HomeGovt Jobsবাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ ২০২২: প্রতিবারের মত এইবার ও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই বেসরকারী প্রতিষ্ঠানটি ২ টি পদে ১৭ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ ২০২২: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)এর পক্ষে উচ্চ আদালত (সুপ্রীম কোর্টের হাইকোর্ট ও আপীল বিভাগ), নিম্ন আদালত (দেওয়ানী ও ফৌজদারী), অর্থ ঋণ আদালত, শ্রম আদালতসহ অন্যান্য আদালতে মামলা দায়ের, মামলা প্রতিদ্বন্দ্বিতা/পরিচালনা, তদারকি ও আইনগত মতামত প্রদানের জন্য ১৫ (পনের) জনের আইনজীবী/আইনজীবী প্রতিষ্ঠান প্যানেল ও ২ (দুই) জন আইন উপদেষ্টা নিয়ােগের নিমিত্তে আগ্রহী আইনজীবী/আইনজীবী প্রতিষ্ঠানের নিকট হতে নিম্নবর্ণিত শর্তাবলী পূরণ সাপেক্ষে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

BCIC Job Circular 2022

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:০২ টি
লোক সংখ্যা:১৭ জন
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৭-২-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:বর্ণিত শর্তানুসারে আগামী ০৭/০২/২০২২ খ্রিঃ তারিখ দুপুর ২.০০ ঘটিকার মধ্যে উর্ধ্বতন মহাব্যবস্থাপক (প্রশাসন), বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন, বিসিআইসি ভবন (৫ম তলা), ৩০-৩১ দিলকুশা বা/এ, ঢাকা বরাবরে আবেদনপত্র দাখিল করতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.bcic.gov.bd

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ ২০২২

জব ডিটেলইস:

পদের নাম: আইনজীবী ও আইন উপদেষ্টা
পদ সংখ্যা: ১৫ ও ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাস।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা বর্ণিত শর্তানুসারে আগামী ০৭/০২/২০২২ খ্রিঃ তারিখ দুপুর ২.০০ ঘটিকার মধ্যে উর্ধ্বতন মহাব্যবস্থাপক (প্রশাসন), বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন, বিসিআইসি ভবন (৫ম তলা), ৩০-৩১ দিলকুশা বা/এ, ঢাকা বরাবরে আবেদনপত্র দাখিল করতে হবে।

আবেদনের শেষ সময়: ৭-২-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ

পুরোনো বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ

আবেদন করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী:

০১। প্রার্থীকে সাদা কাগজে আবেদন করতে হবে। আবেদনপত্রে আবেদনকৃত পদের নাম, প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযােজ্য ক্ষেত্রে), | বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, নিজ জেলা, জন্ম তারিখ (২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়স), জাতীয়তা, ধর্ম, বৈবাহিক অবস্থা, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার বিবরণ (প্রযােজ্য ক্ষেত্রে) ক্রমানুযায়ী বিস্তারিত উল্লেখপূর্বক সাদা কাগজে দরখাস্ত করতে হবে। আবেদনকৃত পদের নাম স্পষ্টভাবে খামের উপর উল্লেখ করতে হবে। অসম্পূর্ণ ও ভুল আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

০২। ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। নিরাপত্তা প্রহরী পদে সেনাবাহিনী/পুলিশ বাহিনী/আনসার বাহিনীর অভিজ্ঞতাসমেত সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর ।

০৩। বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র/এসএসসি সনদ এর সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

০৪। আবেদনপত্রের সাথে সরকারী বা স্বায়ত্তশাসিত সরকারী সংস্থার প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ৩ কপি পাসপাের্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার (প্রযােজ্য ক্ষেত্রে) সনদ, নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত জাতীয় পরিচয়পত্র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

০৫। আবেদনকারী কোন মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের কপিসহ মুক্তিযােদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি। জমা দিতে হবে। মুক্তিযােদ্ধাদের সন্তান কোটায় নিয়ােগের ক্ষেত্রে প্রার্থীদের এ বিষয়ে দাখিলকৃত সনদ সঠিক মর্মে প্রশাসনিক মন্ত্রণালয় হতে প্রত্যয়নপত্র প্রাপ্তির পর নিয়ােগপত্র প্রদান করা হবে। মুক্তিযােদ্ধা কোটায় চাকুরী দাবিদার সকল প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের নিম্নে প্রদত্ত নির্ধারিত ছক আলাদা কাগজে পূরণ করে আবেদনপত্রের সাথে পাঠাতে হবে।(বিজ্ঞপ্তিতে দেওয়া আছে)।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ ২০২১

০৬। প্রার্থী উপজাতি হলে উপজাতি মর্মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

০৭। আবেদনপত্র সর্বশেষ ২৪-১১-২০২১ খ্রিঃ তারিখের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিঃ, রাঙ্গাদিয়া, চট্টগ্রাম-৪০০০ এ ঠিকানায় পৌছাতে হবে। আবেদনপত্রের সাথে চিটাগাং ইউরিয়া ফাটিলাইজার লিঃ এর অনুকূলে ক্রমিক ১-২ এ বর্ণিত পদের জন্য ১০০/- (একশত) এবং ৩-৪ এ বর্ণিত পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা মূল্যমানের (অফেরতযােগ্য) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার প্রেরণ করতে হবে।

০৮। অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী সদস্যদের আবেদনের সাথে অবশ্যই ডিসচার্জবুক/খালাসী বইয়ের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

০৯। সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় | নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে। এতদভিন্ন পূর্বের চাকুরীস্থলের আপত্তি পাওয়া গেলে প্রার্থীর নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১০। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপিসহ উপস্থিত হতে হবে এবং এক সেট সত্যায়িত কপি জমা দিতে হবে।

১১। নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণযােগ্য হবে।

১২। লিখিত, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ এবং চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের চাকুরীতে প্রথম যােগদান পর্যন্ত কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৩। ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ এবং নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১৪। যে কোন প্রকার সুপারিশ প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে এবং এরূপ ক্ষেত্রে নিয়ােগ প্রক্রিয়া চলাকালীন যে কোন পর্যায়ে চাকুরীতে আবেদনকারীর প্রার্থীতা সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১৫। নিয়ােগের যে কোন পর্যায়ে পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। নিয়ােগ পরীক্ষা ও নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

১৬। চূড়ান্ত মনােনীত প্রার্থীদের ক্ষেত্রে পরবর্তীকালে কোন সময়ে কোন যােগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, পুলিশ ভেরিফিকেশন-এ বিরূপ কোন মন্তব্য পাওয়া গেলে, স্বাস্থ্যগত অযােগ্যতার প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা যে কোন গুরুতর ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে। এছাড়া ক্ষেত্র বিশেষে সংশ্লিষ্ট প্রার্থীকে ফৌজদারি আইনে সােপর্দ করাসহ তার জন্য প্রযােজ্য আইন অনুযায়ী চাকুরি হতে বরখাস্ত করা বা উপযুক্ত অন্য কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

১৭। এই নিয়ােগ ও নিয়ােগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যেকোন সংশােধন, সংযােজন (যদি থাকে), পরীক্ষার সময়সূচি ও ফলাফল সিইউএফএল এর নিজস্ব ওয়েবসাইট cufl.portal.gov.bd এ পাওয়া যাবে।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Palli Sanchay bank Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Latest Published