাপনা পরিকল্পনা ,পানি নিষ্কাশন (ড্রেনেজ) ও পরিবেশ ব্যবস্থাপনা পরিকল্পনা প্রনয়ন এবং  তদানুযায়ী শিল্প প্রতিষ্ঠানসহ সকল প্রকার স্থাপনা নির্মান ও পরিচালন নিয়ন্ত্রণ করা।

ভিশনঃ-

পুরাতন  বিভাগীয় শহর হিসেবে বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ড কে আর্থিক ও প্রতিষ্ঠানিকভাবে শক্তিশালী করে পরিকল্পিত অবকাঠামো উন্নয়ন,পানি সরবারাহ ব্যবস্থার উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনা, শিক্ষা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহন সহ সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করে দূষনমুক্ত,পরিবেশ বান্ধব ও দারিদ্রমুক্ত নগর হিসাবে গড়ে তোলা হবে। 

Latest Published