HomeGovt Jobsভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (২ টি পদে ২ জন) ২০২২ । Minland...

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (২ টি পদে ২ জন) ২০২২ । Minland Job Circular 2022

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৫ টি পদে ২৪ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী পদগুলোতে পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: ভূমি মন্ত্রণালয়াধীন ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পের আওতায় উপজেলা/সার্কেল/মেট্রো ভূমি অফিসসমূহে পদায়নের লক্ষ্যে নিম্নবর্ণিত পদে ০২ (তিন) বছরের জন্য সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে (তিনটি পার্বত্য জেলা ব্যতীত) টেলিটকের মাধ্যমে অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

Minland Job Circular 2022

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:ভূমি মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:২+৩ টি
লোক সংখ্যা:২+২২ জন
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক
গ্রেড:দেয়া নাই
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:২২-৯-২০২২
আবেদনের মাধ্যম:অনলাইন
আবেদনের ঠিকানা:বিজ্ঞপ্তিতে দেখুন
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.minland.gov.bd/

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো ভূমি মন্ত্রণালয়। ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভূমি মন্ত্রণালয় এ ২ টি পদ খালি আছে। এই ২ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফি: দেয়া নাই
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: বিজ্ঞপ্তিতে দেখুন

আবেদনের শেষ তারিখ ও সময়: ২২-৯-২০২২,১৫-১০-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শর্তাবলী:

০২। নিম্ন বর্ণিত শর্তাবলী অনুযায়ী প্রার্থীদের আবেদন দাখিল এবং পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে:

(ক) ০১-০২-২০২২ তারিখে প্রার্থীর বয়স:

(১) প্রার্থীর বয়স: অনুর্ধ্ব ৩০ (ত্রিশ) বছর।

(২) শুধু মুক্তিযােদ্ধা, মুক্তিযােদ্ধার পুত্র ও কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।

(৩) বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

(৪) আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা রয়েছে অনলাইনে আবেদন ফরমে এবং পরবর্তীতে হুবহু সেভাবে লিখতে হবে।

(খ) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণ করা হবে না।

(গ) শিক্ষাগত যোগ্যতায় জিপিএ প্রাপ্তদের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত ০২-০২-২০১০ তারিখের শিম/শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ নং প্রজ্ঞাপন অনুসরণ করা হবে।

ঘ) প্রার্থীগণকে নিজ নিজ স্থায়ী ঠিকানা দিয়ে আবেদন করতে হবে এবং নিজ জেলায় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। অস্থায়ী ঠিকানায় কোন আবেদন করা বা পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না।

ঙ) নিয়ােগকৃত প্রার্থীগণ সংশ্লিষ্ট পদের/গ্রেডের সাকুল্য বেতন প্রাপ্য হবেন। উন্নয়ন প্রকল্পের জনবলের সাকুল্য বেতন নির্ধারনে অঞ্চলভেদে বেতনে কিছুটা তারতম্য রয়েছে। তবে এ বিষয়ে সরকারী পরিপত্র যথাযথ অনুসরণ করা হবে।

চ) MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে; লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যােগ্য বিবেচিত হবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরবর্তিতে জানানাে হবে।

ছ) টেলিটক বাংলাদেশ লিঃ কর্তৃক আবেদন গ্রহণ ও অন্যান্য বিষয়াদি প্রসেস করা হবে। এই মুহুর্তে অনলাইনে আবেদন নি কাগজপত্র বা কোন সনদপত্র দাখিল করতে হবে না। আবেদনকারীগণের মােবাইল ফোনে টেলিটক হতে এসএমএস এর মাধ্যমে যথাসময়ে পরীক্ষার স্থান, তারিখ ও সময় জানানাে হবে এবং এ বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.minland.gov.bd ও প্রকল্পের ওয়েবসাইট WWW.Imap.minland.gov.bd এ প্রয়ােজনীয় নির্দেশনা প্রদান করা হবে।

জ) আগামী ২৩/০২/২০২২ তারিখ হতে ২২/০৩/২০২২ তারিখ পর্যন্ত তিনটি পার্বত্য জেলা ব্যতীত প্রার্থীগণ অনলাইনে আবেদন দাখিল করতে পারবে। নির্ধারিত তারিখের পরে কোন আবেদন গ্রহণ করা হবে না।

(ঝ) আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে। এ বিষয়ে প্রার্থী কোন ভুল তথ্য প্রদান করলে বা কোন তথ্য গােপন করলে আবেদনপত্র বাতিল করা হবে।

ঞ) প্রার্থীদের বর্ণিত পদের জন্য ১০০ টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ১২/- (বার) টাকাসহ মােট ১১২/- (একশত বার) টাকা আবেদনপত্র দাখিলের অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে নতুবা আবেদন গৃহীত হবে না।

(ট) স্বাস্থ্য বিধি মেনে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

(ঠ) জেলা ভিত্তিক মেধা তালিকা প্রণয়ন করে প্রার্থী নির্বাচন চূড়ান্ত করা হবে এবং প্রার্থীগণকে যতটা সম্ভব নিজ নিজ জেলায়/নিকটস্থ জেলায় পদায়নের ব্যবস্থা নেয়া হবে।

(ড) প্রকল্পের প্রয়ােজনে জনবলের সংখ্যা ও মেয়াদকাল বৃদ্ধি পেতে পারে।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৩। প্রার্থীর যােগ্যতার বিভিন্ন তথ্য যাচাই এবং প্রদর্শনঃ (ক) লিখিত পরীক্ষার সময় ছবিযুক্ত মূল প্রবেশপত্র সাথে আনতে হবে।

(খ) প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য, দাখিলকৃত কাগজপত্র জাল,মিথ্যা বা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নূ্যনতম যােগ্যতার সাথে অসামঞ্জস্যপূর্ণ তথ্য দিলে কিংবা পরীক্ষায় নকল বা অসুদপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং ব্ধ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪। মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূলকপি দেখাতে হবেঃ (ক) সকল সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্রের মূলকপি;

(খ) সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ;

(গ) জাতীয় পরিচয়পত্র;

(ঘ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র;

(ঙ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের কোটায় আবেদনকারী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সনদ/প্রত্যয়ন; আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা হলে উক্ত বক্তব্যের স্বপক্ষে আবদনকারীকে (সংশ্লিষ্ট বীর মুক্তিযােদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লালমুক্তি বার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ/ মুলসনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌর সভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যায়নপত্র;

(চ) বিভাগীয় ও সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীর সংশ্লিষ্ট কতৃপক্ষের অনাপত্তিপত্র;

৫। এ নিয়ােগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি এমন কোন সরকারি বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত কোন বিধি-বিধান সংশােধিত হলে তা অনুসরণ করা হবে।

৬। নিয়ােগকারী কর্তৃপক্ষ এ নিয়ােগ বিজ্ঞপ্তি সংশােধন/সংযােজন/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Ministry of Land Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২২

ভূমি মন্ত্রণালয় সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিত:

বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। কৃষি হচ্ছে এ দেশের অন্যতম জাতীয় আয়ের অন্যতম উৎস এবং প্রায় দুই-তৃতীয়াংশ মানুষের জীবন-জীবিকার অবলম্বন। তাই এ দেশে ভূমি ও পানি সম্পদের গুরুত্ব অপরিসীম। ভূমি হচ্ছে মৌলিক প্রাকৃতিক সম্পদ যা মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, শিল্পপণ্য, ভোগ বিলাস, স্বাস্থ্য রক্ষার উপকরণ ইত্যাদির মূল উৎস। কিন্তু জনসংখ্যা বৃদ্ধি, ভূমি অপরিকল্পিত ব্যবহারের কারণে আমাদের এ গুরুত্বপূর্ণ সম্পদ দিন দিন হ্রাস পাচ্ছে। অর্থনৈতিক অগ্রগতির সাথে সাথে নগরায়নের প্রবণতা বাড়ছে, শিল্পায়নের পরিধি ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে, রাস্তাঘাট, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠানের ক্রমাগত সম্প্রসারণের ফলে মাথাপিছু জমির পরিমাণ ক্রমেই সংকুচিত হচ্ছে। গুরুত্বপূর্ণ এ সম্পদের ব্যবহার সঠিক পরিকল্পনার উপর অনেকাংশে নির্ভরশীল।

মিশনঃ

ভূমিহীন ছিন্নমূল জনগোষ্ঠীর পুনর্বাসন, ভূমি জোনিং কার্যক্রম, চর ডেলেপমেন্ট এন্ড সেটেলমেন্ট প্রকল্পের আওতায় ভূমিহীনদের মধ্যে খাসজমি বন্দোবস্ত প্রদান, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ ও মেরামত, ভূমি রেকর্ড আধুনিকীকরণ তথা জনসাধারণকে স্বল্পতম সময়ে ভূমি সংক্রান্ত সেবা প্রদান ইত্যাদি উন্নয়নমূলক কার্যাদি ভূমি মন্ত্রণালয় কর্তৃক সম্পাদিত হয়ে থাকে।

ভিশনঃ

একটি যথাযথ সুষ্ঠু পরিকল্পনা, নীতির মাধ্যমে এ প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবহার তথা সীমিত ভূমির সর্বোত্তম ব্যবহার সুনিশ্চিত করা প্রয়োজন। এ বিষয়ে ইতোমধ্যে ভূমি মন্ত্রণালয় হতে ভূমি ব্যবহার নীতিমালা প্রণয়ন করা হয়েছে।

Latest Published