HomeJobs Newsচট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । Chattogrampbs Job Circular 2021

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । Chattogrampbs Job Circular 2021

Chattogram Palli Bidyut Samity (Chattogrampbs) Job Circular 2021

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এ নিম্নবর্ণিত পদে লােকবল নিয়ােগের লক্ষ্যে প্যানেল প্রস্তুতের নিমিত্তে নিম্নবর্নিত যােগ্যতা ও শর্তাবলী প্রতিপালন সাপেক্ষে। আগ্রহী প্রাক্তন মিটার রিডার /ম্যাসেঞ্জার/মিটার রিডার কাম ম্যাসেঞ্জার(চুক্তিভিত্তিক) গণের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

প্রতিবারের মত এইবার ও চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই বেসরকারী প্রতিষ্ঠানটি ০১ টি পদে জনবল নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

comillapbs Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি।

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি
চাকরির ক্যাটাগরি:বেসরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:দেয়া নাই
শিক্ষাগত যোগ্যতা:দেয়া নাই
গ্রেড:দেয়া নাই
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:০৬/০১/২০২২ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইনে।
আবেদনের ঠিকানা:উক্ত(নিচে দেওয়া আছে) আবেদন ফরম সংগ্রহপূর্বক প্রার্থী নিজ হাতে যথাযথভাবে পূরণ করে আগামী ০৬/০১/২০২২খ্রি: তারিখ অফিস চলাকালীন সিনিয়র জেনারেল ম্যানেজার, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩, শিবপুর, সীতাকুন্ড, চট্টগ্রাম বরাবর ডাকযােগে অথবা কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.pbs3.chittagong.gov.bd

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জব ডিটেইলস:

পদের নাম: মিটার রিডার কাম-ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক)
পদ সংখ্যা: দেয়া নাই ।
শিক্ষাগত যোগ্যতা: দেয়া নাই
বেতন স্কেল: ১৪,৭০০-২৪,৬৮০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

১। বয়সসীমাঃ প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা ৫২ (বায়ান্ন) বছর (০৬/০১/২০২২খ্রিঃ তারিখে)। পবিস বেতন।

২। অভিজ্ঞতাঃ আগ্রহী প্রার্থীর মিটার রিডার/ম্যাসেঞ্জার/মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) পদে ০৩ (তিন) বছর/০৬ (ছয়) বছর/০৯ (নয়) বছর ধারাবাহিক ও সন্তোষজনকভাবে কর্মসম্পাদনের অভিজ্ঞতা থাকতে কাঠামাে-২০১৬ হবে।

৩। অন্যান্য যোগ্যতাঃ (ক) প্রার্থীকে সৎ, বিস্বস্ত, মার্জিত ব্যক্তিত্ব, সুঠাম দেহ ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। দৃষ্টিশক্তি তুটিমুক্ত (মিটার রিডিং গ্রহণের সক্ষম) হতে হবে।

(খ) প্রার্থীর নিজস্ব বাই-সাইকেল থাকতে হবে এবং বাই-সাইকেল চালনায় পারদর্শী হতে হবে।

(গ) বিবেচিত প্রার্থীকে ০৩ (তিন) বছরের চুক্তিকালীন প্রতি বছর প্রথম পক্ষ (চট্টগ্রাম পবিস-৩) কর্তৃক দ্বিতীয় (চুক্তিভিত্তিক) নির্দেশিকা। পক্ষের নিকট মিটার রিডার কাম-ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) গণের কর্মমূল্যায়ন করা হবে। ধারাবাহিকভাবে সার্কুলার কর্মমূল্যায়ন সন্তোষজনক বিবেচিত হলে চলমান চুক্তির মেয়াদ ০৩ বছর পূর্তির সমাপনান্তে প্রথম পক্ষের অনুযায়ী। ইচ্ছাক্রমে ন্যূনতম ০১/০২ (এক/দুই) টি কর্মদিবস বিরতি দিয়ে একই সমিতিতে পরবর্তী ০৩ (তিন) বছর অন্যান্য ভাতাদি মেয়াদী ২য় চুক্তি সম্পাদন করা যেতে পারে। তবে অত্র পবিস এ সর্বোচ্চ ০৯ (নয়) বছর বা ৫৫ বছর বয়স প্রদেয় হবে। পর্যন্ত (যেটি আগে আসে) চুক্তি নবায়ন করা যেতে পারে।

৪। নিয়ােগ পদ্ধতিঃ বাপবিবাের্ডের সর্বশেষ সার্কুলার অনুযায়ী জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়ােগ প্রদানের লক্ষ্যে প্যানেল প্রস্তুত করা হবে।

আবেদনের শেষ সময়: ৬-০১-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি এর আবেদন ফর্ম

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি এর আবেদন ফর্ম

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

০১। আবেদনপত্র পূরণ ও জমাদানঃ

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ওয়েবসাইট www.pbs3.chittagong.gov.bd হতে আবেদন ফরম (ফরম নং-পমাসপ ১১০-০০২, ভার্সন-০১) ডাউনলােড অথবা চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সদর দপ্তর অথবা সকল পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের সদর দপ্তর হতে উক্ত আবেদন ফরম সংগ্রহপূর্বক প্রার্থী নিজ হাতে যথাযথভাবে পূরণ করে আগামী ০৬/০১/২০২২খ্রি: তারিখ অফিস চলাকালীন সিনিয়র জেনারেল ম্যানেজার, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩, শিবপুর, সীতাকুন্ড, চট্টগ্রাম বরাবর ডাকযােগে অথবা কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করতে হবে। অসম্পূর্ণ, সাদা কাগজে লিখিত বা টাইপকৃত কোন আবেদন এবং উল্লিখিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে না।

বেতন ও ভাতাদিঃ নিয়ােগপ্রাপ্ত প্রার্থীকে চুক্তিকালীন নিম্নবর্ণিতভাবে বেতন ও ভাতাদি প্রদান করা হবে।

(ক) Last pay certificate (LPC) অনুযায়ী মূল বেতন নির্ধারিত হবে।

(খ) সাকুল্য বেতন (মূল বেতন+বাড়ি ভাড়া বাবদ মূল বেতনের ৪০%)।

(গ) মাসিক বিদ্যুৎ বিল ভাতা ১৫০ ইউনিটের সম-পরিমাণ অর্থ। (

ঘ) মাসিক যাতায়াত ভাতা ১৫০০.০০ (এক হাজার পাঁচশত) টাকা অঃ পূঃ দ্রঃ

(ঙ) প্রতি বৎসর নিয়মানুযায়ী বার্ষিক বেতন প্রবৃদ্ধি প্রদান করা হবে।

(চ) মাসিক চিকিৎসা ভাতা ১০০০.০০ (এক হাজার) টাকা প্রদান করা হবে।

(ছ) নিয়মানুযায়ী মাসিক শিক্ষাভাতা (প্রযােজ্য ক্ষেত্রে প্রাপ্য হবেন)।

(জ) সমিতিতে চুক্তিভিত্তিতে কর্মকালীন প্রতি বছরে ০২ (দুই) টি উৎসব বােনাস এবং নিয়মানুযায়ী বৈশাখী ভাতা প্রাপ্য হবেন। সমিতির। পারফরমেন্স টার্গেট এগ্রিমেন্ট (কেপিআই/পিটিএ) এর ফলাফল অনুযায়ী বােনাস/পেনাল্টি ভােগ করবেন।

(ঝ) সন্তোষজনকভাবে চাকুরী শেষে পবিস হতে চুক্তি অনুযায়ী মূল বেতন এর ২০% হারে সার্ভিস বেনিফিট প্রাপ্য হবেন।

০৪। অন্যান্য শর্তাবলীঃ

(ক) নিয়ােগপ্রাপ্ত প্রার্থীকে চট্টগ্রাম পবিস-৩ এর অনুকূলে ১০,০০০.০০ (দশ হাজার) টাকা নিরাপত্তা জামানত হিসাবে জমা প্রদান করতে হবে, সন্তোষজনক চুক্তি সমাপনান্তে নির্ধারিত হারে মুনাফাসহ ফেরত দেয়া হবে।

(খ) জ্যেষ্ঠতা নির্ধারণের ক্ষেত্রে বাপবিবাের্ডের পবিস মানব সম্পদ পরিদপ্তরের স্মারক নং- ২৭.১২.০০০০.১১০.৫৮.০০১.১৮.৩৬২৫, তারিখঃ ১২/১১/২০১৮খ্রিঃ এর নির্দেশনা অনুসরন করতে হবে।

(গ) অভিজ্ঞতা সনদপত্রে উল্লিখিত প্রতিটি চুক্তিকাল তারিখসহ ছকে উল্লেখপূর্বক বর্ণনা, জন্ম তারিখ, বর্তমান বয়স ইত্যাদি সবিস্তারে স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। একাধিক পবিস এ চাকুরী সম্পন্নকারীগণকে অবশ্যই একাধিকবার পবিস এ চাকুরীর “অভিজ্ঞতা সনদ” দাখিল করতে হবে। এক্ষেত্রে সর্বোচ্চ অভিজ্ঞতা অর্জনকারীকে অগ্রাধিকার দেয়া হবে।

(ঘ) ইতঃপূর্বে অত্র পবিস এ মিটার রিডার (চুক্তিভিত্তিক)/ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক)/মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) পদে যারা কর্মরত ছিলেন তাদের আবেদন করার প্রয়ােজন নেই।

(ঙ) অত্র সমিতিতে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের কিংবা বাের্ড পরিচালক/মহিলা পরিচালকদের স্বামী/স্ত্রী’র রক্ত সম্পর্কীয় কারও আবেদন করার প্রয়ােজন নেই।

(চ) কোন সমিতির সাথে চলমান চুক্তির মেয়াদ উত্তীর্ণের পূর্বে কোন কারণে কোন মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) যদি স্বেচ্ছায় অব্যাহতিপ্রাপ্ত/অপসারিত/বরখাস্ত/চাকুরীচ্যুত হয়ে থাকেন, তাদের আবেদন করার প্রয়ােজন নেই।

(ছ) তথ্য গােপন করে কোন প্রার্থী আবেদন করলে/নিয়ােগপ্রাপ্ত হলে কোন কারণ প্রদর্শন ব্যতিরেকে তাকে চাকুরীচ্যুত করা হবে এবং প্রয়ােজনে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(জ) অসম্পূর্ণ/ভুল আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

(ঝ) অত্র পবিসের ভৌগলিক এলাকা তথা চট্টগ্রাম জেলার মীরসরাই, সীতাকুন্ড ও হাটহাজারী উপজেলার স্থায়ীভাবে বসবাসকারী প্রার্থীদের আবেদন করার প্রয়ােজন নেই।

(ঞ) বাপবিবাের্ডের সর্বশেষ নীতিমালার আলােকে প্যানেল প্রস্তুত করা হবে।

(ট) ইতঃপূর্বে পুলিশ ভেরিফিকেশন না হয়ে থাকলে চাকুরীতে যােগদানের পর প্রার্থীর প্রাক-পরিচয় ও অন্যান্য তথ্য যাচাই করার জন্য পুলিশ ভেরিফিকেশন করা হবে এবং পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক না হলে চুক্তি বাতিল হবে।

(ঠ) চুক্তিভিত্তিতে নিয়ােগপ্রাপ্ত মিটার রিডার কাম ম্যাসেঞ্জার এর চাকুরী শুধুমাত্র চুক্তির মেয়াদকালীন সময়ের জন্যই বলবৎ থাকবে, যা কখনও কোনক্রমেই নিয়মিত হবে না।

(ড) খামের উপরে পদের নাম স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

(ঢ) প্রাপ্ত আবেদনপত্র বাছাইকার্য সম্পাদনের পর বর্তমান শূন্য পদের সংখ্যা ও পরবর্তী ০১ (এক) বৎসরের সম্ভাব্য চাহিদাকৃত পদের । সংখ্যার ভিত্তিতে প্যানেল প্রস্তুত করা হবে।

(ণ) বর্ণিত শর্তাবলী ছাড়া অন্য যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

পুরোনো বিজ্ঞপ্তি:

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি জব সার্কুলার ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে বিজিট করুন।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি চাকরির খবর ২০২১

Post Related Things: চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি চাকরির খবর ২০২১, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি জব সার্কুলার ২০২১, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ ২০২১, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Chattogram Palli Bidyut Samity Job Circular 2021, Chattogrampbs job circular 2021,

অন্যান্য চাকরির খবর জানুন…

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতি নিম্নে দেওয়া হলো”

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (সংক্ষেপে বিআরইবি) হল বাংলাদেশ সরকারের একটি সংবিধিবদ্ধ সরকারি সংস্থা, যার দায়িত্ব হল বাংলাদেশের গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ পৌছে দেওয়া, যে কাজ বিআরইবি দেশে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে করে। এর প্রধান কার্যালয় ঢাকাতে অবস্থিত। এটি বাংলাদেশের একটি অন্যতম প্রধান ও সর্ববৃহৎ বিদ্যুৎ বিতরণ সংস্থা। বিআরইবির বর্তমান চেয়ারম্যান হলেন মেজর জেনারেল মঈন উদ্দিন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ১৯৭৭ সালে রাষ্ট্রপতির এক আদেশবলে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭৮ সালে এটি কার্যক্রম শুরু করে। বিআরইবি বাংলাদেশের সবথেকে বড় বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান যা প্রধানত গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ লাইন ও বিদ্যুৎ উপকেন্দ্র তৈরি করে। গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে তথা গ্রাম বাংলাকে শহরের অনুরুপ গঠনে সহায়ক ভূমিকা পালন করছে। ২০১১ সাল পর্যন্ত বিআরইবির উদ্যোগে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি গঠিত হয়েছে। এই পল্লী বিদ্যুৎ সমিতি সমুহ সরকারের পরিকল্পিত ঘরে ঘরে বিদ্যুৎ এর মাধ্যমে সারা বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। জাতীয় গ্রিড হতে ৩৩ কেভি লাইনের মাধ্যমে বিদ্যুৎ নিয়ে প্রত্যন্ত অঞ্চলে ৩৩/১১ কেভি উপকেন্দ্র হতে ১১ কেভি ফিডারের মাধ্যমে সরাসরি গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ সরবরাহ করে থাকে।

বিআরইবি বাংলাদেশের সবথেকে বড় বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান যা প্রধানত গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ লাইন ও বিদ্যুৎ উপকেন্দ্র তৈরি করে। গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে তথা গ্রাম বাংলাকে শহরের অনুরুপ গঠনে সহায়ক ভূমিকা পালন করছে। ২০১১ সাল পর্যন্ত বিআরইবির উদ্যোগে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি গঠিত হয়েছে।

মিশন:

১. বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন, ও বিতরণ ব্যবস্থা উন্নয়ন

            ২. কোম্পানীসমূহের আর্থিক সক্ষমতা বৃদ্ধি

            ৩. স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা

            ৪. আধুনিক প্রযুক্তি এবং ডিজিটাল পদ্ধতির প্রবর্তন

            ৫. মানব সম্পদ উন্নয়ন

            ৬. গ্রাহক সেবা নিশ্চিত করা

            ৭. সিস্টেম লস কমিয়ে আনা

ভিসন:

২০২১ সালের মধ্যে বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থা উন্নয়ন ও সম্প্রসারণের মাধ্যমে দেশের সকল নাগরিকের জন্য যৌক্তিকমূল্যে মানসম্মত নির্ভরযোগ্য বিদ্যুতের নিরবচ্ছিন্ন  সরবরাহ নিশ্চিতকরণ।

উৎস: https://bn.wikipedia.org/wiki

Latest Published