HomeGovt Jobsঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DMTCL Job Circular 2021

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DMTCL Job Circular 2021

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি – Dhaka Mass Transit Company Limited (DMTCL) Job Circular 2021

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি ৪৩ টি পদে মোট ১৩০ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অফলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DMTCL Job Circular 2021

প্রতিষ্টানের নামঃ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৪৩ টি
লোক সংখ্যা:১৩০ জন
শিক্ষাগত যোগ্যতা:H.S.C
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৩১ অগাস্ট ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:আবেদনপত্র আগামী ৩১ আগস্ট ২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে কেবলমাত্র ডাকযােগে বা কুরিয়ার সার্ভিসে ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এ্যালিফ্যান্ট রােড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০-এর বরাবরে পৌঁছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:http://dmtcl.gov.bd/

আবেদনের নিয়ম: আবেদনপত্র আগামী ৩১ আগস্ট ২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে কেবলমাত্র ডাকযােগে বা কুরিয়ার সার্ভিসে ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এ্যালিফ্যান্ট রােড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০-এর বরাবরে পৌঁছাতে হবে।

আবেদনের শেষ সময়: ৩১ অগাস্ট ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ ২০২১

শর্তাবলীঃ

১. সকল প্রার্থীকে Dhaka Mass Transit Company Limited (DMTCL)-এর website: www.dmtcl.gov.bd থেকে আবেদন ফরমের নমুনা সংগ্রহ করে আবেদন দাখিল করতে হবে। নিয়ােগ বিজ্ঞপ্তিটি DMTCL-এর website: www.dmtcl.gov.bd; সড়ক পরিবহন ও মহাসড়ক
বিভাগের website: www.rthd.gov.bd এবং বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়নের website: www.bangladesh.gov.bd এ পাওয়া যাবে।

২. আবেদনকারীকে অবশ্যই নিম্নলিখিত কাগজপত্রাদি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নাম ও সীলযুক্ত) কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে: (ক) সাম্প্রতিক তােলা পাসপাের্ট সাইজের ০৩ (তিন) কপি রঙিন ছবি; (খ) জাতীয় পরিচয় পত্রের ছায়ালিপি; এবং (গ) সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ছায়ালিপি।

৩. আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীকে অবশ্যই নিম্নলিখিত কাগজপত্রাদির মূল কপি সংযুক্ত করতে হবেঃ
(ক) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র; এবং (খ) প্রার্থীর নিজ এলাকার স্থানীয় পরিষদ প্রধান (যেমনঃ সিটি কর্পোরেশন মেয়র বা কাউন্সিলর, পৌরসভার মেয়র বা কমিশনার অথবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান) কর্তৃক প্রদত্ত স্থায়ী ঠিকানার সনদপত্র।

৪. শিক্ষাক্ষেত্রে কোন পর্যায়ে ৩য় শ্রেণী বা সমমানের সিজিপিএ ফলাফল প্রাপ্তদের আবেদন করার প্রয়ােজন নেই

৫. পরীক্ষার ফি বাবদ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-এর অনুকূলে ৫০০/- (পাঁচশত) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযােগ্য) সােনালী
ব্যাংকের যে কোন শাখা হতে করে মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

৬. মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) সমমানের পরীক্ষার সনদপত্রে উল্লিখিত জন্ম তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স গণনা করা হবে। বয়সের ক্ষেত্রে কোনাে এফিডেফিট গ্রহণযােগ্য নয়।

৭. প্রার্থীদের ০১ জুলাই ২০২১ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর। মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

৮. নিয়ােগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত কোটা সংক্রান্ত সর্বশেষ পরিপত্র অনুসরণ করা হবে। কোটায় আবেদনকারী প্রার্থীদের সর্বশেষ সরকারী | বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করে প্রয়ােজনীয় কাগজপত্রাদি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্মকর্তার নাম ও সীলযুক্ত) কর্তৃক সত্যায়িত করে আবেদন পত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে। অন্যথায় কোটার সুযােগ প্রদান করা হবে না।

৯. পদের কর্মের প্রকৃতিগত কারণে কোন কোন পদে প্রতিবন্ধী প্রার্থী নিয়ােগ করা যাবে তা কর্তৃপক্ষ নির্ধারণ করবে।

১০. একজন প্রার্থী কেবলমাত্র ০১(এক)টি গ্রুপের বিপরীতে যে কোনাে পদের জন্য আবেদন করতে পারবেন। প্রার্থী গ্রুপের যে পদের জন্যেই আবেদন করুক | না কেন প্রার্থী ঐ গ্রুপের সকল পদের জন্য আবেদন করেছেন বলে বিবেচিত হবেন। গ্রুপের মধ্যে মেধা তালিকা ও কোটার ভিত্তিতে প্রার্থীর নির্বাচন
চূড়ান্ত করা হবে।

১১. খামের উপর বাম দিকে গ্রুপের নাম, পােস্ট আইডেন্টিফিকেশন নম্বর ও নিয়ােগ বিজ্ঞপ্তি-৮ উল্লেখ করতে হবে।

১২. সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত। কোম্পানি/প্রকল্পে কর্মরত আগ্রহী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

১৩. আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর কেবলমাত্র উপযুক্ত বিবেচিত প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ডাকা হবে। শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

১৪. কোন পর্যায়ের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৫. চুড়ান্তভাবে মনােনীত প্রার্থীকে কোম্পানির নির্ধারিত চিকিৎসক/চিকিৎসা প্রতিষ্ঠান কর্তৃক স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

১৬. লিখিত পরীক্ষার সময় প্রয়ােজনীয় প্রস্তুতিসহ কলম/পেন্সিল/অন্যান্য প্রয়ােজনীয় সরঞ্জাম সঙ্গে আনতে হবে। প্রবেশ পত্রে প্রদত্ত নির্দেশনা এ ক্ষেত্রে প্রযােজ্য হবে।

১৭. মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রার্থীদের সকল মূল সনদ ও জাতীয় পরিচয় পত্র প্রদর্শন করতে হবে।

১৮. আবেদনপত্র যাচাই-বাছাই ও নিয়ােগের ক্ষেত্রে কোম্পানি কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে এবং কোম্পানি কর্তৃপক্ষ ইচ্ছা করলে পদ সংখ্যা হ্রাসবৃদ্ধি করতে পারবে।

১৯. যে কোনাে বা সকল দরখাস্ত বা নিয়ােগ কার্যক্রম বাতিল করার ক্ষমতা কোম্পানি কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

২০. কোম্পানি কর্তৃপক্ষ, সরকারী বিধি-বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমন কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযােজন করতে পারবে। কোম্পানি কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগ বিজ্ঞপ্তির আংশিক সংশােধন বা সম্পূর্ণ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

২১. চূড়ান্তভাবে মনােনীত প্রার্থীকে কোম্পানিতে যােগদানের সময় ৩০০/- টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা ও মুচলেকা সম্পাদন করতে হবে।

২২. কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ২৩. যে কোন ধরণের তদবির বা ব্যক্তিগত যােগাযােগ প্রার্থীর অযােগ্যতা হিসেবে গণ্য হবে।

২৪. (ক) আবেদনপত্র আগামী ৩১ আগস্ট ২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে কেবলমাত্র ডাকযােগে বা কুরিয়ার সার্ভিসে ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এ্যালিফ্যান্ট রােড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০-এর বরাবরে পৌঁছাতে হবে। (খ) হাতে হাতে কোনাে দরখাস্ত দাখিল করা যাবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত কোন আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না। (গ) প্রার্থীকে নিজ বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯” x ৪” আকারের খামের উপরে লিখে বা টাইপ করে উহাতে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকেট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে।

২৫. উপরের ক্রমিক-১ থেকে ক্রমিক-২৪ তে বর্ণিত শর্তসমূহ পূরণকারী Non-Resident Bangladeshi (NRB) গণও আবেদন করতে পারবেন। এই | ক্ষেত্রে প্রার্থীকে Non-Resident Bangladeshi (NRB) হিসেবে প্রমাণপত্রের ছায়ালিপি সংশ্লিষ্ট বাংলাদেশ মিশন হতে সত্যায়িত করে আবেদনের সঙ্গে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।

২৬. উপরের ক্রমিক-১ থেকে ক্রমিক-২৪ তে বর্ণিত শর্তসমূহ পূরণকারী তৃতীয় লিঙ্গের প্রার্থীগণও আবেদন করতে পারবেন।

২৭. পুলিশ ভেরিফিকেশন ফরম DMTCL এর ওয়েবসাইট www.dmtcl.gov.bd-এ পাওয়া যাবে। চূড়ান্তভাবে মনােনীত প্রার্থীকে চাকুরীতে যােগদানের সময় ০৩ (তিন) কপি পুলিশ ভেরিফিকেশন ফরম যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর করে দাখিল করতে হবে।

২৮. প্রথমে ০২ (দুই) বৎসরের প্রবেশনে (শিক্ষানবিশকাল) নিয়ােগ প্রদান করা হবে। শিক্ষানবিশকালে কর্মসক্ষমতা ও দক্ষতা এবং পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক না হলে কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে চাকুরি হতে অব্যাহতি দেয়া হবে। প্রবেশনকাল সফলতার সাথে সম্পন্ন করলে চাকুরী নিশ্চিত করে পরবর্তী ০৫ (পাঁচ) বৎসরের জন্য চুক্তিভিত্তিক নিয়ােগ প্রদান করা হবে। ব্যক্তিগত কর্মসক্ষমতা ও দক্ষতা মূল্যায়নের ভিত্তিতে পরবর্তিতে নিয়মিত চাকুরি চুক্তি নবায়ন করা হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

Dhaka Mass Transit Company Limited Job Circular 2021

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি জব সার্কুলার 2021

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে বিজিট করুন।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি চাকরির খবর ২০২১

Post Related Things: ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি চাকরির খবর ২০২১, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি জব সার্কুলার 2021, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ ২০২১, Dhaka Mass Transit Company Limited Job Circular 2021, DMTCL Job Circular 2021,

অন্যান্য চাকরির খবর জানুন…

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

Latest Published