HomeJobs Newsআইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । Law Commission Job Circular 2022

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । Law Commission Job Circular 2022

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ১ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: পাবলিক প্রকিউরমেন্ট আইন, ২০০৬ এবং পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা, ২০০৮ প্রতিপালন সাপেক্ষে আইন কমিশন “সাক্ষ্য আইন” সম্পর্কে গবেষণার জন্য পরামর্শক হিসেবে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রয়োজনে নবায়নযোগ্য এককালীন অনধিক ০৩ (তিন) মাস মেয়াদে নিয়োগের জন্য নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

LC Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:আইন কমিশন
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতকোত্তর
গ্রেড:দেয়া নাই
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:১৬-২-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:১৬/০২/২০২২ খ্রি. তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর(বিজ্ঞপ্তিতে) দপ্তরে রেজিস্ট্রিকৃত ডাকযােগে, কুরিয়ার সার্ভিস অথবা সরাসরি বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে পৌঁছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.lc.gov.bd
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো আইন কমিশন। আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আইন কমিশনএ ১ পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেলস:

পদের নাম: পরামর্শক
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ১। কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোর বা উচ্চতর ডিগ্রি থাকতে হবে। ২। সাক্ষ্য আইন এর উপর বাস্তব/পেশাগত অভিজ্ঞতা থাকতে হবে।
গ্রেড: দেয়া নাই
বেতন স্কেল: আলোচনা সাপেক্ষে।
বয়স: দেয়া নাই

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফিঃ দেয়া নাই
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মােবাইল ফোন নম্বর, জাতীয়তা, ধর্ম, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, অন্যান্য যােগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখপূর্বক আগামী ১৬/০২/২০২২ খ্রি. তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর(বিজ্ঞপ্তিতে) দপ্তরে রেজিস্ট্রিকৃত ডাকযােগে, কুরিয়ার সার্ভিস অথবা সরাসরি বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে পৌঁছাতে হবে। উক্ত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র কোনভাবে গ্রহণযােগ্য হবে না।

আবেদনের শেষ তারিখ ও সময়: ১৬-০২-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

আইন কমিশন নিয়োগ 2022

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

আইন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2022

শর্তাবলী:

১. আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মােবাইল ফোন নম্বর, জাতীয়তা, ধর্ম, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, অন্যান্য যােগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখপূর্বক আগামী ১৬/০২/২০২২ খ্রি. তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে রেজিস্ট্রিকৃত ডাকযােগে, কুরিয়ার সার্ভিস অথবা সরাসরি বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে পৌঁছাতে হবে। উক্ত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র কোনভাবে গ্রহণযােগ্য হবে না।

২. আবেদনপত্রের সাথে ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক নামযুক্ত সিলসহ প্রার্থীর সদ্য তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যােগ্যতার ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং প্রকাশনা ও গবেষণাকর্মের তালিকা (যদি থাকে) সংযুক্ত করতে হবে।

৩. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে। ৪. এই নিয়ােগ বিজ্ঞপ্তি কোন চাকুরির নিশ্চয়তা প্রদান করে না।

৫. নিয়ােগের ক্ষেত্রে সরকারের অনুমােদন সাপেক্ষে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

৬. নিয়ােগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তির যেকোন পর্যায়ে নিয়ােগ বিজ্ঞপ্তি সংশােধন, সংযােজন বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

*** শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: আইন কমিশন নিয়োগ ২০২২, LC Job Circular 2022, Law Commission Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

আইন কমিশন সম্পর্কে কিছু কথা:

আইন কমিশন হল বাংলাদেশে প্রচলিত আইন পুনর্নিরীক্ষণ এবং প্রয়োজনীয় সংস্কারের সুপারিশ পেশ করার উদ্দেশ্যে জাতীয় সংসদে প্রণীত আইনবলে গঠিত একটি স্বাধীন প্রতিষ্ঠান। আইন কমিশনের প্রধান কাজ হচ্ছে সকল আইন সর্বদা বিবেচনায় রেখে বিভিন্ন ক্ষেত্রে আইন সংস্কার কর্মসূচি গ্রহণ করা।

(ক) বিভিন্ন স্তরের আদালতে দেওয়ানী ও ফৌজদারী মামলাসমূহ নিষ্পত্তিতে বিলম্বের কারণসমূহ চিহ্নিতকরণ এবং উহাদের নিষ্পত্তি

ত্বরান্বিত করার এবং ন্যায় বিচার যথাসম্ভব দ্রুত নিশ্চিত করার লক্ষ্যে-

(১) সংশ্লিষ্ট আইনসমূহ পরীক্ষা-নিরীক্ষান্তে উহাদের সংশোধন বা ক্ষেত্রমত নূতন আইন প্রণয়নের সুপারিশ করা;

(২) বিচার ব্যবস্থা আধুনিকীকরণের জন্য উহার প্রয়োজনীয় সংস্কারের সুপারিশ করা;

(৩) বিচার ব্যবস্থার সহিত সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অর্থাৎ বিচারবিভাগীয় কর্মকর্তা-কর্মচারী, আইন কর্মকর্তা ও আইনজীবীগণের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ ও অন্যান্য পদক্ষেপের সুপারিশ করা;

মিশনঃ

সংশ্লিষ্ট অন্যান্য আইন বিশেষতঃ কপিরাইট, ট্রেড মার্ক, পেটেন্ট, আরবিট্রেশন, চুক্তি, রেজিষ্ট্রেশন এবং অনুরূপ অন্যান্য বিষয়াদি সংক্রান্ত আইনসমূহ পরীক্ষান্তে সুপারিশ করা;

ভিশনঃ

অচল ও অপ্রয়োজনীয় আইন চিহ্নিত করিয়া উহা রহিতকরণের সুপারিশ করা এবং প্রয়োজনবোধে অন্য যে কোন বিষয়ে আইন প্রণয়নে সুপারিশ করা;

Source: https://bn.wikipedia.org/

Latest Published