Homeসরকারি চাকরিসমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (১টি পদে) - DSS Job Circular 2022

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (১টি পদে) – DSS Job Circular 2022

Rate this post

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: সমাজকল্যাণ মন্ত্রণালয় ১ টি পদে মোট ২ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি: সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন নিউরাে-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টে সরাসরি জনবল নিয়ােগের জন্য নিম্নবর্ণিত পদসমূহে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইন (Online)-এ http://nddpt.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র আহবান করা হচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।

DSS Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:সমাজকল্যাণ মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি
লোক সংখ্যা:২ জন
শিক্ষাগত যোগ্যতা:এইচ.এস.সি
গ্রেড:১৬
আবেদনের শুরুর তারিখ:২-৫-২০২২
আবেদনের শেষ তারিখ:৩০-৫-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অনলাইন
আবেদনের ঠিকানা:http://nddpt.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.dss.gov.bd/

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো সমাজকল্যাণ মন্ত্রণালয়। সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় ১ টি পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেইলস:

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাস।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয়:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • আবেদন ফি: ১১২ টাকা
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা nddpt.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ৩০-৫-২০২২ খ্রিঃ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে: 

১. সকল পদে ৩১-০৩-২০২২ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

২। আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা বা মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে তার প্রমাণ হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযােদ্ধার সনদপত্র ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে তার প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৩. জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ ‘ এবং জাতীয় পরিচয়পত্র (যদি থাকে) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে;

৪. এতিম, প্রতিবন্ধী, ক্ষুদ্র-নৃ-গােষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।

৫. শূন্য পদ পূরণের কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

৬. আবেদনপত্রের সাথে প্রার্থীর নিজের নাম ও বর্তমান ঠিকানা সম্বলিত ১০ (দশ) টাকার অব্যবহৃত স্ট্যাম্পযুক্ত একটি ৯x৪” সাইজের ফেরত খাম জমা দিতে হবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

৭. সরকারি, আধাসরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৮. আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ৩(তিন) কপি পাসপোের্ট সাইজের রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে), নাগরিক সনদপত্র ও সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে।

৯. মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

১০. আবেদনপত্র আগামী ৩১-০৩-২০২২ তারিখ বিকাল ৫.০০ টার মধ্যে ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, সুবর্ণ ভবন, এ/৪, সেকশন-১৪, মিরপুর, ঢাকা-১২০৬ বরাবর পৌঁছাতে হবে। খামের উপর পদের নাম ও নিজ জেলার নাম লিখতে হবে। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

১১। নিয়ােগের ব্যাপারে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন প্রকার আপত্তি গ্রহণযােগ্য হবে না।

১২, সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ নিয়ােগ প্রদানে কিংবা সকল আবেদনকারীকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে আহ্বান জানাতে বাধ্য থাকবে না।

১৩. কর্তৃপক্ষ যে কোন সময় কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

১৪, সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তির পদের পদসংখ্যা হ্রাসবৃদ্ধি করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১৫. নির্বাচিত প্রার্থীকে কর্মসূচি বাস্তবায়ন এলাকায় প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে অথবা কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের যেকোন এলাকায় কাজ করতে হবে।

১৬. আবেদনের সাথে ১০০/- (একশত) টাকার অফেরৎযােগ্য পােস্টাল অর্ডার, ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, ঢাকা বরাবর প্রদান করতে হবে।

১৭. দৃষ্টি প্রতিবন্ধী প্রার্থীদের বিধি মােতাবেক শুতিলেখক নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদান করা হবে।

১৮, শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের লিখিত/ব্যবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহ্বান করা হবে।

১৯, একই প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।

২০. নির্বাচিত হলে চাকরিতে যােগদানের পূর্বে ৩০০/- (তিনশত) টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে কর্তৃপক্ষের সাথে চুক্তি সম্পাদন করতে হবে।

২১. আবেদনে প্রদত্ত কোন তথ্য অসত্যত্রুটিপূর্ণ/অসম্পূর্ণভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

২২. সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য www.jpuf.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

২৩। সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়ােগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এডিএ প্রদান করা হবে না।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

কিভাবে আবেদন করতে হবে!

আবেদনের নিয়মাবলীঃ পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৮, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭, এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌছাতে হবে।

আবেদনের শেষ সময়: ০৮ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে: 

০১। আবেদনপত্র আগামী ০৮/০৬/২০২১ তারিখ অফিস সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৮, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭, এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না ।

০২। সাদা কাগজে লিখিত আবেদনপত্র নিম্নলিখিত বিবরণ ও কাগজপত্রাদিসহ উল্লিখিত ঠিকানায় পৌঁছাতে হবে: (ক) নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা ও মােবাইল নম্বর, (চ) জন্ম তারিখ, (ছ) ৩১/০৩/২০২১ খ্রি. তারিখে বয়স, (জ) শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্র, (ঝ) জাতীয় পরিচয়পত্র, (ঞ) চারিত্রিক সনদপত্র, (ট) নাগরিকত্ব সনদপত্র, (ঠ) অভিজ্ঞতার সনদপত্র (ড) কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ প্রতিষ্ঠান/কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ এবং (ঢ) সদ্য তােলা ০৩ কপি পাসপাের্ট সাইজের ছবি ছবি ও সকল সনদপত্রের ছায়ালিপি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং খামের উপর নিজ জেলা ও পদের নাম
উল্লেখ করতে হবে ।

০৩। ৩১/০৩/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের জন্য এফিডেভিট গ্রহণযােগ্য নয় ।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

০৪। সরকারি/আধা-সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

০৫। নিয়ােগের ক্ষেত্রে সরকার নির্ধারিত নীতিমালা অনুসরণ করা হবে। প্রতিবন্ধী, মুক্তিযােদ্ধা ও শহীদ মুক্তিযােদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। মুক্তিযােদ্ধা কোটার আবেদনের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্রের কপি ১ম শ্রেনির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে ।

০৬। সমাপ্ত প্রকল্পের জনবল অন্য প্রকল্পে নিয়ােগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারীকৃত ১৯ সেপ্টেম্বর ২০০৪ তারিখের সম/সওব্য/টিম- ১(২)/১১/২০০৩-১৬৫ নং স্মারক অনুসারে প্রবেশ পদে নিয়ােগের বয়সসীমা শিথিলযােগ্য।

০৭। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শির্থিলযােগ্য।

০৮। চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় যথাযথ কর্তৃপক্ষের মূল অনুমতি পত্র প্রদর্শন করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখপূর্বক ০৬ (ছয়) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকেটযুক্ত একটি ফেরত খাম আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে ।

০৯। আবেদনপত্রের সাথে সকল প্রার্থীকে প্রকল্প পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর শীর্ষক প্রকল্প বরাবর সােনালী ব্যাংক এর যে কোনাে শাখা থেকে সােনালী ব্যাংক লিমিটেড, আগারগাও শাখা, ঢাকা এর অনুকূলে ২০০.০০ টাকার অফেরতযােগ্য ব্যাংক ড্রাফট/পে অর্ডার সংযুক্ত করতে হবে । প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত প্রার্থীদের নিয়ােগ পরীক্ষার জন্য ইন্টারভিউ কার্ড প্রেরণ করা হবে। নিয়ােগ পরীক্ষায় (লিখিত, ব্যবহারিক ও মৌখিক) অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না ।

১০। এই বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ ইন্টারভিউ কার্ড ইস্যু কিংবা বর্ণিত পদ পূরণে বাধ্য নয়।

১১। অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ ও নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত আবেদনপত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

১২ । আবেদনপত্র গ্রহণ, বাছাই, বাতিল কিংবা অনিবার্য কারণবশত নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিল করার পূর্ণ এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022, Bangladesh Medical Research Council Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।
সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিত:

সমাজকল্যাণ মন্ত্রণালয় ১৯৭২ সালে রাষ্ট্রপতির নির্দেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য এবং চিকিৎসা গবেষণার কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠিত একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। চিকিৎসা ও স্বাস্থ্য বিজ্ঞানের সঙ্গে সম্পর্কযুক্ত সমস্যা এবং বিষয়াদি চিহ্নিতকরণের লক্ষ্যে এটি প্রতিষ্ঠা করা হয়। এছাড়া স্বাস্থ্যসেবার চাহিদা, উদ্দেশ্য, নিয়মনীতি ও আদর্শের ওপর ভিত্তি করে গবেষণার অগ্রাধিকারযোগ্য এলাকা চিহ্নিতকরণ এই প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। এই পরিষদের রয়েছে ৫৪ সদস্যের একটি সাধারণ কমিটি। এতে চিকিৎসা মহাবিদ্যালয়, বিশ্ববিদ্যালয়, চিকিৎসা প্রতিষ্ঠান, স্বাস্থ্য সম্পর্কিত সংগঠন এবং চিকিৎসা, শিক্ষা, সেবা ও গবেষণা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত মন্ত্রণালয়ের বিভিন্ন শাখা ও বিভাগ থেকে প্রতিনিধিত্বকারী সদস্য রয়েছেন।

Latest Published