HomeJobs Newsচট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । CPA Job Circular 2021

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । CPA Job Circular 2021

Chittagong Port Authority Job Circular 2021

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিম্নলিখিত রাজস্ব খাতভুক্ত স্থায়ী পদ পূরণের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অন-লাইনে দরখাস্ত আহ্বান করছে। চট্টগ্রাম বন্দর অথরিটি এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ৮ টি পদে মোট ১০ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

CPA Job Circular 2021

বি:দ্র: মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হতে হবে।

আবেদন শুরুর সময়: ১৬ আগস্ট ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ৩০ সেপ্টেম্বর ২০২১ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদনের নিয়ম: আবেদনকারীকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ওয়েব সাইট jobscpa.org তে অন-লাইন চাকুরীর আবেদন ফরম পূরণ করে সাবমিট করতে হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের কপি আবশ্যিকভাবে সংরক্ষণ করতে হবে; পরীক্ষার তারিখ (www.cpa.gov.bd) ওয়েবসাইটে প্রকাশ করা হবে এবং পরীক্ষার প্রবেশপত্র jobscpa.org থেকে ডাউনলােড করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: চট্টগ্রাম বন্দর অথরিটি (চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১) এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ২টি পদে মোট ৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

CPA Job Circular 2021

পদের নাম: সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ)
পদের সংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতা: বিদ্যুতিক প্রকৌশলে স্নাতক ডিগ্রি ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: উপ-সহকারী প্রকৌশলী (যান্ত্রিক)
পদের সংখ্যাঃ ০৪ টি
শিক্ষাগত যোগ্যতা: মেকানিক্যাল/ পাওয়ার টেকনোলজিতে ডিপ্লোমা ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

বি:দ্র: মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হতে হবে।

আবেদন শুরুর সময়: ১২ নভেম্বর ২০২০ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ১২ ডিসেম্বর ২০২০ তারিখ বিকাল ১২:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://jobscpa.org/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে বিজিট করুন।

Post Related Things: CPA job circular 2021, Chittagong Port Authority Job Circular 2021, চট্টগ্রামে বন্দর কর্তৃপক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি, চট্টগ্রামে বন্দর কর্তৃপক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, সরকারী চাকরির খবর, চাকরির খবর প্রথম আলো, চাকরির বাজার, আজকের চাকরির খবর, চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি, daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২০, চাকরির খবর apk, চাকরির খবর bd jobs, চাকরির খবর.com, daily চাকরির খবর, e চাকরির খবর, চাকরির খবর govt, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2020, চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি, new চাকরির খবর, চাকরির খবর paper, চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা, সাপ্তাহিক চাকরির পত্রিকা

চট্টগ্রাম বন্দর সম্পর্কে কিছু কথা:

চট্টগ্রাম বন্দর বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম শহরে অবস্থিত বাংলাদেশের প্রধান সামুদ্রিক বন্দর। এটি কর্ণফুলী নদীর মোহনায় অবস্থিত। ইংরেজ শাসনের প্রথম দিকে ইংরেজ ও দেশীয় ব্যবসায়ীরা বার্ষিক এক টাকা সেলামির বিনিময়ে নিজ ব্যয়ে কর্ণফুলি নদীতে কাঠের জেটি নির্মাণ করেন।পরে ১৮৬০ খ্রিস্টাব্দে প্রথম দুটি অস্থায়ী জেটি নির্মিত হয়। ১৮৭৭ খ্রিস্টাব্দে চট্টগ্রাম পোর্ট কমিশনার গঠিত হয়। ১৮৮৮ খ্রিস্টাব্দে চট্টগ্রাম বন্দরে দুটি মুরিং জেটি নির্মিত হয়। ১৮৮৮ খ্রিস্টাব্দে ২৫ এপ্রিল চট্টগ্রাম পোর্ট কমিশনার কার্যকর হয়।

১৮৯৯-১৯১০ সালের মধ্যে চট্টগ্রাম পোর্ট কমিশনার ও আসাম বেঙ্গল রেলওয়ে যুক্তভাবে চারটি স্থায়ী জেটি নির্মাণ করে । ১৯১০ সালে চট্টগ্রাম বন্দরের সাথে রেলওয়ে সংযোগ সাধিত হয়। ১৯২৬ সালে চট্টগ্রাম বন্দরকে মেজর পোর্ট ঘোষণা করা হয়। পাকিস্তান আমলে ১৯৬০ খ্রিস্টাব্দের জুলাই মাসে চট্টগ্রাম পোর্ট কমিশনারকে চট্টগ্রাম পোর্ট ট্রাস্ট-এ পরিণত করা হয়, বাংলাদেশ আমলে ১৯৭৬ খ্রিস্টাব্দের সেপ্টেম্বর মাসে চট্টগ্রাম পোর্ট ট্রাস্ট-কে চট্টগ্রাম পোর্ট অথরিটিতে পরিণত করা হয়। এটি একটি স্বায়ত্তশাসিত সরকারি সংস্থা।

চট্টগ্রাম সামুদ্রিক বন্দর কাস্টমস অ্যাক্ট ১৯৬৯-এর ৯ ধারা মোতাবেক জাতীয় রাজস্ব বোর্ড কতৃর্ক একটি শুল্ক বন্দর হিসাবে ঘোষিত। এটি আমদানী ও রপ্তানীর জন্য একটি সরকারী রুট।

Latest Published