HomeJobs Newsবাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । BDRCS Job Circular 2021

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । BDRCS Job Circular 2021

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি – Bangladesh Red Crescent Society (BDRCS) Job Circular 2021

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটিতে শূণ্য পদে অস্থায়ী ভিত্তিতে কিছু সংখ্যক লােক নিয়ােগের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের (বাংলাদেশের স্থায়ী নাগরিক ও বাসিন্দা) এর নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি ৪ টি পদে মোট ৪ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা ডাকযোগে বা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

BDRCS Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি
চাকরির ক্যাটাগরি:বেসরকারি চাকরি
পদের সংখ্যা:৪ টি
লোক সংখ্যা:৪ জন
শিক্ষাগত যোগ্যতা:স্নাতকোত্তর
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:০৩ জুন ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন অথবা অনলাইন
আবেদনের ঠিকানা:জাতীয় সদর দফতর, ৬৮৪-৬৮৬ রেড ক্রিসেন্ট সড়ক, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
অফিসিয়াল ওয়েবসাইট:https://bdrcs.org/

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি

জব ডিটেলস:

পদের নাম: পরিচালক, ফাইন্যান্স/অডিট,বিডিআরসিএস
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে (একাউন্টিং/ফাইন্যান্স ও ব্যাংকিং) স্নাতকোত্তর ডিগ্রীধারী। Chartan Accountance/CMA সার্টিফিকেটধারী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। স্থানীয় অথবা আন্তর্জাতিক এনজিও, স্বেচ্ছা সেবামূলক প্রতিষ্ঠানে ন্যূনতম ২০ বছরের মার্কেন্টাইল হিসাবরক্ষণে কাজের অভিজ্ঞতা।পরিচালক/উপ-পরিচালক/সমপদে কমপক্ষে ১০ বছরের ফাইন্যান্স/অডিট বিভাগে কাজের অভিজ্ঞতা
বেতন স্কেল: ৯০,০০০ টাকা।
বয়স: ৪৫-৫৫ বছর।

পদের নাম: পরিচালক, স্বাস্থ্য,বিডিআরসিএস
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে (এম.বি.বি.এস/স্বাস্থ্য) স্নাতকোত্তর ডিগ্রীধারী।এপ.পি.এইচ ডিগ্রী অত্যাবাশ্যাক।স্থানীয় অথবা আন্তর্জাতিক এনজিও, স্বেচ্ছা সেবামূলক প্রতিষ্ঠানে ন্যূনতম ২০ বছরের মার্কেন্টাইল হিসাবরক্ষণে কাজের অভিজ্ঞতা। পরিচালক/উপ-পরিচালক/সমপদে কমপক্ষে ১০ বছরের ফাইন্যান্স/অডিট বিভাগে কাজের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৯০,০০০ টাকা।
বয়স: ৪৫-৫৫ বছর।

পদের নাম: পরিচালক, আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ,বিডিআরসিএস
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে (আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ) স্নাতকোত্তর ডিগ্রীধারী।স্থানীয় অথবা আন্তর্জাতিক এনজিও, স্বেচ্ছা সেবামূলক প্রতিষ্ঠানে ন্যূনতম ২০ বছরের মার্কেন্টাইল হিসাবরক্ষণে কাজের অভিজ্ঞতা। পরিচালক/উপ-পরিচালক/সমপদে কমপক্ষে ১০ বছরের ফাইন্যান্স/অডিট বিভাগে কাজের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৯০,০০০ টাকা।
বয়স: ৪৫-৫৫ বছর।

পদের নাম: পরিচালক, জেনারেল এয়াফেয়ারস ,বিডিআরসিএস
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রীধারী।স্থানীয় অথবা আন্তর্জাতিক এনজিও, স্বেচ্ছা সেবামূলক প্রতিষ্ঠানে ন্যূনতম ২০ বছরের মার্কেন্টাইল হিসাবরক্ষণে কাজের অভিজ্ঞতা। পরিচালক/উপ-পরিচালক/সমপদে কমপক্ষে ১০ বছরের ফাইন্যান্স/অডিট বিভাগে কাজের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৯০,০০০ টাকা।
বয়স: ৪৫-৫৫ বছর।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কিভাবে আবেদন করতে হবে!

আবেদনের নিয়মাবলীঃ জাতীয় সদর দফতর, ৬৮৪-৬৮৬ রেড ক্রিসেন্ট সড়ক, বড় মগবাজার, ঢাকা-১২১৭ এ ডাকযোগে পাঠাতে হবে। অথবা https://bdrcs.org/ অনলাইনেও আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৩ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

অন্যান্য সুযােগ সুবিধাদি:

১. সােসাইটির নিয়মানুসারে ২টি উৎসব শাখা ও বৈশাখী ভাতা প্রদান করা হবে।
২. যাতায়াতের অন্য পরিবহন সুবিধা (গাড়ির প্রাপ্যতা সাপেক্ষে)
৩. বীমা সুবিধা

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে: 

ক) ফাইন্যান্সঅভিষ্ট, দুর্যোগ ব্যবস্থাপনা, স্বাস্থ্য ও আন্তর্জাতিক সম্পর্ক প্রভৃতিত্ব স্ব ক্ষেত্রে অচিয়তা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

খ) ফাইন্যান্স/অডিটের ক্ষেত্রে ChartardAccountice (CA)/CVA সার্টিফিকেটধারী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

গ) অগ্রহী প্রার্থীদের পূর্ণ জীবন বৃত্তান্তসহ সাদা কাগজে নাম, পিতার নাম, মাতার নাম বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, জন্ম তারিখ ৩১/০৫/২০২১ তারিখে বয়স, জাতীয়তা, শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার
দক্ষতা, অভিজ্ঞতা, যােগাযােগের জন্য (ই-মেইল নম্বর), টেলিফোন/মােবাইল নম্বর উল্লেখ পূর্বক আনেপত্র দাখিল কতে হবে।

ঘ) সদ্য তােলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে। প্রার্থীকে নিজ জেলার বাসিন্দার স্বপক্ষে
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটিকর্পোরেশন এর কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ঙ) আবেদনপত্র আগামী ০৩ জুন, ২০২১ তারিখের মধ্যে উপব্রোক্ত ঠিকানায় যােগে অথবা অন-লাইনে (hr@bdres.org) করতে হবে। নির্ধারিত সময়ে পরে কোন আবেদন গ্রহণ যোগ্য বলে বিবেচিত হবেনা।

চ) আবেদনপত্রের বিষয়ে (Subject) আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে।

ছ) প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

জ) যাচাই-বাছাইয়ে ত্রুটিপূর্ণ ও অসম্পূর্ণ আবেদনপন সরাসরি বাতিল বলে গণ্য হবে।

ঝ) কেবল মাত্র বাছাইকৃত প্রার্থীদের পরীক্ষার সময়সূচী ডাকযোগে/টেলিফোনে/ই-মেইলের মাধ্যমে জানানাে হবে। এ বিষয়ে কোন টি,এ ও ডি.এ প্রদান করা হবে না।

ঞ) প্রতিষ্ঠানের কর্মকান্ড সুষ্ঠ বাস্তবায়নের স্বার্থে পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি/বাতিল করার ক্ষমতা বিসিআইসিএস কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের “Jobs News ক্যাটাগরিটি ভিজিট করুন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি জব সার্কুলার ২০২১

Post Related Things: পোস্ট এর সাথে সাদৃশ্য বজায় রেখে কিছু কীওয়ার্ড সমূহ যেমন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ ২০২১, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি চাকরির খবর ২০২১, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি জব সার্কুলার 2021, রেড ক্রিসেন্ট সােসাইটি নিয়োগ, Bangladesh Red Crescent Society Job Circular, Bangladesh Red Crescent Society Job Circular 2021, BDRCS Job Circular, BDRCS Job Circular 2021

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি চাকরির খবর ২০২১

অন্যান্য চাকরির খবর জানুন…

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সােসাইটি সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতি নিম্নে দেওয়া হলো”

৩১ মার্চ, ১৯৭৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রেডক্রস সোসাইটি আদেশে ১৯৭৩ (পিও-২৬) জারি করেন । এই আদেশের বলে ১৬ ডিসেম্বর, ১৯৭১ সাল থেকে ‘বাংলাদেশ রেডক্রস সোসাইটি’ স্বীকৃতি লাভ করে।এরপর, ১৯৭৩ সালের ২০ সেপ্টেম্বর রেডক্রসের ২২তম আন্তর্জাতিক সম্মেলনে তেহরানে বাংলাদেশ রেড ক্রস সোসাইটি আন্তর্জাতিকভাবে পূর্ণ স্বীকৃতি লাভ করে।ইতালির উত্তরে ‘সলফেরিনো’ নামক এক পল্লী প্রান্তরে ২৪ জুন, ১৮৫৯ সালে ফ্রান্স ও অস্ট্রিয়ার মধ্যে মানব ইতিহাসের এক ভয়াবহ ও মারাত্মক যুদ্ধ সংঘটিত হয়। সূর্যোদয় থেকে শুরু হয়ে সূর্যাস্ত পর্যন্ত চলা ৯ ঘণ্টাব্যাপী এ যুদ্ধে উভয় পক্ষের দুই লক্ষাধিক সৈন্য অংশ নেয়। এতে প্রায় ৪০ হাজার সৈন্য হতাহত হয়। যুদ্ধে আহত সৈন্যরা বিনা চিকিৎসায় যুদ্ধক্ষেত্রের উন্মুক্ত প্রান্তরে মৃত্যুযন্ত্রণায় ছটফট করছিল।

সুইজারল্যান্ডের যুবক হেনরি ডুনান্ট সে সময় ব্যবসায়ের প্রয়োজনে ফ্রান্সের তৃতীয় নেপোলিয়নের সঙ্গে সাক্ষাৎ করতে আসছিলেন। কিন্তু পথিমধ্যে যুদ্ধের মর্মান্তিক, করুণ ও ভয়াবহ দৃশ্য দেখে ব্যথিত হন এবং যে উদ্দেশ্যে তিনি সলফেরিনোতে এসেছিলেন, তা পরিত্যাগ করে আশপাশের গ্রামের মহিলা ও যুবকদের ডেকে এনে অস্থায়ী সেবাকেন্দ্র তৈরি করে আহতদের সেবায় আত্মনিয়োগ করেন। এ থেকে রেড ক্রস নামীয় সেবা প্রতিষ্ঠানটির জন্ম হয় এবং ক্রমে রেড ক্রস এক আন্তর্জাতিক সেবা প্রতিষ্ঠানে পরিণত হয়ে সারাবিশ্বে প্রায় দুইশ’ বছর ধরে আর্তমানবতার সেবা করে যাচ্ছে এবং একটি আন্দোলন হিসেবে সুপ্রতিষ্ঠিত।১৯৮৮ সালে সংগঠনটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’ রাখা হয়। সংস্থাটির প্রধান কার্যালয় ঢাকায় অবস্থিত। সংস্থাটি দেশের বিভিন্ন মানবিক বিপর্যয়ে দেশের বিভিন্ন প্রান্তে আর্তমানবতার সেবা করে থাকে। সংগঠনটির বর্তমান চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার।

উৎস: https://bn.wikipedia.org/wiki

Latest Published