HomeJobs Newsবাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২১: প্রতিবারের মত এইবার ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ১ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২১: মাসিক পাঁচ হাজার টাকা “রিটেইনার ফি” এর ভিত্তিতে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে দুই বছরের জন্য একজন আইন উপদেষ্টা (খন্ডকালীন) নিয়োগকল্পে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। প্রার্থীদের অবশ্যই নিম্নোক্ত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

Bari Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১ জন
শিক্ষাগত যোগ্যতা:বিজ্ঞপ্তিতে দেখুন
গ্রেড:দেয়া নাই
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:২০ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যম:সরাসরি
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.bari.gov.bd/

*** পদের নাম: আইন উপদেষ্টা (খন্ডকালীন)

আবেদনের শেষ সময়: আবেদনপত্র মহাপরিচালক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, গাজীপুর-১৭০১ বরাবরে আগামী ২০-০১-২০২২খ্রি. তারিখে অথবা তৎপূর্বে পৌঁছাতে হবে।

আবেদনের নিয়মাবলী: ইচ্ছুক প্রার্থীদেরকে সাদা কাগজে (ক) নাম (খ) পিতা/স্বামীর নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা (চ) শিক্ষাগত যােগ্যতা (ছ) জাতীয়তা (জ) বয়স (জন্ম তারিখসহ) (জ) প্রাকটিস আরম্ভ করার তারিখ (ঝ) কোর্টের নাম (দেওয়ানী/ফৌজদারী/রিট/রিভিশন/কনেটেম্পট/আপিল/রিভিউ/বিবিধ) উল্লেখসহ বিস্তারিত বিবরণ এবং সম্প্রতি তােলা ৪(চার) কপি পাসপাের্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে।

ইনস্টিটিউটের পক্ষে পরিচালিত নিম্ন ও উচ্চ আদালতে মামলার হাজিরা, জবাব দাখিল, শুনানী, প্লেইন্ট এর খসড়া তৈরী ও দাখিল, কনটেম্পটের জবাব দাখিল, আপিল ও রিভিউ দাখিল, আপিল ও রিভিউ এর জবাব দাখিল, নথিতে মতামত প্রদান ইত্যাদি বিষয়ে দাবীকৃত ফিসের হার আইটেম-ওয়ারী আবেদনপত্রের সাথে উল্লেখ করতে হবে। অন্যথায় আবেদনটি অসম্পূর্ণ বলে বিবেচিত হবে। আবেদনকারীকে হাইকোর্টে চেম্বার, সহকারী ও অন্যান্য সুবিধা প্রদানে সক্ষম হতে হবে এবং আবেদনে তা উল্লেখ করতে হবে।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২১

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ
সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২১, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Bangladesh Agricultural Research Institute Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সম্পর্কে কিছু কথা:

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) দেশের বৃহত্তম বহুবিধ ফসল গবেষণা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান দানাশস্য, কন্দাল, ডাল, তৈলবীজ, সবজি, ফল, মসলা, ফুল ইত্যাদির উচ্চ ফলনশীল জাত উদ্ভাবন বিষয়ে গবেষণা করে থাকে। প্রতিষ্ঠানটি মৃত্তিকা এবং শস্য ব্যবস্থাপনা, রোগ বালাই এবং পোকামাকড় ব্যবস্থাপনা, পানি এবং সেচ ব্যবস্থাপনা, কৃষি যন্ত্রপাতির উন্নয়ন, খামার  পদ্ধতির উন্নয়ন, শস্য সংগ্রহোত্তর প্রযুক্তি উদ্ভাবন এবং আর্থ সামাজিক সংশ্লিষ্ট উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, বিপণন এবং পরিমাণ নির্ধারণ বিষয়ে গবেষণা করে থাকে। মহাপরিচালক প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন।

মহাপরিচালক তিনটি উইং যথা গবেষণা উইং, সেবা ও সরবরাহ এবং প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর তিন জন পরিচালকের মাধ্যমে তাঁর কার্য সম্পাদন করেন। গবেষণা উইং ৬টি কেন্দ্র, ১৭টি বিভাগ, ৮টি আঞ্চলিক কেন্দ্র, ২৮টি উপকেন্দ্রের মাধ্যমে যাবতীয় গবেষণা পরিচালনা ও পর্যবেক্ষণ করে থাকে। সেবা ও সরবরাহ উইং গবেষণা ও জনবল ব্যবস্থাপনা সংক্রান্ত লজিস্টিক সাপোর্ট দিয়ে থাকে। এই উইং প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন ও সংগ্রহের দায়িত্বও পালন করে থাকে। প্রশিক্ষণ ও যোগাযোগ উইং মানবসম্পদ উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান এবং উচ্চ শিক্ষাকল্পে বৃত্তি প্রদান করে থাকে। এই উইং সেমিনার এবং সিম্পোজিয়াম আয়োজন গুরুত্বসহকারে করে থাকে।

Latest Published