HomeGovt Jobsবাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । BMRC Job Circular 2021

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । BMRC Job Circular 2021

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি – Bangladesh Medical Research Council (BMRC) job circular 2021

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ ২ টি পদে মোট ০২ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

BMRC Job Circular 2021

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:০৩ টি
লোক সংখ্যা:০৫ জন
শিক্ষাগত যোগ্যতা:এমবিবিএস,এইচএসসি,স্নাতক/স্নাতকোওর
গ্রেড:৮,১৩
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:২০ মে ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:পরিচালক, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ, বিএমআরসি ভবন, মহাখালী, ঢাকা-১২১২ এই ঠিকানায় প্রেরণ করতে হবে
অফিসিয়াল ওয়েবসাইট:https://dghs.gov.bd/

পদের নাম : বৈজ্ঞানিক কর্মকর্তা
পদ সংখ্যা : ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে এমবিবিএস অথবা সমমানের ডিগ্রী/বায়ােলজিক্যাল সাইন্স/পরিসংখ্যান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী। Ms Word, Excel, Power Point, SPSS এবং সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল : ২৩,০০০-৫৫,৪৭০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম : কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বাের্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কম্পিউটারে MS Office পরিচালনার সাথে প্রতি মিনিটে বাংলা ও ইংরেজী টাইপিংয়ে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে ০৩ (তিন) বৎসরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম : উচ্চমান সহকারী
পদ সংখ্যা : ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রী। সংশ্লিষ্ট কাজে ০৩ (তিন) বৎসরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটারে Ms Office পরিচালনার সাথে প্রতি মিনিটে বাংলা ও ইংরেজী টাইপিংয়ে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে। বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা পরিচালক, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ, বিএমআরসি ভবন, মহাখালী, ঢাকা-১২১২ এই ঠিকানায় প্রেরণ করতে হবে।

আবেদনের শেষ সময়: ২০ মে ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনপত্র জমাদান :

১) পূর্ণ জীবন বৃত্তান্ত (আপনাদের সুবিধার জন্য ২টি জীবন বৃত্তান্ত ফরম নিচে হল, যে কোন একটি অনুযায়ী জীবন বৃত্তান্ত লেখতে পারেন), ২ কপি সদ্যতােলা পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যােগ্যতার মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি ও জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপিসহ আবেদনপত্র আগামী ২০/০৫/২০২১ইং তারিখের মধ্যে পরিচালক, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ, বিএমআরসি ভবন, মহাখালী, ঢাকা-১২১২ এই ঠিকানায় প্রেরণ করতে হবে।

২) কোন প্রকার তদবীর প্রার্থীর অযােগ্যতা হিসাবে বিবেচিত হবে।

৩) কর্তৃপক্ষ কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেখে বিজ্ঞপ্তিটি সংশােধন, সংযােজন, পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে বিজিট করুন।

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ চাকরির খবর ২০২১

Post Related Things: বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি 2021, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ চাকরির খবর ২০২১, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি 2021, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ জব সার্কুলার 2021, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি,

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি 2021, চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ ২০২১, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ ২০২১, Bangladesh Medical Research Council Job Circular, Bangladesh Medical Research Council Job Circular 2021, BMRC Job Circular, BMRC Job Circular 2021, Job Circular 2021, BMRC Job apply, BMRC gov bd, BMRC gov bd job circular, Medical Research Council job circular,

অন্যান্য চাকরির খবর জানুন…

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ জব সার্কুলার 2021

Related Tag: চাকরির খবর, চাকরির বাজার, সরকারী চাকুরির বিজ্ঞাপন, প্রতি সপ্তাহের চাকুরির বিজ্ঞাপন, সাপ্তাহিক চাকুরির বিজ্ঞাপন, চাকুরির সংবাদ, bd job news today, bd job news today 2021, jobstoday bd, Bd Job Circular 2021, today job news, govt job circular, daily job circular, bd jobs circular and it tech, chakrirdak, chakrir khobor, chakri, job news bd, chakrir bazar,job,bd job circular 2021, weekly job circular, weekly bd job circular, চাকুরির বিজ্ঞাপন, job circular, bd job circular, bd jobs, latest job circular, job circular 2021, latest govt job circular, govt jobs in bd,

jobs in Bangladesh bd govt jobs,bd govt job circular,job circular in Bangladesh,all jobs bd newspaper,ngo job circular,bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor,engineering job in Bangladesh, job bangladesh 2021,job at Bangladesh, job circular in Bangladesh, job opportunities in Bangladesh,top jobs in Bangladesh,news paper jobs, bangladesh job news, job news Bangladesh, daily education, all bd govt job, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২১, চাকরির খবর apk, চাকরির খবর bd jobs, চাকরির ডাক পত্রিকা, চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির খবর.com,daily চাকরির খবর, e চাকরির খবর, চাকরির খবর govt, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021, চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি, new চাকরির খবর, চাকরির খবর paper, চাকরির খবর পত্রিকা, চাকরির বাজার পত্রিকা।

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিত:

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ  ১৯৭২ সালে রাষ্ট্রপতির নির্দেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য এবং চিকিৎসা গবেষণার কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠিত একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। চিকিৎসা ও স্বাস্থ্য বিজ্ঞানের সঙ্গে সম্পর্কযুক্ত সমস্যা এবং বিষয়াদি চিহ্নিতকরণের লক্ষ্যে এটি প্রতিষ্ঠা করা হয়। এছাড়া স্বাস্থ্যসেবার চাহিদা, উদ্দেশ্য, নিয়মনীতি ও আদর্শের ওপর ভিত্তি করে গবেষণার অগ্রাধিকারযোগ্য এলাকা চিহ্নিতকরণ এই প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। এই পরিষদের রয়েছে ৫৪ সদস্যের একটি সাধারণ কমিটি। এতে চিকিৎসা মহাবিদ্যালয়, বিশ্ববিদ্যালয়, চিকিৎসা প্রতিষ্ঠান, স্বাস্থ্য সম্পর্কিত সংগঠন এবং চিকিৎসা, শিক্ষা, সেবা ও গবেষণা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত মন্ত্রণালয়ের বিভিন্ন শাখা ও বিভাগ থেকে প্রতিনিধিত্বকারী সদস্য রয়েছেন।

সাধারণ কমিটি সদস্যদের মধ্য থেকে একটি নির্বাহী কমিটি নির্বাচন করা হয় যার নেতৃত্ব দেন সভাপতি। এই পরিষদের প্রধান কার্যক্রমগুলির মধ্যে অন্তর্ভুক্ত: স্বাস্থ্য বিজ্ঞানের বিভিন্ন শাখার বৈজ্ঞানিক গবেষণার ব্যবস্থা উন্নত এবং সংগঠিত করা; জনস্বাস্থ্য খাতের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া এবং গবেষণা ফলাফল প্রকাশ করা। এ পরিষদের অন্যান্য কার্যাবলির মধ্যে রয়েছে: চিকিৎসা এবং স্বাস্থ্যসেবার চাহিদার সঙ্গে সম্পর্কিত বিষয় এবং সমস্যা চিহ্নিত করা; জনস্বাস্থ্য, প্রজননস্বাস্থ্য এবং পুষ্টির বিভিন্ন শাখায় প্রাথমিক স্বাস্থ্যসেবার চাহিদা সম্পর্কে বৈজ্ঞানিক গবেষণা উন্নত ও সংগঠিত করা; প্রশিক্ষণ কর্মসূচি এবং ওয়ার্কশপের মাধ্যমে স্বাস্থ্য গবেষণার ক্ষেত্রে দক্ষ জনশক্তি গড়ে তোলা এবং চিকিৎসা গবেষণার ফলাফল যথাযথ প্রয়োগ ও ব্যবহারের ব্যবস্থা গ্রহণ করা।

চিকিৎসা গবেষণার বিভিন্ন ক্ষেত্রে পরিষদ অনুদান দিয়ে থাকে। চিকিৎসা উন্নয়নের ক্ষেত্রে বিভিন্ন কর্মসূচি প্রয়োগের মাধ্যমে স্বাস্থ্যসেবায় দক্ষতা বৃদ্ধি এবং এজন্য প্রগতিশীল যুক্তিযুক্ত ব্যবস্থা নিশ্চিত করাও এই পরিষদের দায়িত্ব। এই পরিষদ টাঙ্গাইলে একটি কমিউনিটি হেলথ রিসার্চ সেন্টার প্রতিষ্ঠা করেছে। চিকিৎসা সেবা প্রদান ব্যবস্থার প্রাথমিক এবং মাধ্যমিক পর্যায়ে Health System Research (HSR)-এর সঙ্গে সম্পর্কিত গবেষণা কার্যক্রম এবং কমিউনিটিভিত্তিক গবেষণাকে উন্নত করার উদ্দেশ্যে এই কেন্দ্রটি প্রতিষ্ঠা করা হয়েছে।

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি 2021

এছাড়া বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ প্রশিক্ষণ কোর্স, ওয়ার্কশপ এবং সেমিনারের আয়োজন করে এবং বছরে তিনটি বুলেটিন প্রকাশ করে। স্বাস্থ্য ও চিকিৎসা সম্পর্কিত যোগাযোগ ও গবেষণা তথ্যাদি প্রকাশ করে বছরে দুবার, নিউজ লেটার (Newsletter) বছরে দুবার এবং কারেন্ট অ্যাওয়ারনেস সার্ভিস বছরে একবার। বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদের বুলেটিনে প্রকাশিত প্রবন্ধ নিয়মিতভাবে Index medicus এবং Biological Abstracts-এ তালিকাভুক্ত করা হয়। বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ ১৯৯৫ সালে ১,৬৭৮টি গবেষণা সারসংক্ষেপসহ একটি গ্রন্থপঞ্জি (Bibliography of Research Results) প্রকাশ করেছে। গবেষণা কার্যক্রম উন্নতকরণের ক্ষেত্রে বিশেষভাবে সাফল্য প্রাপ্তির স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ ১৯৯৮ সালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৫০তম বার্ষিকী উপলক্ষে সম্মানজনক ‘প্রাথমিক স্বাস্থ্যসেবা উন্নয়ন পুরস্কার’ লাভ করেছে। এই পরিষদের সদর দপ্তর ঢাকার মহাখালীতে অবস্থিত।

সাধারণ কমিটি সদস্যদের মধ্য থেকে একটি নির্বাহী কমিটি নির্বাচন করা হয় যার নেতৃত্ব দেন সভাপতি। এই পরিষদের প্রধান কার্যক্রমগুলির মধ্যে অন্তর্ভুক্ত: স্বাস্থ্য বিজ্ঞানের বিভিন্ন শাখার বৈজ্ঞানিক গবেষণার ব্যবস্থা উন্নত এবং সংগঠিত করা; জনস্বাস্থ্য খাতের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া এবং গবেষণা ফলাফল প্রকাশ করা। এ পরিষদের অন্যান্য কার্যাবলির মধ্যে রয়েছে: চিকিৎসা এবং স্বাস্থ্যসেবার চাহিদার সঙ্গে সম্পর্কিত বিষয় এবং সমস্যা চিহ্নিত করা; জনস্বাস্থ্য, প্রজননস্বাস্থ্য এবং পুষ্টির বিভিন্ন শাখায় প্রাথমিক স্বাস্থ্যসেবার চাহিদা সম্পর্কে বৈজ্ঞানিক গবেষণা উন্নত ও সংগঠিত করা; প্রশিক্ষণ কর্মসূচি এবং ওয়ার্কশপের মাধ্যমে স্বাস্থ্য গবেষণার ক্ষেত্রে দক্ষ জনশক্তি গড়ে তোলা এবং চিকিৎসা গবেষণার ফলাফল যথাযথ প্রয়োগ ও ব্যবহারের ব্যবস্থা গ্রহণ করা।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কাজকর্ম দেখাশোনা ও সমন্বয় করে থাকে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রধান কাজ হল, বিজ্ঞান ও প্রযুক্তির গবেষণা, উন্নয়ন, সম্প্রসারণ ও সফল ব্যবহারের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নতি সাধন করা।প্রাথমিক শিক্ষা স্তর পরবর্তী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ব্যাতিত কারিগরি ও মাদ্রাসা শিক্ষার সকল কার্যক্রম এ বিভাগ এর মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। এ ছাড়াও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিষয়ক প্রশাসন ও ব্যবস্থাপনার ক্ষেত্রে আইন, বিধি-বিধান প্রণয়ন করে থাকে। এই বিভাগের অধীন সংস্থাসমূহ প্রাথমিক স্তর পরবর্তী স্বীকৃত সকল কারিগরি ও মাদ্রাসাসমুহের ব্যবস্থাপনা কার্যক্রম তদারকি করে থাকে। বর্তমানে ১১৩ টি সরকারি এবং ৪৭২৭ টি বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, ০৩টি সরকারি মাদ্রাসা এবং ৭৬২০ টি বেসরকারি মাদ্রাসা চালু রয়েছে।

বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টার জাতীয় বৈজ্ঞানিক গবেষণা আর্কাইভ এবং বাংলাদেশে গবেষণা ও উন্নয়ন প্রকল্পগুলিতে সহায়তা প্রদান করে। এর সদরদপ্তর ঢাকা, বাংলাদেশ -এ অবস্থিত। সংস্থাটির উদ্ভাবন পাকিস্তানের উদ্ভিদ ও শিল্প গবেষণা পরিষদের পূর্ব আঞ্চলিক গবেষণাগারের পাকিস্তান জাতীয় বৈজ্ঞানিক ও কারিগরি ডকুমেন্টেশন কেন্দ্র নামে একটি আঞ্চলিক ইউনিট থেকে শুরু করে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ এর পরে এটি বাংলাদেশ জাতীয় বৈজ্ঞানিক ও কারিগরী ডকুমেন্টেশন সেন্টার হিসাবে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭২ সালে বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টার নামে পুনঃস্থাপন করা হয়।

Latest Published