HomeJobs News৭টি পদে ৫২ জন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১ সার্কুলার

৭টি পদে ৫২ জন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১ সার্কুলার

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১: প্রতিবারের মত এইবারও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ০৭ টি পদে ৫২ জনকে নিয়োগ দিবে। তাই, শিক্ষাগত যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনের এর মাধ্যমে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। নিম্নে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১ সার্কুলারটির সম্পূর্ণ বিস্তারিত দেওয়া হল।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১: অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এর শূন্য পদ পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত পদে ও বেতন স্কেলে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। পদগুলোর জন্য আবশ্যকীয় যোগ্যতা ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি নীচে দেয়া হলো।

Insurance Development and Regulatory Authority Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৭ টি।
লোক সংখ্যা:৫২ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক/স্নাতকোত্তর
গ্রেড:৯,১১,১৪
আবেদনের শুরুর তারিখ:১৭ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখ:০৬ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যম:অনলাইন।
আবেদনের ঠিকানা:idra.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:idra.org.bd
আরও দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

পদের নাম: সহকারি পরিচালক
পদ সংখ্যা: ১০ টি
শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে আইন, গণিত, পরিসংখ্যান, অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিষয়ে ৪ (চার) বৎসর মেয়াদী দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) অথবা প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

পদের নাম: নেটওয়ার্ক এডমিনিস্ট্রেটর
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কম্পিউটার বিজ্ঞান বা কম্পিউটার প্রকৌশল এ ৪ (চার) বৎসর মেয়াদী অন্য দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ (স্নাতক) সম্মান ডিগ্রী।
বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

পদের নাম: কর্মকর্তা
পদ সংখ্যা: ২২ টি
শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে যে কোন বিষয়ে ৪ (চার) বৎসর মেয়াদী দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) অথবা প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী।
বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

পদের নাম: প্রােগ্রাম অপারেটর
পদ সংখ্যা: ৩ টি
শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিং ইঞ্জিনিয়ারিং বা ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনােলজি সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদী ডিপ্লোমা ডিগ্রী।
বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

পদের নাম: চেয়ারম্যান ও সদস্যগণের সহকারী
পদ সংখ্যা: ৫ টি
শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকত বিশ্ববিদ্যালয় হইতে অন্যন স্নাতক বা সমমানের ডিগ্রী এবং কম্পিউটার চালনায় পারদর্শী।
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

পদের নাম: প্রােগ্রামার
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিং ইঞ্জিনিয়ারিং ইনফরমেশন এন্ড কমিনিউকেশন টেকনােলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ সহ ৪(চার) বত্সর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। (খ) কোনাে সরকারি/স্বায়ত্তশাসিত/আধাস্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সিনিয়র কম্পিউটার অপারেটর/ সহকারী প্রােগ্রামার সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী হিসাবে অন্যূন ০৪(চার) বৎসরের চাকুরীর অভিজ্ঞতা। (গ) কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত নিয়ােগ পদ্ধতি অনুসরণপূর্বক গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৩৫৫০০-৬৭০১০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ১০ টি
শিক্ষাগত যোগ্যতা: যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে বিজ্ঞান বিভাগে স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রি; (খ) কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে গৃহীত লিখিত, Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

আবেদনের নিয়মঃ আগ্রহী প্রার্থীরা idra.teletalk.com.bd মাধ্যমে আবেদন করতে পারেন।

আবেদন শুরুর সময়: ১৭ অক্টোবর ২০২১ তারিখ থেকে আবেদন করা যাবে।

আবেদনের শেষ সময়: ০৬ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১

আবেদন সংক্রান্ত প্রয়ােজনীয় তথ্যাদি:

১. Online আবেদনপত্রে প্রার্থীকে তার স্বাক্ষর (৩০০x৮০ Pixel, Size Max 60 KB) ও রঙিন ছবি (৩০০x৩০০ Pixel, size Max 100 KB) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করতে হবে। Online আবেদনপত্রে পূরণকৃত সকল তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

২. প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের জন্য আবশিকভাবে সংরক্ষণ করবেন।

৩. SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মােতাবেক ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটার স্ক্রিনে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন।

Applicant’s Copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID ব্যবহার করে নিমােক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মােবাইলের মাধ্যমে ০২(দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য নির্ধারিত টাকা অনধিক ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা প্রদান করতে হবে। এখানে বিশেষভাবে উল্লেখ্য, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহিত হবে না। প্রথম SMS : IDRA<space> User ID লিখে 16222 এই নম্বরে send করতে হবে। দ্বিতীয় SMS : IDRA<space>YES<space>PIN লিখে 16222 এই নম্বরে send করতে হবে।

৪. প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://idra.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

৫. SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী প্রিন্ট (সম্ভব হলে রঙিন) করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

৬. শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

i) User ID জানা থাকলে IDR<space> <Help> <space><User><space><User ID & send to 16222

Example : IDRA Help User ABCDEF & send to 16222

ii) PIN Number of CT IDRA <space> <Help> <space> <PIN> <space><PIN No. & send to 16222

Example : IDRA Help PIN 12345678 & send to 16222

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ

৭. বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ এর প্রার্থীর যােগ্যতা যাচাইঃ প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোনাে প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটি সনদের ০১টি করে ফটোকপি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) দাখিল করতে হবে;

(ক) প্রার্থীর সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র;

(খ) মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কতৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র ;

(গ) জাতীয় পরিচয়পত্র;

(ঘ) Online-এ পূরণকৃত আবেদপত্রের কপি;

(ঙ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী/ আবেদনকারী চাকুরিপ্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা কর্তৃক প্রতিদ্বাক্ষরিত সাময়িক সনপত্র। এরুপ সনপত্র ব্যতিত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদপত্র হিসেবে গ্রহণযােগ্য হবে না। উল্লেখ্য যে, আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র কন্যা এই মর্মে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে;

(চ) শারিরীক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্র;

(ছ) বিবাহিত মহিলা প্রার্থীর ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

৮. বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ এর নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে কোনাে বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

৯. নিয়ােগে সরকারের প্রচলিত বিধি-বিধান ও প্রযােজ্য ক্ষেত্রে কোটার বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসৃত হবে।

১০. বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ এর কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১১. কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত নিয়ােগ পদ্ধতি অনুসরণপূর্বক গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে।

১২. সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীগণকে স্ব স্ব নিয়ােগ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক আবেদন করতে হবে। সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক অনুমতিপত্রের মূলকপি জমা দিতে হবে।

১৩. উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে সরকার কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযােজ্য হবে।

১৪. প্রার্থী যদি বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা বিয়ে করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্থখলনজনিত অভিযােগে দন্ডিত হন তবে তিনি আবেদন করার যােগ্য বিবেচিত হবেন না।

১৫. ত্রুটিপূর্ণ এবং অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।

১৬. কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই যে কোন আবেদনপত্র বাতিল করার কিংবা নিয়ােগ বিজ্ঞপ্তি সংশােধন, আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ ২০২১, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Insurance Development and Regulatory Authority Job Circular 2021, IDRA job circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Latest Published