HomeJobs Newsসামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DMLC Job Circular...

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DMLC Job Circular 2021

Table of Contents

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি – Department of Military Lands and Cantonment (DMLC) Job Circular 2021

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের (ডিএমএলসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১) শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেবে। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ৪ টি পদে মোট ১৫ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। এই চাকরিতে সকল জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ আছে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DMLC Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর।

প্রতিষ্ঠানের নাম:সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৪ টি।
লোক সংখ্যা:১৫ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক
গ্রেড:১০,১১
আবেদনের শুরুর তারিখ:৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ।
আবেদনের শেষ তারিখ:১০ অক্টোবর ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অনলাইন।
আবেদনের ঠিকানা:job.shmrmi.gov.bd
অফিসিয়াল ওয়েবসাইট:www.dmlc.gov.bd

বিঃদ্রঃ মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dmlc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন শুরুর সময়: ৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ১০ অক্টোবর ২০২১ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

নিয়োগের শর্তাবলী:

১। প্রার্থীর বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। প্রার্থীর বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর।

২। প্রার্থীর আবেদনপত্র শুধুমাত্র অনলাইনেই গ্রহণ করা হবে। সরাসরি/ডাকযােগে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৩। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলীঃ

ক. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ https://job.shmrmi.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও নিয়মাবলী https://job.sharmi.gov.bd ও www.dmlc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনের সময়সীমা নিম্নরূপ:

i. Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ: ০৫ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ। ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ: ১০ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ।

Online-এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সর্ম্পকে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। Online-এ আবেদনপত্র Submit করার পরে তথ্য পরিবর্তনের কোন সুযোগ নেই। Online-এ আবেদনপত্র Submit করার পরে স্বয়ংক্রিয়ভাবে SMS এর মাধ্যমে USER ID আবেদন পত্রে উল্লেখিত মােবাইল নম্বরে প্রেরণ করা হবে।

খ. Online-এ আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন সদ্য তােলা ছবি (৩০০x৩০০) pixel ও স্বাক্ষর (১৮০x৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন, যেটার সর্বোচ্চ সাইজ হবে ২০০ কেবি।

গ. উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে যে কোন নগদ একাউন্টের নম্বর থেকে https://job.shmrmi.gov.bd ওয়েবসাইটের PAYMENT অপশনে গিয়ে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

ঘ. আবেদন ফি জমা হবার পরে, আবেদন পত্রে উল্লেখিত ইমেলে স্বয়ংক্রিয়ভাবে প্রার্থীর Online-এ পুরণকৃত আবেদনপত্রের একটি ভেরিফাইড কপি প্রেরণ করা হবে যা প্রিন্ট করে যে কোন প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

ঙ. প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে এবং পুরু প্রেরিত User ID ব্যবহার করে ADMIT CARD ডাউনলােডের জন্য https://job.shmrmi.gov.bd ওয়েবসাইটের ADMIT CARD অপশন থেকে ডাউনলোড করা যাবে। পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পেমেন্টের তথ্য, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্থের নাম ইত্যাদি তথ্য সম্বলিত ডাউনলােডকৃত প্রবেশপত্রটি প্রার্থী রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ব্যবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।

চ. Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

ছ. Online এ আবেদনকৃত ভেরিফাইড আবেদনপত্রের ক্ষেত্রে প্রার্থী যদি কোন সমস্যার সম্মুখীন হয় তবে প্রার্থীর নাম, User ID, মােবাইল নম্বর, পদের নাম, পেমেন্টের তথ্য উল্লেখ করে সমস্যার বিবরণসহ ইমেইল ejobsupport@shrmi.gov.bd করতে পারবেন।

৪। ১নং ও ২নং ক্রমিকের ক্ষেত্রে জাতীয় বেতনস্কেল-২০১৫ অনুযায়ী ১০ম গ্রেড (১৬,০০০-৩৮,৬৪০/- টাকা) এবং ৩নং ও ৪নং ক্রমিকের ক্ষেত্রে বেতনস্কেল ১১তম গ্রেডে (১২,৫০০-৩০,২৩০/- টাকা) প্রদেয় হবে।

৫। আবেদনকারীর সমগ্র শিক্ষা জীবনে ০১ (এক)টির বেশি ৩য় বিভাগ/শ্রেণি/জিপিএ ২.৫ এর নীচে গ্রহণযােগ্য নয়।

৭। শিক্ষকগণের নিয়ােগ হবে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে। পরবর্তীতে বিভাগীয় পরীক্ষায় উত্তীর্ণ ও সন্তোষজনক চাকুরির ভিত্তিতে স্থায়ীকরণ করা হবে। নিয়ােগপ্রাপ্ত শিক্ষকগণ পেনশন সুবিধা প্রাপ্য হবেন না তবে, ‘কনট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড’-এর সুবিধা প্রাপ্য হবেন।

৮। ১নং ও ২নং ক্রমিকের ক্ষেত্রে NTRCA কর্তৃক নিবন্ধনকৃত বৈধ সনদধারীগণ সহকারী শিক্ষক পদে আবেদন করবেন।

৯। সহকারী শিক্ষক ও জুনিয়র শিক্ষক পদে প্রার্থীদের প্রিলিমিনারি (প্রয়ােজনে), লিখিত, মৌখিক ও পাঠদান/ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।

১০। চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করে আবেদন করতে হবে এবং উক্ত অনুমতি পত্র মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে

১১। মৌখিক পরীক্ষার সময় আবশ্যিকভাবে মূল সনদসমূহ প্রদর্শন করতে হবে।

১২। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন দৈনিক/ভ্রমণ ভাতা প্রদান করা হবে না। এছাড়া আবেদনকারী বীর মুক্তিযােদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযােদ্ধা সনদসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে

১৩। নিয়ােগের ক্ষেত্রে সরকারের প্রচলিত সর্বশেষ বিধি-বিধান অনুসরণ করা হবে।

১৪। উক্ত চাকুরি সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন ক্যান্টনমেন্ট বাের্ড পরিচালিত প্রতিষ্ঠানসমূহে বদলিযোগ্য হবে।

১৫। চূড়ান্তভাবে নির্বাচিত ও পেমেন্ট ভেরিফাইড প্রার্থীদের Online এর মাধ্যমে প্রদানকৃত তথ্যের সঠিকতা যাচাইপূর্বক নিয়ােগ প্রদানের সুপারিশ করা হবে। সুপারিশকৃত প্রার্থীদের পরবর্তীকালে কোনাে সময়ে কোনাে মােগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা কোনো উল্লেখযােগ্য (Substantive) ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর সুপারিশ বাতিল বলে গণ্য হবে। তাছাড়া ক্ষেত্রবিশেষে প্রার্থীকে ফৌজদারী আইনে সােপর্দ করা হবে। চাকুরিতে নিয়ােগের পর এরূপ কোন তথ্য প্রকাশ পেলে বা প্রমাণিত হলে তাকে চাকুরি হতে বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে যে কোনাে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৬। প্রকাশিত ফলাফলে কোনাে উল্লেখযোগ্য (Substantive) ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধনের ক্ষমতা সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১৭। নিয়ােগ সংক্রান্ত এ বিজ্ঞপ্তির সংশােধন/বাতিল/শূন্য পদের সংখ্যা হ্রাস বা বৃদ্ধির ক্ষমতা করার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি – Department of Military Lands and Cantonment (DMLC) Job Circular 2021

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের (ডিএমএলসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১) শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেবে। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ৩ টি পদে মোট ১৪ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। এই চাকরিতে সকল জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ আছে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DMLC Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর।

পদের নাম: সহকারী প্রোগ্রামার
পদ সংখ্যা: ০৯ টি।
শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার সায়েন্স, CSE, EEE, ICT সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ২২,০০০ – ৫৩,০৬০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পপদের নাম: উপসহকারী প্রকৌশলী (সিভিল)
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং।
বেতন স্কেল: ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: সাব ডিভিশনাল অফিসার (এসডিও)
পদ সংখ্যা: ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং।
বেতন স্কেল: ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

বিঃদ্রঃ মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dmlc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন শুরুর সময়: ০১ মার্চ ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ৩১ মার্চ ২০২১ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

নিয়োগের শর্তাবলী:

০১) প্রার্থীর বয়স ৩১-০৩-২০২১ খ্রি. তারিখে বয়স ১৮-৩০ বছর। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

০২) ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://dmlc.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও নিয়মাবলী http://dmlc.teletalk.com.bd ও www.dmlc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।আবেদনের সময়সীমা নিম্নরূপ:-

i.Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৪ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ সকাল-১০.০০টা।

ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২২ ফেব্রুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ বিকাল-০৫.০০টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে যে কোন টেলিটক প্রি-পেইড নম্বর থেকে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

খ) Online-এ আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন ছবি (৩০০x৩০০) pixel ও স্বাক্ষর (৩০০x৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021

গ) Online-এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পুর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্প্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

ঘ) প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

ঙ) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতাে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

Applicant’s Copy-তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নােক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ ৫০०/- + সার্ভিস চার্জ বাবদ ৬০/- = মােট ৫৬০/- টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য, ‘Online-এ আবেদনপত্রের সকল অংশ পুরণ করে Submit করা হলেও আবেদন ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

প্রথম SMS: DMLC<Space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

Example: DMLC ABCDEF

Applicant’s Name, Tk-560/- will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee Type DMLC<Space>Yes<Space>PIN and send to 16222.

Reply:

দ্বিতীয় SMS: DMLC<Space>YES<Space>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

Example: DMLC YES 12345678

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for DMLC Application for <post name> User ID is (ABCDEF) and password (xxxxxx).

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চ) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dmlc.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

ছ) SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ব্যবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।

জ) শুধুমাত্র Teletalk pre-paid mobile ফোন থেকে প্রার্থীগণ নিম্নেবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং password

পুনরুদ্ধার করতে পারবেন।

i. User ID itepcet DMLC<Space>Help<Space>User<Space>User ID Send to 16222.

Example: DMLC HELP USER ABCDEF & Send to 16222

ii. PIN Number ai a: DMLC<Space>Help<Space> PIN<Space>PIN No & Send to 16222.

Example: DMLC HELP PIN 12345678 & Send to 16222

৩) চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করে আবেদন করতে হবে এবং উক্ত অনুমতি পত্র মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।

৪) মৌখিক পরীক্ষার সময় আবশ্যিকভাবে মূল সনদসমূহ প্রদর্শন করতে হবে।

৫) নিয়ােগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন দৈনিক/ভ্রমণ ভাতা প্রদান করা হবে না।

৬) আবেদনকারী মুক্তিযােদ্ধার/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।

৭) নিয়ােগের ক্ষেত্রে প্রযােজ্য কোটাসহ সরকারের প্রচলিত সর্বশেষ বিধি-বিধান অনুসরণ করা হবে।

8) কর্তৃপক্ষ উল্লেখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি সংরক্ষণ করেন।

৯)নিয়ােগ সংক্রান্ত এ বিজ্ঞপ্তির সংশােধন/বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে বিজিট করুন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর জব সার্কুলার ২০২১

Post Related Things: সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, ডিএমএলসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির খবর ২০২১, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর জব সার্কুলার ২০২১, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২১, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Department of Military Lands and Cantonment Job Circular 2021, Dmlc Job Circular 2021, Military Lands and Cantonment job circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

Latest Published