বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২ সার্কুলার

Rate this post

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২: প্রতিবারের মত এইবার ও বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ৮ থেকে বেশি জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: বরিশাল জেলার ইউনিয়ন পরিষদের নিম্নবর্ণিত শূন্যপদে অস্থায়ী ভিত্তিতে ইউনিয়ন পরিষদ সচিব পদে লােক নিয়োগের জন্য নিম্নবর্ণিত শর্তে বরিশাল জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে লিখিত দরখাস্ত আহবান করা যাচ্ছে।

Barisal DC Office Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:৮ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক
গ্রেড:১৪
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:২৬-১-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:আবেদনপত্র আগামী ২৬/০১/২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, বরিশাল বরাবর সরকারি ডাকযোগে পৌছাতে হবে। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সরাসরি আবেদন গ্রহণযােগ্য নহে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.barisal.gov.bd
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়। বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এর কাজ হল বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগপ্রাপ্ত কর্মীদের বহির্গমন ছাড়পত্র প্রদান সংক্রান্ত কার্যক্রম তত্বাবধান ও নিয়ন্ত্রন। বাংলাদেশী অভিবাসী কর্মীদের বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগের জন্য  বেসরকারী নিয়োগকারী প্রতিষ্ঠান (রিক্রুটিং এজেন্সী) সমূহকে নিয়মিত তত্বাবধান ও নিয়ন্ত্রন করা । বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগএ ১ পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেলস:

পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব
পদ সংখ্যা: ৮ টি
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক ডিগ্রী।
বেতন স্কেল: ১০,২০০ – ২৪,৬৮০ টাকা। বয়স: ১৮-৩০ বছর

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফিঃ ৫০০টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র আগামী ২৬/০১/২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, বরিশাল বরাবর সরকারি ডাকযোগে পৌছাতে হবে। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সরাসরি আবেদন গ্রহণযােগ্য নহে।

আবেদনের শেষ তারিখ ও সময়: ২৬-০১-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

০১। আগ্রহী প্রার্থীকে নির্ধারিত চাকুরির আবেদন ফরম স্পষ্টাক্ষরে স্ব-হস্তে পূরণপূর্বক নিম্নস্বাক্ষরকারী বরাবর আবেদন করতে হবে।

২। আবেদন ফরম জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.mopa.gov.bd ওয়েবসাইটে অথবা জেলা প্রশাসক, বরিশাল এর ওয়েবসাইট www.barishal.gov.bd হতে সংগ্রহ করা যাবে৷ আবেদনপত্র আগামী ২৬/০১/২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, বরিশাল বরাবর সরকারি ডাকযোগে পৌছাতে হবে। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সরাসরি আবেদন গ্রহণযােগ্য নহে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, স্বাক্ষরবিহীন এবং বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।

৩। সদ্য তােলা পাসপাের্ট সাইজের সত্যায়িত (প্রথম শ্রেণির সরকারি গেজেটেড কর্মকর্তা কর্তৃক) ০৩ (তিন) কপি রঙিন ছবি আবেদনের নির্ধারিত স্থানে লাগাতে হবে। ছবিতে প্রার্থীর নাম লিখতে হবে। সকল শিক্ষা সনদের সত্যায়িত অনুলিপি, গেজেটেড কর্মকর্তা কর্তৃক (নাম পদবির সিল স্বাক্ষরসহ) প্রদত্ত চারিত্রিক সনদপত্র, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র, জাতীয় পরিচয় পত্র/জন্ম সনদ, আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

০৪। পরীক্ষার ফি বাবদ ৫০০/- (পাচঁশত) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট, সোনালী ব্যাংকের যে কোন শাখা হতে জেলা প্রশাসক, বরিশাল এর অনুকুলে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

০৫। প্রার্থীর বয়স: জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-১ শাখার ১৯ আগস্ট ২০২১ তারিখের ১৪৩ নং স্মারক মােতাবেক ২৫.০৩.২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেবিট গ্রহণযোগ্য হবে না।

০৬। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/নাতি-নাতনির ক্ষেত্রে প্রার্থীকে আবেদনপত্রের সাথে মুক্তিযোদ্ধার সম্পর্কের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সাটিফিকেট সংযুক্ত করতে হবে। মুক্তিযােদ্ধা সার্টিফিকেট (উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত) এর ফটোকপি যা গেজেটেড কর্মকর্তা (নাম পদবির সিল স্বাক্ষরসহ) কর্তৃক সত্যায়িত করে সংযুক্ত করতে হবে। (শাররীক প্রতিবন্ধী/এতিম/ক্ষুদ্র-নৃ গােষ্ঠী/আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে প্রার্থীকে সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে।

০৭। খামের উপর পদের নাম ও কোটার নাম (যদি থাকে) উল্লেখ করতে হবে।

০৮। প্রার্থী কোন সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত/অনুমােদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত থাকলে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

৯। নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়োগবিধি এবং সরকার নির্ধারিত কোটা/বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

১০। কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থানে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং এ ক্ষেত্রে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১১। কোন তথ্য গােপন করলে কিংবা তথ্যের স্বপক্ষে উপযুক্ত কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র দাখিল করতে ব্যর্থ হলে কিংবা কোন তদবিরের আশ্রয় নিলে তা প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

১২। কর্তৃপক্ষ প্রয়োজনবােধে যে কোন শর্ত সংযোজন/পরিবর্তন এবং পদ সংখ্যা হাসবৃদ্ধি করতে পারবেন।

১৩। চূড়ান্তভাবে বাছাইকৃত প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন এবং স্বাস্থ্য পরীক্ষায় কোন প্রকার বিরূপ তথ্য পাওয়া গেলে তাকে নিয়োগ প্রদান করা হবে না।

১৪। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়োগ কার্যক্রম বাতিল/স্থগিতাসময় পরিবর্তনের ক্ষমতা সংরক্ষণ করেন।

১৫। প্রার্থী যে ঠিকানায় প্রবেশপত্র পেতে আগ্রহী তা স্পষ্টভাবে খামের উপর উল্লেখ করত: ১০/-(দশ) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকিটযুক্ত ৯.৫x৪.৫ ইঞ্চি সাইজের একটি খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

১৬। লিখিত পরীক্ষায় উস্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক পরীক্ষার পূর্বে আবেদন ফরমে উল্লিখিত সকল তথ্যের সমর্থনে মূল সনদসমূহ জেলা প্রশাসক, বরিশাল বরাবরে দাখিল করতে হবে।

১৭। বেতন-ভাতা সরকার নির্ধারিত হারে বিদ্যমান বিধি ও নীতিমালা অনুযায়ী প্রদান করা হবে।

*** শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Barisal DC office Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Leave a Comment