HomeJobs Newsবাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । Bangladesh Marine Academy Job Circular...

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । Bangladesh Marine Academy Job Circular 2021

Bangladesh Marine Academy (macademy) Job Circular 2021

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রামের নিম্নোক্ত শূন্যপদ পূরনের জন্য বাংলাদেশী স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বাংলাদেশ মেরিন একাডেমি এর নিম্নোক্ত স্থায়ী শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ মেরিন একাডেমি ০২ টি পদে মোট ২ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা ডাকযােগে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

macademy Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ মেরিন একাডেমি

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ মেরিন একাডেমি
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:২ টি।
লোক সংখ্যা:২ জন।
শিক্ষাগত যোগ্যতা:৮ম শ্রেণী
গ্রেড:১৯,২০
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৩০ জুন ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইন।
আবেদনের ঠিকানা:কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমী, চট্টগ্রাম এর বরাবরে আবেদন করে আগামী ৩০.০৬.২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে
পৌঁছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:macademy.gov.bd/

পদের নাম: স্টুয়ার্ড
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: অন্যূন ৮ম শ্রেণী পাস তৎসহ যে কোন স্বীকৃত মেসে খাদ্য পরিবেশনকারী হিসাবে ১ বৎসরের অভিজ্ঞতা অথবা পর্যটন কর্পোরেশন হইতে প্রশিক্ষণ প্রাপ্ত ।
বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: অফিস সহায়ক
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ৮ম শ্রেণী পাস ও অবশ্যই শারীরিক যােগ্যতা থাকিতে হইবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের নিয়মঃ কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমী, চট্টগ্রাম এর বরাবরে আবেদন করে আগামী ৩০.০৬.২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে।

আবেদনের শেষ সময়: ৩০-০৬-২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

শর্তাবলী:

ক। মেরিন একাডেমির ওয়েবসাইট www.macademy.gov.bd থেকে আবেদন ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে। কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমী, চট্টগ্রাম এর বরাবরে আবেদন করে আগামী ৩০.০৬.২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে। উল্লিখিত পদে ৫০/- (পঞ্চাশ) টাকা কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রামের অনুকূলে সােনালী ব্যাংক লি:/বাংলাদেশ ব্যাংকে ট্রেজারী চালানের মাধ্যমে কোড নং ১-৫২৩৬-০০০১-২৬৮১ তে জমা করে চালানের মূল কপি আবেদনের সাথে জমা দিতে হবে।

খ। আবেদনপত্র প্রেরণের খামের উপরের অংশে আবেদনকৃত পদের নাম ও নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে। ৩০.০৬.২০২১ তারিখে বয়সসীমাঃ ১৮ হতে ৩০ বছর। মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের কপি আবেদন পত্রের সাথে দিতে হবে।

গ। সকল জেলার মুক্তিযােদ্ধা/মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা, এতিমখানার নিবাসী, প্রতিবন্ধী, মহিলা, উপজাতীয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আবেদন করতে পারবেন (এক্ষেত্রে যথাযথ সনদ দাখিল করবেন)।

ঘ। আবেদনপত্রের সাথে সদ্য তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি, ইউনিয়ন পরিষদ/পৌরসভা চেয়ারম্যান/ সিটি করপোরেশন এর ওয়ার্ড কমিশনার কর্তৃক স্থায়ী নাগরিকত্ব সনদপত্র, শিক্ষাগত যােগ্যতা, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধ এবং অভিজ্ঞতাসহ সকল সনদ পত্রের কপি (নূন্যতম ০৯ গ্রেড গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত এবং নামসহ সীল মােহরযুক্ত হতে হবে) সত্যায়িত ও নূন্যতম ০৯ গ্রেড গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্রের মূলকপি অবশ্যই সংযােজিত করতে হবে ।

ঙ। ০১ (এক) টি ৯x৪” ইঞ্চি ফেরত খামে অবশ্যই ১০/- (দশ) টাকার ডাক টিকিটসহ প্রার্থীর বর্তমান ঠিকানা উল্লেখ পূর্বক আবেদন করতে হবে।

চ। আবেদনকারীর নিকট আত্নীয় (বাবা, মা, ভাই ও তবিবাহিত বােন), মেরিন একাডেমিতে চাকুরী করলে তার বিস্তারিত বিবরণ আবেদনকারীর স্বাক্ষরসহ অঙ্গীকারনামা সঙ্গে দিতে হবে। অঙ্গীকারনামা ফরমটি www.macademy.gov.bd থেকে সংগ্রহ করা যাবে।

ছ। অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

জ। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ০৪ অক্টোবর ২০১৮ তারিখের বিধি-বিধান ও সরকারি অন্যান্য বিধি বিধান অনুসরণ করা হবে।

ঝ। সরকারী, আধা-সরকারী এবং স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদেরকে স্ব স্ব কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

ঞ। এ নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ দরখাস্তকারীর সাক্ষাৎকার নিতে কিংবা প্রার্থীত পদে নিয়ােগ প্রদান করতে বাধ্য নয়।

ট। নিয়ােগের ক্ষেত্রে কোন ব্যক্তি যদি টাকা লেনদেন করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ঠ। চাকুরির জন্য কোন সুপারিশ গ্রহণযােগ্য হবে না। এ বিষয়ে নিয়ােগকারী/কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি – Department of Shipping Job Circular 2021

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি, নিম্নবর্নিত মেরিটাইম শিক্ষা/প্রশিক্ষণ প্রতিষ্ঠানে ২০২১-২০২২ সালে ক্যাডেট ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

Department of Shipping (DOS) Job Circular 2021

১) বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম (আসন সংখ্যা: পুরুষ-১৬০ জন ও মহিলা-২০ জন)।

২) বাংলাদেশ মেরিন একাডেমি, পাবনা (আসন সংখ্যা: পুরুষ-৫০ জন)।

৩) বাংলাদেশ মেরিন একাডেমি, বরিশাল (আসন সংখ্যা: পুরুষ-৫০ জন)।

৪) বাংলাদেশ মেরিন একাডেমি, রংপুর (আসন সংখ্যা: পুরুষ-৫০ জন)।

৫) বাংলাদেশ মেরিন একাডােম, সিলেট (আসন সংখ্যা: পুরুষ-৫০ জন)।

৬) মেরিন ফিশারিজ একাডেমি, চট্টগ্রাম (আসন সংখ্যা: পুরুষ-৬৫ জন ও মহিলা-০৫ জন)।

৭) ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমি, ঢাকা (আসন সংখ্যা: পুরুষ-১০০ জন)।

৮) মাস মেরিন একাডেমি, চট্টগ্রাম (আসন সংখ্যাঃ পুরুষ-৬০ জন)।

৯) ওসেন মেরিটাইম একাডেমি, চট্টগ্রাম (আসন সংখ্যা: পুরুষ-১০০ জন)।

১০) ওয়েষ্টার্ণ মেরিটাইম একাডেমি, ঢাকা (আসন সংখ্যা: পুরুষ-৫৩ জন)।

১১) ইন্টারন্যাশনাল মেরিটাইম ট্রেনিং একাডেমি, ঢাকা (আসন সংখ্যা: পুরুষ-৫০ জন)।

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদনের যােগ্যতা:
(ক) বয়স: ০১-০১-২০২১ তারিখে সর্বোচ্চ ২১ বছর (পুরুষ/মহিলা)।
আবেদনকারীদের যােগ্যতা “বাংলাদেশ নৌ-বাণিজ্যিক জাহাজ অফিসার ও নাবিক প্রশিক্ষণ, সনদায়ন, নিয়ােগ, কর্মঘন্টা এবং ওয়াচকিপিং বিধিমালা, ২০১১ অনুসারে নির্ধারিত হবে অথবা সমমানের হবে।

আবেদনকারীদের শিক্ষাগত যােগ্যতা: এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগ অর্থাৎ ৬০% নম্বর অথবা জিপিএ ৩.৫০ প্রাপ্ত হইয়া উত্তীর্ণ হতে হবে এবং এইচএসসি পরীক্ষায় পদার্থবিদ্যা ও গণিতসহ প্রথম বিভাগ অর্থাৎ ৬০% নম্বর বা জি.পি.এ-৩.৫০ থাকতে হবে এবং পদার্থবিদ্যা ও গণিত বিষয়ে আলাদাভাবে ৬০% নম্বর এবং ইংরেজী বিষয়ে ৫০% নম্বর প্রাপ্ত হইয়া উত্তীর্ণ হতে হবে; ইংরেজী ৫০% নম্বর বা জিপিএ ৩.০০ এর ঘাটতি থাকলে IELTS পরীক্ষায় ৫.৫ স্কোর থাকতে হবে অথবা সমমানের মিডিয়াম পাঠ্যক্রমের আওতায় পদার্থবিদ্যা ও গণিতসহ C গ্রেডে A-Level সনদপ্রাপ্ত এবং পদার্থবিদ্যা, গণিত, ইংরেজীসহ ন্যূনতম ৫টি বিষয় নিয়ে C গ্রেডে 0-Level সনদপ্রাপ্ত অথবা সমমানের হবে।

উচ্চতা: পুরুষ-৫’ ৪” এবং মহিলা-৫’ ২”, ওজন: বিশ্ব স্বাস্থ্য সংস্থার BMI চাঁট মােতাবেক হতে হবে (BMI ন্যূনতম ১৭ এবং সর্বােচ্চ ২৭; যেমন-৫ ৪”: ৪৫-৭১ কেজি বা ৫’ ৬”: ৪৮-৭৬ কেজি। দৃষ্টিশক্তি নটিক্যাল ক্যাডেটদের জন্য ৬/৬: ইঞ্জিনিয়ারিং ক্যাডেটদের জন্য ৬/১২ (চেশমাসহ অবশ্যই ৬/৬ হতে হবে)। আবেদনকারীকে বাংলাদেশী নাগরিক এবং অবিবাহিত হতে হবে। তবে বিদেশী নাগরিক ভর্তির ক্ষেত্রে সরকারের সংশিষ্ঠ নিয়মনীতি/শর্তাদি প্রযােজ্য হবে।

চূড়ান্ত নির্বাচন পদ্ধতির ধাপসমূহ: (ক) এস.এস.সি ও এইচ.এস.সি এর জিপিএ এবং ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থী নির্বাচন মূল্যায়ন করা জিপিএ এর ১৫ গুন = ৭৫ নম্বর (সর্বোচ্চ), এইচ.এস.সি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ২৫ গুন = ১২৫ নম্বর (সর্বোচ্চ), ভর্তি পরীক্ষা নৈ্ব্যক্তিক (MCQ পদ্ধতি) = ১০০ নম্বর, সর্বমােট = ১০০ নম্বর এর বিষয় ভিত্তিক নম্বর বিভাজন:- পদার্থবিজ্ঞান-২৫, হবে; এস.এস.সি/সমমান পরীক্ষায় প্রাপ্ত = ৩০০ নম্বর, ভর্তি পরীক্ষা: নৈর্ব্যক্তিক (MCQ পদ্ধতি) গণিত-২৫, বাংলা-১০, ইংরেজী-২৫ ও সাধারণ জ্ঞান-১৫)। পরীক্ষায় মােট ২০০টি প্রশ্ন থাকবে।

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি 2021

খ) ভর্তি পরীক্ষায় প্রাশ নম্বর ৪০%।

(গ) পরীক্ষার ফলাফল ও পছন্দের ক্রমানুসারে নির্বাচিত প্র্থীরা নির্ধারিত প্রতিষ্ঠানে প্রাথমিক শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করবে এবং প্রাথমিক শারীরিক যােগ্যতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহন করবে।

প্রশিক্ষন:
চড়ান্তভাবে মনােনীত একাডেমিতে ০২ বছর প্রশিক্ষণ শেষে একাডেমী প্রদত্ত প্রি-সী নটিক্যাল সায়েন্স অথবা প্রি-সী মেরিন ইঞ্জিনিয়ারিং সনদপ্রাপ্ত হবেন।

আবেদন ও লিখিত পরীক্ষা: লিখিত পরীক্ষার তারিখ/সময়/কেন্দ্র পরবর্তীতে মােবাইলে এসএমএস এর মাধ্যমে জানানাে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dos.gov.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৫ মার্চ ২০২১ পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে

DOS Job Circular 2021

বাংলাদেশ মেরিন একাডেমি চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে বিজিট করুন।

বাংলাদেশ মেরিন একাডেমি জব সার্কুলার ২০২১

Post Related Things: বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ মেরিন একাডেমি চাকরির খবর ২০২১, নৌপরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ মেরিন একাডেমি জব সার্কুলার ২০২১, Department of Shipping Job Circular 2021, DOS job circular 2021, Bangladesh Marine Academy Job Circular 2021, macademy Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

Related Tag: চাকরির খবর, চাকরির বাজার, সরকারী চাকুরির বিজ্ঞাপন, প্রতি সপ্তাহের চাকুরির বিজ্ঞাপন, সাপ্তাহিক চাকুরির বিজ্ঞাপন, চাকুরির সংবাদ, today job news, govt job circular, daily job circular, bd jobs circular and it tech, chakrirdak, chakrir khobor, chakri, job news bd, chakrir bazar,job,bd job circular 2021, weekly job circular, weekly bd job circular, চাকুরির বিজ্ঞাপন, job circular, bd job circular, bd jobs, latest job circular, job circular 2021, latest govt job circular, govt jobs in bd, jobs in Bangladesh

Latest Published