HomeGovt Jobsনাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DC Natore Job Circular...

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DC Natore Job Circular 2021

Table of Contents

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি – Deputy Commissioner Natore (dcnatore) Job Circular 2021

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর ০১ এপ্রিল, ২০২১ খ্রি. তারিখের ৪৬.০৯৯.০১৯.০১.০১. ২০০৩(অংশ)-১৩৭ নং স্মারকে প্রাপ্ত ছাড়পত্র মোতাবেক জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখায় নিম্নোক্ত পদে অস্থায়ী ভিত্তিতে লােক নিয়োগের নিমিত্ত নাটোর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

নির্ধারিত আবেদন ফরম, প্রবেশপত্র এবং বিজ্ঞপ্তির শর্তাবলী www.natore.gov.bd হতে ( নােটিশ বোর্ড) ডাউনলোড করা যাবে। নাটোর জেলা প্রশাসকের কার্যালয় এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। নাটোর জেলা প্রশাসকের কার্যালয় ২ টি পদে মোট ০৩ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অফলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DC Natore Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: জেলা প্রশাসকের কার্যালয়,নাটোর।

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:জেলা প্রশাসকের কার্যালয়,নাটোর
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:০২ টি
লোক সংখ্যা:০৩ জন
শিক্ষাগত যোগ্যতা:এইচএসসি,৮ম
গ্রেড:১৬,২০
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৩০ জুন ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:জেলা প্রশাসক, নাটোর বরাবর স্বহস্তে পূরণকৃত/কম্পােজকৃত নির্ধারিত ফরমেটের আবেদনপত্র আগামী ৩০/০৬/২০২১ খ্রি. তারিখ অফিস
চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে পৌঁছাতে হবে। মেইল/সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না।
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.natore.gov.bd/

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ; (খ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং -এ প্রতি মিনিটে নূন্যতম বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি সম্পন্ন হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০ – ২২,৪৯০ টাকা ।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: অফিস সহায়ক
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
বেতন স্কেল: ৮,২৫০ – ২০,০১০ টাকা ।
বয়স: ১৮-৩০ বছর।

বিঃদ্রঃ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং পুত্র/কন্যার পুত্র/কন্যার ক্ষেত্রে সরকারি বিধি মােতাবেক সর্বোচ্চ বয়স সীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য।

আবেদন করার প্রক্রিয়া: জেলা প্রশাসক, নাটোর বরাবর স্বহস্তে পূরণকৃত/কম্পােজকৃত নির্ধারিত ফরমেটের আবেদনপত্র আগামী ৩০/০৬/২০২১ খ্রি. তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে পৌঁছাতে হবে। মেইল/সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলী:

০১। প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক এবং নাটোর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে ।

০২। জেলা প্রশাসক, নাটোর বরাবর স্বহস্তে পূরণকৃত/কম্পােজকৃত নির্ধারিত ফরমেটের আবেদনপত্র আগামী ৩০/০৬/২০২১ খ্রি. তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে পৌঁছাতে হবে। মেইল/সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না।

০৩। প্রার্থীর বয়স ৩০/০৬/২০২১ খ্রি. তারিখে ১৮ হতে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং পুত্র/কন্যার পুত্র/কন্যার ক্ষেত্রে সরকারি বিধি মােতাবেক সর্বোচ্চ বয়স সীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে জন্ম নিবন্ধন সনদ প্রযোজ্য হবে।

০৪। আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে :
(ক) ১৭ ডিজিট জন্ম সনদের সত্যায়িত কপি ( অনলাইনে থাকতে হবে)।

(খ) শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার মূল/সাময়িক সনদপত্রের অনুলিপি (প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত)।

(গ) সদ্য তােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি (প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত)।

(ঘ) প্রার্থীকে ১-৪৬৩২-০০০১-২০৩১ নম্বর কোডে ট্রেজারী চালানের মাধ্যমে ১৬নং গ্রেডে ১০০/- (একশত) এবং ২০নং গ্রেডের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে চালান নম্বর,তারিখ এবং ব্যাংক ও শাখার
নাম লিপিবদ্ধ করতে হবে।

(ঙ) জাতীয় পরিচয়পত্রে সত্যায়িত কপি।

(চ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনকারীর নাম, ঠিকানা সম্বলিত ১০.৫ x ৪.৫ সাইজের (১৫/-টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকিটসহ) একটি ফেরত খাম।

(ছ) নির্দেশনা অনুযায়ী পূরণকৃত প্রবেশপত্র (অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য প্রবেশপত্র-১ এবং অফিস সহায়ক পদের জন্য প্রবেশপত্র-২। প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ৫x৫ সে.মি. আকারের ০১ (এক) কপি রঙিন ছবি আঠা দিয়ে লাগাতে হবে।

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

০৫। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র/কন্যার পুত্র/কন্যার ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতা কিংবা দাদা/দাদী, নানানানী মুক্তিযোদ্ধা হিসেবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত/প্রতি-স্বাক্ষরিত গেজেদাসনদপত্রের সত্যায়িত ফটোকপি। এ ছাড়া
নিম্নোক্ত ছকে তথ্য দিতে হবে।

০৬। প্রতিবন্ধীদের ক্ষেত্রে উপপরিচালক, সমাজসেবা অধিদপ্তর, নাটোর এর নিকট থেকে তালিকাভূক্তির সনদপত্রের কপি, এতিমখানা নিবাসীদের ক্ষেত্রে এতিমখানার তত্ত্বাবধায়কের নিকট থেকে প্রত্যয়নপত্রের কপি, আনসার/ভিডিপির ক্ষেত্রে জেলা কমান্ড্যান্ট কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত কপি এবং
ক্ষুদ্র নৃ-গােষ্টী/তফসিলী সম্প্রদায়ভূক্ত প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত পত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

০৭। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। সত্যায়নের ক্ষেত্রে সত্যায়কারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবী ও সীলমােহর থাকতে হবে।

০৮। চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

০৯। কোটা সম্পর্কিত সর্বশেষ প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

১০। খামের উপরে স্পষ্টাক্ষরে আবেদনকারীর নাম, ঠিকানা, পদের নাম ও কোটার নাম লিখতে হবে।

১১। নির্বাচনী পরীক্ষায় (লিখিত/মৌখিক) অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১২। দরখাস্ত বাছাই এবং নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ ক্ষেত্রে কোন আপত্তি গ্রহণযােগ্য হবে না।

১৩। আবেদনকারী উদ্দেশ্যমূলকভাবে ভুলতথ্য প্রদান/তথ্য গােপন করে চাকুরীতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগ আদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৪। কর্তৃপক্ষ পদের সংখ্যা কম/বেশী করাসহ নিয়ােগ সংক্রান্ত শর্তাবলীর যে কোন শর্ত পরিবর্তন, সংশােধন বা বাতিল, এমন কি নিয়ােগ প্রক্রিয়া স্থগিত/বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৫। কোনরুপ সুপারিশ/তদবির প্রার্থীর অযােগ্যতা বলে বিবেচিত হবে।

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় জব সার্কুলার 2021

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় চাকরির খবর ২০২১

Post Related Things: নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় চাকরির খবর ২০২১, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২১, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় জব সার্কুলার 2021, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021,

নিয়োগ বিজ্ঞপ্তি, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ, নাটোর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২১, Deputy Commissioner Natore Job Circular, Deputy Commissioner Natore Job Circular 2021, dcnatore Job Circular, dcnatore Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

নাটোর জেলা প্রশাসকের কার্যালয় সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিত:

নাটোর বাংলাদেশের উত্তরাঞ্চলের একটি জেলা শহর। প্রশাসনিকভাবে এটি রাজশাহী বিভাগের নাটোর জেলার নাটোর সদর উপজেলার সদর দপ্তর। এর আয়তন ১৫.৩৮ বর্গমাইল ও জনসংখ্যা ১,২০,৬৫৫ জন মাত্র। এটি ক শ্রেণির পৌরসভা দ্বারা শাসিত হয়। যাতায়াত ব্যবস্থার মাধ্যম শুধু মাত্র রেল ও সড়ক পথ। এ শহরে কোন বিমানবন্দর নেই। নৌ পথে যোগাযোগ এক সময় থাকলেও, কালের বিবর্তনে তা এখন আর নেই। নাটোর কাঁচাগোল্লা, বনলতা আর অর্ধ বঙ্গেশ্বরী রানী ভবানীর জন্য বিখ্যাত। রানী ভবানী একসময় নাটোর বসে অর্ধেক বাংলার রাজত্ব করেছেন।

(২০১১ সালের আদমশুমারী অনুযায়ী) ১৭০৬৬৭৩ জন; পুরুষ ৮৫৪১৮৩ জন, মহিলা ৮৫২৪৯০ জন, মুসলিম ১৫৯০৯১৯ জন (৯৩.২২%), হিন্দু ১০৩৭৪৭ জন (৬.০৮%), খ্রিস্টান ৮০৫৮ জন (০.৪৭%), বৌদ্ধ ৭ জন (০.০০%), অন্যান্য ৩৯৪৬ জন (০.২৩%), বার্ষিক জনসংখ্যার বৃদ্ধির হার ১.৪০%, বার্ষিক জনসংখ্যা বৃদ্ধির হার অনুযায়ী ২০১৬ সালের অনুমিত জনসংখ্যা ১৮২৬১৪০ জন

অষ্টাদশ শতকের শুরুতে নাটোর রাজবংশের উৎপত্তি হয়। ১৭০৬ সালে পরগণা বানগাছির জমিদার গণেশ রায় ও ভবানী চরণ চৌধুরী রাজস্ব প্রদানে ব্যর্থ হয়ে চাকরিচ্যুত হন। দেওয়ান রঘুনন্দন জমিদারিটি তার ভাই রামজীবনের নামে বন্দোবস্ত নেন। এভাবে নাটোর রাজবংশের পত্তন হয়। রাজা রামজীবন নাটোর রাজবংশের প্রথম রাজা হিসেবে প্রতিষ্ঠা লাভ করেন ১৭০৬ সালে মতান্তরে ১৭১০ সালে। ১৭৩৪ সালে তিনি মারা যান। ১৭৩০ সালে রাণী ভবানীর সাথে রাজা রাম জীবনের দত্তক পুত্র রামকান্তের বিয়ে হয়। রাজা রাম জীবনের মৃত্যুর পরে রামকান্ত নাটোরের রাজা হন। ১৭৪৮ সালে রাজা রামকান্তের মৃত্যুর পরে নবাব আলীবর্দী খাঁ রাণী ভবানীর ওপর জমিদারি পরিচালনার দায়িত্ব অর্পণ করেন। রাণী ভবানীর রাজত্বকালে তার জমিদারি বর্তমান রাজশাহী, পাবনা, বগুড়া, কুষ্টিয়া, যশোর, রংপুর, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, মালদহ জেলা পর্যন্ত বিস্তৃত ছিল।

নাটোর রাজশাহী থেকে পূর্বে এবং বঙ্গবন্ধু সেতু থেকে পশ্চিমে, ২৪‌‌‌‌‌‌‍‍৹২৪’৫১” উত্তর অক্ষাংশ এবং ৮৮৹৫৯’৯” দক্ষিণ দ্রাঘিমাংশে অবস্থিত।[১] সমুদ্রপৃষ্ঠ থেকে এর উচ্চতা ২৩ মিটার এবং এর মোট আয়তন ১৫.৮৪ বর্গকিলোমিটার। ভূসংস্থান অনুসারে এটি সমতলভূমিতে অবস্থিত হলেও উত্তর থেকে দক্ষিণ দিকে কিছুটা ঢালু। বছরের অধিকাংশ সময়ই এখানে ক্রান্তীয় গরম এবং শুষ্ক আবহাওয়া বিরাজ করে। গড়ে তাপমাত্রা থাকে সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিম্ন ৮.৯ ডিগ্রি সেলসিয়াস। দেশের অন্যান্য অঞ্চলের মত এখানেও এপ্রিল থেকে জুন হল সবচেয়ে উষ্ণতম মাস এবং ডিসেম্বর থেকে জানুয়ারী হল সবচেয়ে শীতলতম মাস। নাটোরের গড় বার্ষিক গড় বৃষ্টিপাত ১৫৫৬ মিলিমিটার।

পাকিস্তান শাসনামলে বেসিক ডেমোক্রেটিক অর্ড্যার, ১৯৫৯ অনুযায়ী ১৯৬০ সালে নাটোর টাউন কমিটি প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সালে বাংলাদেশ লোকাল কাউন্সিল অ্যান্ড মিউনিসিপাল কমিটি (অ্যামেমেন্ট) অর্ডার, ১৯৭২ অনুযায়ী নাটোর টাউন কমিটিকে নাটোর শহর কমিটিতে রুপান্তর করা হয়। ১৮৬৯ সালে একে পৌরসভায় পরিনত করা হয়। প্রতিষ্ঠার সময় এর আয়তন ছিল মাত্র ৪.৪৫ বর্গ কিলোমিটার। ১৯৮৪ সালে নাটোরকে জেলা শহরের মর্যাদা দেওয়া হয়।

নাটোর পৌরসভা ৯টি ওয়ার্ড ও ৩৩টি মহল্লা নিয়ে গঠিত। প্রতি ওয়ার্ডের জন্য সরাসরি ভোটে নির্বাচিত একজন কাউন্সিলর থাকেন। পৌরসভার প্রধান হলেন মেয়র।

Latest Published