HomeGovt Jobsজীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । JBC Job Circular 2021

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । JBC Job Circular 2021

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি – Jiban Bima Corporation (JBC) job circular 2021

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: জীবন বীমা কর্পোরেশন এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। জীবন বীমা কর্পোরেশন ১ টি পদে মোট ০১ জনকে নিয়োগ দেবে। জীবন বীমা কর্পোরেশনের জন্য খন্ডকালীন/অস্থায়ী ভিত্তিতে মেডিকেল কনসালট্যান্ট (কার্ডিওলজিস্ট) নিয়ােগের নিমিত্ত বাংলাদেশী স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। পদটি নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

JBC Job Circular 2021

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:জীবন বীমা কর্পোরেশন
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:০১ টি
লোক সংখ্যা:০১ জন
শিক্ষাগত যোগ্যতা:এফ.সি.পি.এস/এম.আর.সি.পি/এম.ডি (কার্ডিওলজিস্ট)সহ সংশ্লিষ্ট বিষয়
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:২০ মে ২০২১ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:জেনারেল ম্যানেজার, টি/এ ডিভিশন, জীবন বীমা কর্পোরেশন, প্রধান কার্যালয়, ২৪, মতিঝিল বা/এ ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.jbc.gov.bd/

পদের নাম : মেডিকেল কনসালট্যান্ট (কার্ডিওলজিস্ট)
পদ সংখ্যা : ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: বাংলাদেশ মেডিকেল ওডেন্টাল কাউন্সিল কর্তৃক স্বীকৃত ও রেজিস্ট্রিকৃত মেডিকেল গ্র্যাজুয়েট তৎসহ এফ.সি.পি.এস/এম.আর.সি.পি/এম.ডি (কার্ডিওলজিস্ট)সহ সংশ্লিষ্ট বিষয়ে কোনাে প্রতিষ্ঠিত/স্বনামধন্য প্রতিষ্ঠানে কাজ করার দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : আলােচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে।
বয়স: ৫০ বছর।

আবেদনের নিয়ম: আবেদনপত্র আগামী ২০ মে/২০২১ইং তারিখের মধ্যে জেনারেল ম্যানেজার, টি/এ ডিভিশন, জীবন বীমা কর্পোরেশন, প্রধান কার্যালয়, ২৪, মতিঝিল বা/এ ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে।

আবেদনের শেষ সময়: ২০ মে ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

আগ্রহী প্রার্থীদের এক কপি জীবন বৃত্তান্ত, সদ্য তােলা দুই কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র এবং রেজিস্ট্রেশনের সত্যায়িত ফটোকপি ইত্যাদিসহ আবেদনপত্র আগামী ২০ মে/২০২১ইং তারিখের মধ্যে জেনারেল ম্যানেজার, টি/এ ডিভিশন, জীবন বীমা কর্পোরেশন, প্রধান কার্যালয়, ২৪, মতিঝিল বা/এ ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সাথে সাক্ষাতের জন্য যােগাযােগ করা হবে।

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ চাকরির খবর ২০২১

Post Related Things: জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি, জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2021, জীবন বীমা কর্পোরেশন চাকরির খবর ২০২১, জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি, জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জীবন বীমা কর্পোরেশন নিয়োগ, জীবন বীমা কর্পোরেশন নিয়োগ ২০২১, বীমা কর্পোরেশন নিয়োগ, জীবন বীমা কর্পোরেশন জব সার্কুলার 2021, Jiban Bima Corporation job circular, Jiban Bima Corporation job circular 2021, JBC job circular, JBC job circular 2021,

অন্যান্য চাকরির খবর জানুন…

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

জীবন বীমা কর্পোরেশন সম্পর্কে জানুনঃ

বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত জীবন বীমা কোম্পানি, যা ১৯৭৩ সালের ১৪ মে ইন্সুরেন্স অ্যাক্ট ১৯৩৮ ও ইন্সুরেন্স রুলস ১৯৫৮ এবং বাংলাদেশ কর্পোরেশন অ্যাক্ট ১৯৭৩ এর অধীন ১৫ লক্ষ ৭০ কোটি টাকার ঘাটতি দায় নিয়ে প্রতিষ্ঠিত হয়। জীবন বীমা কর্পোরেশনের বর্তমান চেয়ারম্যান মোঃ মাকসুদুল হাসান খান সাবেক সচিব, মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রণালয়।

১৯৭১ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে ৭৫টি বীমা কোম্পানি ছিল, তারমধ্যে ১০টি স্থানীয়ভাবে নিবন্ধিত। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে রাষ্ট্রপতির ৯৫নং আদেশ বলে বাংলাদেশের সকল জীবন ও সাধারণ বীমা কোম্পানি জাতীয়করণ করে। এই জাতীয়করণের দ্বারা অধিকৃত কোম্পানিগুলি বিলুপ্ত করে ৫টি কোম্পানি গঠন করে; বাংলাদেশ জাতীয় বীমা কর্পোরেশন, তিস্তা বীমা কর্পোরেশন, কর্ণফুলি বীমা কর্পোরেশন, সুরমা জীবন বীমা কর্পোরেশন এবং রূপসা জীবন বীমা কর্পোরেশন। ১৯৭৩ সালে রাষ্ট্রপতির আদেশে সুরমা ও রূপসা জীবন বীমা কর্পোরেশনকে একত্রিত করে জীবন বীমা কর্পোরেশন প্রতিষ্ঠা করে।

জীবন বীমা এমন একটি চুক্তি যা একজন বীমা গ্রহীতা ও একটি বীমা প্রতিষ্ঠানের মধ্যে সম্পাদিত হয়; যেখানে বীমা প্রতিষ্ঠান এই মর্মে নিশ্চয়তা প্রদান করে যে বীমা গ্রহীতার মৃত্যু হলে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ বীমা গ্রহীতার উত্তরাধিকারীকে প্রদান করবে। চুক্তির শর্তানুসারে কখনো কখনো মারাত্মক অসুস্থ হলেও বীমা গ্রহীতা অর্থ পেয়ে থাকে। বীমা গ্রহীতা সাধারণতঃ এককালীন বা নির্দিষ্ট সময়ান্তে বীমা কর্তৃপক্ষকে নির্দিষ্ট পরিমান অর্থ প্রদান করে থাকে।

বীমা গ্রহীতার সুবিধা হচ্ছে “মানসিক প্রশান্তি” লাভ; কারণ তিনি জানেন যে তার মৃত্যুর পর তার উত্তরাধিকারীরা অর্থ সমস্যায় পতিত হবে না।

এই পদ্ধতিটিতে অবসর গ্রহণের পর আর্থিক সুবিধা লাভের জন্যও ব্যবহার করা হয়, যদি বীমা গ্রহীতা সতর্কতার সাথে বীমা গ্রহণ করেন ও শর্তাবলীতে এরূপ উল্লেখ করেন।

জীবন বীমা একটি আইনগত চুক্তি এবং চুক্তির শর্ত বীমার আওতা দ্বারা সীমাবদ্ধ। এখানে বিশেষ শর্তাবলী লিখিত থাকে এবং তার দায় বীমা গ্রহীতার উপর বর্তায়; যেমনঃ আত্মহত্যা, যুদ্ধ প্রভৃতি কারণে মৃত্যু ঘটলে বীমা কর্তৃপক্ষের পক্ষ থেকে বীমা গ্রহীতার উত্তরাধিকারীকে কোনোরূপ অর্থ প্রদান করা হয় না।

source: https://bn.wikipedia.org/wiki/

Latest Published