HomeGovt Jobsঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ । DNCC Job Circular 2021

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ । DNCC Job Circular 2021

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি – Dhaka North City Corporation (DNCC) Job Circular 2021

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১: স্থানীয় সরকার বিভাগের ২০/১০/২০২০ তারিখের ৪৬.০০.০০০০.০৭০.১১.০০২.১৮-১১০০ নং স্মারকের অনুমােদনের পরিপ্রেক্ষিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সম্পূর্ণ অস্থায়ীভাবে দৈনিক মজুরী ভিত্তিক (কাজ করলে মজুরী না করলে নেই) মােট ২০০ (দুইশত) জন অদক্ষ শ্রমিক (পরিচ্ছন্নতা কর্মী নিয়ােগ করা হবে। “কাজ করলে মজুরী না করলে নেই” শর্তে কাজ করতে আগ্রহী ও সু-স্বাস্থ্যের

অধিকারী বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে। নাগরিকদের মধ্যে থেকে নিম্নোক্ত পদে নিয়ােগের জন্য আগ্রহী প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহবান করা হচ্ছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন দৈনিক মজুরী ভিত্তিক অস্থায়ী শ্রমিক/কর্মী নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DNCC Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:ঢাকা উত্তর সিটি কর্পোরেশন
চাকরির ক্যাটাগরি:বেসরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি
লোক সংখ্যা:২০০ জন
শিক্ষাগত যোগ্যতা:দেয়া নাই
গ্রেড:দেয়া নাই
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:২২ জুন ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:সচিব, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, গুলশান সেন্টার পয়েন্ট, প্লট-২৩-২৬, রােড-৪৬, গুলশান-২, ঢাকা বরাবর আগামী ২২/০৬/২০২১
তারিখের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে এবং সিলগালাকৃত আবেদনপত্রের খামের উপর অবশ্যই “শ্রমিক (পরিচ্ছন্নতা কর্মী)” উল্লেখ করতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.dncc.gov.bd/

জব ডিটেলস:

পদের নাম: পরিচ্ছন্নতা কর্মী
পদ সংখ্যা: ২০০ টি
শিক্ষাগত যোগ্যতা: দেয়া নাই।
বেতন স্কেল: আলোচনা সাপেক্ষে।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের শুরুর তারিখ: দেয়া নাই।

আবেদনের শেষ সময়: ২২ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

কিভাবে আবেদন করতে হবে!

আবেদনের নিয়মাবলীঃ সচিব, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, গুলশান সেন্টার পয়েন্ট, প্লট-২৩-২৬, রােড-৪৬, গুলশান-২, ঢাকা বরাবর আগামী ২২/০৬/২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে এবং সিলগালাকৃত আবেদনপত্রের খামের উপর অবশ্যই “শ্রমিক (পরিচ্ছন্নতা কর্মী)” উল্লেখ করতে হবে।

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে: 

১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক হতে হবে।

২। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জাতীয়তা, ধর্ম, জন্ম তারিখ, বয়স, নিজ জেলার নাম, যােগ্যতা ও অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখ করতে হবে।

৩। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে:

৪। (ক) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা বা সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ত সনদ ও জাতীয় পরিচয় পত্র (ভােটার আইডি কার্ড)/জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি। (খ) যােগ্যতা এবং অভিজ্ঞতা (যদি থাকে) সনদের সত্যায়িত ফটোকপি।
(গ) সদ্য তােলা ৪ (চার) কপি পাসপাের্ট আকারের ছবি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/ডিএনসিসি’র কাউন্সিলর কর্তৃক অবশ্যই সত্যায়িত হতে হবে। সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তা/কাউন্সিলরের সুস্পষ্ট নাম, পদবী ও সিল অবশ্যই থাকতে হবে।

৫। সচিব, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, গুলশান সেন্টার পয়েন্ট, প্লট-২৩-২৬, রােড-৪৬, গুলশান-২, ঢাকা বরাবর আগামী ২২/০৬/২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে এবং সিলগালাকৃত আবেদনপত্রের খামের উপর অবশ্যই “শ্রমিক (পরিচ্ছন্নতা কর্মী)” উল্লেখ করতে হবে।

৬। প্রার্থীর বয়স ০১/০৫/২০২১খ্রিঃ তারিখে ১৮ (আঠারাে) থেকে ৩০(ত্রিশ) বছরের মধ্যে হতে হবে।

৭. এ নিয়ােগ সম্পূর্ণরুপে অস্থায়ী, দৈনিক মজুরী ভিত্তিক এবং ভবিষ্যতে কোনক্রমে রাজস্ব খাতে নিয়মিতকরণের বা স্থায়ীকরণের কোন সুযােগ থাকবে না। নিয়ােগ প্রাপ্তির পর প্রার্থী স্থায়ীকরণের আবেদন করতে পারবেন না এবং এ বিষয়ে বিজ্ঞ আদালতে আবেদন দায়ের করতে পারবেন না।

৮. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, একই প্রার্থীর একাধিক আবেদন ও বিলম্বে প্রাপ্ত আবেদনমূহ বাতিল বলে গণ্য হবে।

৯. ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে কর্মরত অবস্থায় মৃত পরিচ্ছন্নতা কর্মী এবং ৫৯ বছরে চাকরি হতে অব্যাহতিপ্রাপ্ত কর্মীদের ওয়ারিশগণকে অগ্রাধিকার প্রদান করা হবে।

১০. এ নিয়ােগে হরিজনদের জন্য সরকার নির্ধারিত কোটা অনুসরণ করা হবে।

১১. বিজ্ঞাপিত শ্রমিক সংখ্যা কম/বেশী হতে পারে। যে কোন পর্যায়ে নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিল/প্রত্যাহার/অন্যান্য সকল অধিকার কর্তৃপক্ষ
সংরক্ষণ করে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আবেদন ফরম ২০২১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের “Jobs News ক্যাটাগরিটি ভিজিট করুন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন চাকরির খবর ২০২১

Post Related Things: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন চাকরির খবর ২০২১, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জব সার্কুলার 2021, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিয়ােগ ২০২১, সিটি কর্পোরেশন নিয়ােগ ২০২১, Dhaka North City Corporation Job Circular 2021, DNCC Job Circular 2021

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জব সার্কুলার 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতি নিম্নে দেওয়া হলো”

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন বাংলাদেশের রাজধানী ঢাকার উত্তরাঞ্চলকে পরিচালনার জন্য নিয়োজিত স্থানীয় সরকার সংস্থা। এটি বাংলাদেশের একটি নগরপ্রশাসন ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। সার্বিকভাবে ঢাকা শহরের উত্তরভাগ পরিচালনের দায়িত্বে রয়েছে এই ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। অধুনালুপ্ত ঢাকা সিটি কর্পোরেশন বিভাজিত হয়ে একাংশ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন হিসেবে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর আয়তন ১৯৬.২২বর্গ কি.মি.। ১৮৬৪ সালের ১লা আগস্ট ঢাকা মিউনিসিপ্যালিটি’র সৃষ্টি হয়।

তৎকালীন ঢাকার ম্যাজিষ্ট্রেট মিঃ স্কিনার পদাধিকারবলে ঢাকার চেয়ারম্যান নিযুক্ত হন। ১৮৮৫ সালে সর্বপ্রথম নির্বাচিত চেয়ারম্যান হন আনন্দ চন্দ্র রায়। ১৯৪৭ সালে দেশ বিভাগের পর হতে সরকার কর্তৃক দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিই চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছেন। ১৯৭৭ সালের পৌরসভা অধ্যাদেশ জারি হবার পর হতেই চেয়ারম্যানের সাথে সাথে ওয়ার্ড কমিশানার নির্বাচিত হবার পদ্ধতি চালু হয়। ঐ অধ্যাদেশ বলে ১৯৭৮ সালে ঢাকা মিউনিসিপ্যালিটিকে ঢাকা সিটি কর্পোরেশনে পরিবর্তিত হয়।

উৎস: https://bn.wikipedia.org/

Latest Published