HomeGovt Jobsসামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DSCSC Job...

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । DSCSC Job Circular 2021

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি – Defence Services Command and Staff College (DSCSC) Job Circular 2021

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের আওতাধীন নিম্নবর্ণিত বেসামরিক শূন্যপদসমূহে প্রার্থী নিয়ােগের জন্য যােগ্য প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ ৪ টি পদে মোট ০৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DSCSC Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ।

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ
চাকরির ক্যাটাগরি:বেসরকারি চাকরি
পদের সংখ্যা:০৪ টি
লোক সংখ্যা:০৬ জন
শিক্ষাগত যোগ্যতা:৫ম শ্রেণি
গ্রেড:২০
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:১৪ জুন ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬ এই ঠিকানায় ডাকযােগে পৌছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.dscsc.mil.bd/

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: বার্তাবাহক
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৫ম শ্রেণি
বেতন স্কেল: ৮,২৫০ – ২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: মেসওয়েটার
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৫ম শ্রেণি (অভিজ্ঞ প্রার্থীদের শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য)
বেতন স্কেল: ৮,২৫০ – ২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: মালি
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৫ম শ্রেণি
বেতন স্কেল: ৮,২৫০ – ২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: বাবুর্চি
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৫ম শ্রেণি (অভিজ্ঞ প্রার্থীদের শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য)
বেতন স্কেল: ৮,২৫০ – ২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদন করার প্রক্রিয়া: কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬ এই ঠিকানায় ডাকযােগে পৌছাতে হবে।

আবেদনের শেষ সময়: ১৪ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

শর্তাবলী:

০২। প্রার্থীদের বয়স ১৪ জুন ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বৎসর হতে হবে। বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র কন্যাদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

০৩। চাকরিরত প্রার্থীদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে প্রেরণ করতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না।

০৪। জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত ফরমে আবেদন দাখিল করতে হবে। উক্ত আবেদন ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয় www.mopa.gov.bd অথবা www.dscsc.mil.bd ওয়েবসাইট থেকে ডাউনলােড করে স্ব-হস্তে যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর পূর্বক আগামী ১৪ জুন
২০২১ তারিখের মধ্যে কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬ এই ঠিকানায় ডাকযােগে পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পরে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

০৫। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ

ক। কোন প্রকার ঘষা-মাজা ছাড়া সকল শিক্ষাগত যােগ্যতার মূল সনদপত্রের ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)।

খ। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)।

গ। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ।

ঘ। এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে জেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রদত্ত সনদপত্রের ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক
সত্যায়িত)।

ঙ। ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট আকারের ছবি।

চ। ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

ছ। ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত ক্ষুদ্র নৃ-গােষ্ঠী পরিচয় বিষয়ক সনদপত্রের ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)।

জ। আবেদনপত্রের সাথে আবেদনকারী কর্তৃক লিখিত নিজস্ব বর্তমান ঠিকানা সম্বলিত ২৩ সেঃ মিঃ X ১০ সেঃ মিঃ মাপের ১০.০০ (দশ) টাকার ডাকটিকেট লাগানাে একটি খাম অবশ্যই সংযুক্ত করতে হবে।

০৬। আবেদনপত্রের খামের উপর পদের নাম, নিজ জেলা ও কোটার নাম (প্রযােজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে।

০৭। কোন প্রার্থী বীর মুক্তিযােদ্ধা কোটায় আবেদন করলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পরিপত্রের নির্দেশনা অনুযায়ী প্রার্থীকে নিম্নোক্ত কাগজপত্র জমা দিতে হবেঃ

ক) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের website-এ প্রকাশিত বীর মুক্তিযােদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা সম্বলিত গেজেট এর সনদ আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

খ) আবেদনকারী বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপােরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র কর্তৃক জারিকৃত প্রার্থীর নাম এবং বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ বীর মুক্তিযােদ্ধার সাথে তার সম্পর্কের
সুস্পষ্ট প্রত্যয়ন আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

০৮। আবেদনপত্রের সাথে কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস বরাবর উল্লিখিত পদের জন্য ৫০ (পঞ্চাশ) টাকা সরকারি আর্থিক কোড নং ১-১৯৩৫-০১০০-২০৩১ তে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সােনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। (ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/পােস্টাল অর্ডার গ্রহণযােগ্য নয়)।

০৯। নিয়ােগের ক্ষেত্রে বিদ্যমান সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে।

১০। অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

১১। আবেদনপত্র বাছাই ও নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

১২। লিখিত/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৩। কর্তৃপক্ষ কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি
সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি
সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

Post Related Things: সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ চাকরির খবর ২০২১, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ ২০২১, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ জব সার্কুলার 2021, ডিএসসিএসসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Defence Services Command and Staff College Job Circular 2021, DSCSC Job Circular 2021,

Latest Published