HomeGovt Jobs৪ টি পদে ৯ জনকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১ সার্কুলার

৪ টি পদে ৯ জনকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১ সার্কুলার

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১: প্রতিবারের মত এইবার ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই বেসরকারী প্রতিষ্ঠানটি ৪ টি পদে ৯ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের ছাড়পত্র অনুযায়ী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) কর্তৃক বাস্তবায়নাধীন “চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার মাষ্টারপ্ল্যান (২০২০-২০৪১) প্রণয়ন” শীর্ষক প্রকল্পের অধীনে চউক এর বিদ্যমান চাকুরিবিধি অনুসরণে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কেবলমাত্র প্রকল্প মেয়াদকালীন সময়ের জন্য নিম্নবর্ণিত পদে নিয়ােগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

CDA Job Circular 2021

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৪ টি
লোক সংখ্যা:৯ জন
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক
গ্রেড:৯,১০,১১,১৫
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৩০ ডিসেম্বর ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:আগ্রহী প্রার্থীদের আবেদন আগামী ৩০/১২/২০২১ খ্রিঃ তারিখের মধ্যে ডাকযােগে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে পৌছাতে হবে। বিলম্বে প্রাপ্ত আবেদন কোন অবস্থাতেই গ্রহণ করা হবে না।
অফিসিয়াল ওয়েবসাইট:www.cda.gov.bd

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

জব ডিটেলইস:

পদের নাম: সহকারী প্রকৌশলী (সার্ভে)
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: ক) যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সিভিল ইঞ্জিনিয়ারিং – এ স্নাতক ডিগ্রীসহ সার্ভে কাজে ন্যূনতম ২(দুই) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। খ) মাষ্টারপ্ল্যান এর কাজে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার প্রদান করা যেতে পারে।
বেতন স্কেল: গ্রেড-৯।
বয়স: ৩০ বছর।

পদের নাম: উপ-সহকারী স্থপতি
পদ সংখ্যা: ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান হতে আর্কিটেকচার-এ ডিপ্লোমা এবং সংশ্লিষ্ট কাজে ২(দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: গ্রেড-১০।
বয়স: ৩০ বছর।

পদের নাম: জিআইএস অপারেটর
পদ সংখ্যা: ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে কম্পিউটার সায়েন্স কম্পিউটার ইঞ্জিনিয়ারিং স্থাপত্য নগর ও অঞ্চল পরিকল্পনা পুরকৌশল এ ন্যূনতম ডিপ্লোমা ডিগ্রি এবং জিআইএস এর উপর প্রশিক্ষণ বাস্তবভিত্তিক ২(দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: গ্রেড-১১।
বয়স: ৩০ বছর।

পদের নাম: নকশাবিদ
পদ সংখ্যা: ৪ টি।
শিক্ষাগত যোগ্যতা: যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে ড্রাফটসম্যানশীপ-এ ডিপ্লোমা এবং সংশ্লিষ্ট কাজে ৩(তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: গ্রেড-১৫।
বয়স: ৩০ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের আবেদন আগামী ৩০/১২/২০২১ খ্রিঃ তারিখের মধ্যে ডাকযােগে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে পৌছাতে হবে। বিলম্বে প্রাপ্ত আবেদন কোন অবস্থাতেই গ্রহণ করা হবে না।

আবেদনের শেষ সময়: ৩০-১২-২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি 2021

এই ফরম ব্যবহার না করলেও চলবে:

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

আবেদন করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী:

১। আগ্রহী প্রার্থীদের আবেদন আগামী ৩০/১২/২০২১ খ্রিঃ তারিখের মধ্যে ডাকযােগে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে পৌছাতে হবে। বিলম্বে প্রাপ্ত আবেদন কোন অবস্থাতেই গ্রহণ করা হবে না।

২। কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা মােতাবেক প্রার্থীর বয়স ২৫/০৩/২০২০ খ্রীঃ তারিখে সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা শারীরিক প্রতিবন্ধীদের নিয়ােগের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

৩। “চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার মাষ্টারপ্ল্যান (২০২০-২০৪১) প্রণয়ন” শীর্ষক প্রকল্পের অর্থ মন্ত্রণালয়ের জনবল নির্ধারণ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সুপারিশকৃত পদে সংশ্লিষ্ট দপ্তর/সংস্থা চউক এর বিদ্যমান চাকুরিবিধি অনুসরণে উপযুক্ত কর্মকর্তা/কর্মচারী নিয়োগ করা হবে।

৪। আবেদনের জন্য নির্ধারিত ফরম চট্টক website: www.cda.gov.bd এ পাওয়া যাবে। দরখাস্তের খামের ওপর আবেদনকৃত পদের নাম স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে।

৫। আবেদনের সাথে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এর অনুকুলে যে কোন তফসিলী ব্যাংক হতে ১-৩নং ক্রমিকের পদের জন্য ৩০০/- টাকা ও ৪নং ক্রমিকের পদের জন্য ২০০/- টাকা ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরৎযোগ্য) সংযুক্ত করতে হবে। আবেদনের সাথে নিম্মলিখিত কাগজপত্র দাখিল করতে হবে:

ক) প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্র।

খ) প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতােলা ২ (দুই) কপি পাসপাের্ট সাইজ রঙ্গিন ছবি।

গ) প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

ঘ) স্থানীয় ইউনিয়ন পরিষদ/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/পৌরসভার চেয়ারম্যানের নিকট হতে নাগরিকত্ব সনদপত্র।

ঙ) প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ‘জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদের কপি।

চ) প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত অভিজ্ঞতার সনদপত্রের কপি (প্রযোজ্জ্য ক্ষেত্রে)।

৬। সরকারি, আধা-সরকারী/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৭। এুটিপূর্ণ অসম্পূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৮। মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যাগণের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় অথবা মাননীয় গ্রীনময়ী কতৃক ইস্যুকৃত সুনির্দিষ্ট প্রত্যয়নপত্র স্বরী সমথিত সনদপত্র প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

৯। নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

১০। যে কোনাে তদবির বা সুপারিশ প্রার্থীর অযােগ্যতা বলে বিবেচিত হবে।

১১। প্রার্থীকে লিখিত/মৌখিক পরীক্ষার অংশগ্রহণের জন্য কোনাে টিএ/ডিএ প্রদান করা হবে না।

১২। উপযুক্ত প্রার্থীকে প্রাথমিকভাবে যাচাইবাছাই এর পর প্রতিযােগিতামূলক নির্বাচনী পরীক্ষা ও সাক্ষাৎকারের জন্য পত্র মারফত জানানাে হবে।

১৩। কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

১৪। উন্নয়ন প্রকল্পের জনবল সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের নির্দেশনা/বিধি-বিধান প্রযোজ্য হবে। উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা/বিধি-বিধানে প্রযােজ্য হবে।

১৫। প্রাথমিকভাবে সুপারিশকৃত প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশান করে চুড়ান্তভাবে নিয়ােগ প্রদান করা হবে।

১৬। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন/স্থগিত বাতিল পুনঃ নিয়োগের বিজ্ঞপ্তি প্রদানের অধিকার সংরক্ষণ করে। এই ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত মর্মে বিবেচিত হবে।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২১, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Chattogram Development Authority Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Latest Published