HomeJobs Newsখুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ - Khulna Division Job Circular...

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Khulna Division Job Circular 2021

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ ২০২১: প্রতিবারের মত এইবার ও খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৩ টি পদে ৯ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী পদগুলোতে পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ ২০২১: জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্বৃত্ত কর্মচারী শাখার ১৬-১১-২০২১ তারিখের ০৫.০০.০০০০.১৬৬.১১.০২৭.১৬-২৭৬ নং স্মারকে প্রদত্ত ছাড়পত্রের প্রেক্ষিতে বিভাগীয় কমিশনার, খুলনা এঁর কার্যালয়ে নিম্নবর্ণিত শূন্য পদসমূহে অস্থায়ীভিত্তিতে নিয়ােগের নিমিত্ত খুলনা বিভাগের স্থায়ী বাসিন্দাদের নিকট হতে ছকে বর্ণিত যােগ্যতার ভিত্তিতে শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত আবেদন ফরমে স্ব-হস্তে পূরণকৃত দরখাস্ত আহবান করা যাচ্ছে।

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৩ টি।
লোক সংখ্যা:৯ জন।
শিক্ষাগত যোগ্যতা:এসএসসি,৮ম পাস
গ্রেড:২০
আবেদনের শুরুর তারিখ:৮-১২-২০২১
আবেদনের শেষ তারিখ:৩০-১২-২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইন।
আবেদনের ঠিকানা:সরকার কর্তৃক চাকরির নির্ধারিত আবেদন ফরমে বিভাগীয় কমিশনার, খুলনা-কে সম্বােধন করে আগামী ০৮-১২-২০২১ খ্রি: তারিখ হতে ৩০-১২-২০২১ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন আবেদনপত্র বিভাগীয় কমিশনার, খুলনা এর কার্যালয়ে ডাকযোগে পৌঁছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.khulnadiv.gov.bd

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ ২০২১

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় এ ৩ টি পদ খালি আছে। এই ৩ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

সর্বোচ্চ পদটির গ্রেড ও বেতন: গ্রেড-২০ ও বেতন-৮,২৫০-২০,০১০ টাকা।

জব ডিটেইলস:

পদের নাম: অর্ডারলী
পদ সংখ্যা: ৫ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: নিরাপত্তা প্রহরী
পদ সংখ্যা: ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: মালি
পদ সংখ্যা: ২ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৮ম পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • খামের উপরে পদের নাম এবং নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদন ফি: ৫০ টাকা

আবেদনের নিয়ম:  সরকার কর্তৃক চাকরির নির্ধারিত আবেদন ফরমে বিভাগীয় কমিশনার, খুলনা-কে সম্বােধন করে আগামী ০৮-১২-২০২১ খ্রি: তারিখ হতে ৩০-১২-২০২১ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন আবেদনপত্র বিভাগীয় কমিশনার, খুলনা এর কার্যালয়ে ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদন শুরুর তারিখ ও সময়: ৮-১২-২০২১ তারিখ থেকে আবেদন করা যাবে।

আবেদনের শেষ তারিখ ও সময়: ৩০-১২-২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ 2021

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

২। নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

১। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখার ২৯-১২-২০১৪ তারিখের ০৫.১১০,০০০০.০০.০০.০৮৯. ১৪-০১ নম্বর স্মরকে প্রনীত নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। উক্ত আবেদন ফরম এ কার্যালয়ের সংস্থাপন শাখায় (বিনা মূল্যে) এবং বিভাগীয় কমিশনার, খুলনা এর ওয়েব সাইট www.khulnadiv.gov.bd -এ পাওয়া যাবে।

২। প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও অবশ্যই খুলনা বিভাগের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং আবেদন ফরমে বর্ণিত নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

৩। প্রার্থীকে চাকরির নির্ধারিত ফরমে স্বহস্তে আবেদন করতে হবে। স্ব-হস্ত ব্যতীত আবেদন গ্রহণযােগ্য হবে না।

৪। সরকার কর্তৃক চাকরির নির্ধারিত আবেদন ফরমে বিভাগীয় কমিশনার, খুলনা-কে সম্বােধন করে আগামী ০৮-১২-২০২১ খ্রি: তারিখ হতে ৩০-১২-২০২১ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন আবেদনপত্র বিভাগীয় কমিশনার, খুলনা এঁর কার্যালয়ে ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। খামের উপর মােটা অক্ষরে পদের নাম, নিজ জেলার নাম এবং নিজের নাম ঠিকানা এবং বিশেষ কোটা (প্রযােজ্য ক্ষেত্রে উল্লেখ করতে হবে।

৫। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

৬। প্রার্থীর বয়সসীমা ০৭-১২-২০২১ খ্রি. তারিখ ন্যূনতম ১৮ বছর পূর্ণ হতে হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-১ শাখার ১৯-০৮-২০২১ খ্রি. তারিখের ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০.১৪৩ নম্বর পরিপত্রের নির্দেশনা মােতাবেক বিগত ২৫-০৩- ২০২০ খ্রি. তারিখে সর্বোচ্চ ৩০ বছর পূর্ণ হতে হবে। তবে মুক্তিযােদ্ধার সন্তান বা সন্তানের সন্তান বা প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৭। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে :-
(ক) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৩ (তিন) কপি ৫x৫ সে.মি. আকারের রঙ্গিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙ্গিন ছবি দাখিল করতে হবে। সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিযুক্ত স্পষ্ট সীল থাকতে হবে;

(খ) সকল শিক্ষাগত যােগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নামযুক্ত সীল দ্বারা সত্যায়িত ;

(গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত নামযুক্ত সীল দ্বারা চারিত্রিক সনদপত্র;

(ঘ) স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা/ নাগরিকত্ব সনদের সত্যায়িত ফটোকপি;

(ঙ) প্রার্থী মুক্তিযােদ্ধার সন্তান। মুক্তিযােদ্ধার পােষ্য হতে মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকৃত চাকরি প্রার্থীদেরকে নির্ধারিত ফরমের সাথে নিম্নবর্ণিত ছকে উল্লিখিত তথ্যাদি পূরণপূর্বক সনদের সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে।

(চ) ট্রেজারী চালানের মাধ্যমে পরীক্ষা ফি বাবদ কোড নং-১-০৭৪১-০০০০-২০৩১-তে ৫০/-(পঞ্চাশ) টাকা জমা প্রদান করে ট্রেজারি চালানের মূল কপি (১ম) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট/পে অর্ডার/পােষ্টাল অর্ডার গ্রহণযােগ্য নয়।

(ছ) পদের নাম, জেলার নাম ও প্রার্থীর নাম ঠিকানা সম্বলিত ১০ (দশ) টাকার ডাক টিকেট লাগানাে ০১ (এক) টি ১০ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

৮। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র এবং ত্রুটিপূর্ণ। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

৯। চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

১০। সরকারি নীতিমালা মােতাবেক মুক্তিযােদ্ধার সন্তান/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীদের জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/ প্রমানপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

১১। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগ বাতিল এবং তাঁর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১২। লিখিত, ব্যবহারিক পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/ জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতার সনদ (প্রযােজ্য ক্ষেত্রে) প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি উপস্থাপ বা দাখিল করতে হবে।

১৩। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ এর ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর যােগ্যতার পরিপন্থি বলে বিবেচিত হবে। আবেদন গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

১৪। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন সিংযােজন/বিয়ােজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৫। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের “সাপ্তাহিক চাকরির পত্রিকা” ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Khulna Division Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় সম্পর্কে কিছু কথা:

ইস্ট ইন্ডিয়া কোম্পানী কর্তৃক বাংলা, বিহার, উড়িষ্যা বিজয়ের পর কোম্পানী ধীরে ধীরে তাদের শাসন ব্যবস্থা সুদৃঢ় করতে থাকে। রাজস্ব আদায় ও ব্যবসা-বাণিজ্যে সীমাবদ্ধ না থেকে ব্রিটিস বেনিয়ারা সারা ভারতবর্ষে প্রভূত্ব ও রাজত্ব কায়েমের জন্য তৎপর হয়ে উঠে সুতরাং বণিকের ‘মানদন্ড দেখা দেয়া রাজদন্ড’ রূপে। শাসন ব্যবস্থা ও বিচার ব্যবস্থায় নানা পরিবর্তন ও পরীক্ষা-নিরীক্ষার পর বাঙলার গভর্ণর লর্ড উইলিয়াম বেন্টিঙ্ক ১৮২৯ সালে কয়েকটি জেলা নিয়ে একটি করে বিভাগের সৃষ্টি করেন। প্রতিটি বিভাগের শাসন ও বিচার কার্য পরিচালনার জন্য একজন কমিশনার নিয়োগ করেন। ১৮২৯ সালে খুলনা বিভাগ দূরে থাক কোন থানার অস্তিত্বও ছিল না। এসময় খুলনা ও বাগেরহাট অঞ্চল যশোর জেলার অন্তর্গত ছিল।

Latest Published