HomeGovt Jobsবাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - Mincom Job Circular 2022

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Mincom Job Circular 2022

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৫ টি পদে ৮ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: বাণিজ্য মন্ত্রণালয়এর নিম্নবর্ণিত শূন্য পদে নিয়ােগের নিমিত্ত উপযুক্ত ও আগ্রহী বাংলাদেশের নাগরিকগণের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

MINCOM Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাণিজ্য মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৫ টি।
লোক সংখ্যা:৮ জন।
শিক্ষাগত যোগ্যতা:দেয়া নাই
গ্রেড:দেয়া নাই
আবেদনের শুরুর তারিখ:২৬-৭-২০২২
আবেদনের শেষ তারিখ:২৫-৮-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:rjsc.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:www.mincom.gov.bd
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাণিজ্য মন্ত্রণালয় এ ৫ পদ খালি আছে। এই ৫ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফিঃ ক্রমিক নং ১,২,৩,৪ পদের জন্য ১১২ টাকা এবং ৫নং পদের জন্য ৫৬ টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা rjsc.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ২৫-০৮-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

অথবা,

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

শর্তাবলী:

১। আগ্রহী প্রার্থীগণকে নাম, স্থায়ী ও পত্র যােগাযােগের ঠিকানা, যােগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখপূর্বক একটি পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তসহ সিনিয়র সচিব, বাণিজ্য মন্ত্রণালয় বরাবরে আগামী ২০ ফেব্রুয়ারি ২০২২-এর মধ্যে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত কোন আবেদন বিবেচনাযােগ্য হবে না।

২। আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি এবং দুই কপি পাসপাের্ট সাইজের রঙিন ছবি দাখিল করতে হবে।

৩। আবেদনপত্রের উপরে ডানদিকের দৃশ্যমান স্থানে এবং জীবন বৃত্তান্তে যে ক্যাটাগরির পদে (পদের নাম)। নিয়ােগ পেতে ইচ্ছুক তা উল্লেখ করতে হবে।

৪। এসএসসি/সমতুল্য পরীক্ষার সনদপত্রের ভিত্তিতে ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রার্থীর বয়স অনূর্ধ্ব ৬২ বৎসর হতে হবে।

৫। বৈদেশিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত ডিগ্রির সনদপত্রের সাথে উক্ত ডিগ্রির সমতাকরণ সংক্রান্ত ইউজিসি/শিক্ষা মন্ত্রণালয়ের প্রত্যয়নপত্র আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৬। কমিশনের সদস্য পদে নিয়ােগের মেয়াদ হবে তিন বছর। তবে উক্ত মেয়াদ পূর্ণ হওয়ার পূর্বে নিযুক্ত ব্যক্তির বয়স ৬৫ বছর পূর্ণ হলে তিনি সদস্য পদে আর বহাল থাকবেন না।

৭। নিযুক্ত সদস্য পদমর্যাদা, বেতন, ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি এবং চাকুরির শর্ত প্রতিযােগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযােগিতা কমিশন (চেয়ারপার্সন ও সদস্য) নিয়ােগ বিধিমালা, ২০১৫ অনুসারে সরকার কর্তৃক নির্ধারিত হবে।

৮। প্রার্থীগণের আবেদন প্রাথমিক বাছাইয়ের পর বাছাইকৃত প্রার্থীগণকে বাছাই কমিটির নিকট সাক্ষাৎকার/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য পত্রের মাধ্যমে অবহিত করা হবে। যােগাযােগের ঠিকানায় ভুল থাকলে প্রার্থী দায়ী থাকবেন।

৯। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভ্রমণভাতা কিংবা দৈনিক ভাতা প্রদান করা হবে না।

১০। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এই নিয়ােগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিলসহ নিয়ােগ। | কার্যক্রম স্থগিত ও পরীক্ষার সময় পরিবর্তন ও বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

*** শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Ministry of Commerce Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কে কিছু কথা:

বাণিজ্য মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর মন্ত্রণালয়। স্বাধীনতা উত্তর বাংলাদেশে ১৯৭২ খ্রিস্টাব্দে বাণিজ্য মন্ত্রণালয়ের যাত্রা শুরু হয়। ১৯৮১ খ্রিস্টাব্দে বাণিজ্য মন্ত্রণালয়কে বাণিজ্য বিভাগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগ নামে দু’টি বিভাগে বিভক্ত করা হয়। ১৯৮২ খ্রিস্টাব্দে শিল্পের সাথে একীভূত হয়ে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় হিসেবে আত্মপ্রকাশ করে। সে সময় বাণিজ্য বিভাগ, শিল্প বিভাগ এবং পাট বিভাগ এ মন্ত্রণালয়ের আওতাভুক্ত করা হয়। ১৯৮৫ খ্রিস্টাব্দ থেকে বাণিজ্য মন্ত্রণালয় হিসেবে পুনঃকার্যক্রম শুরু হয়। ১৯৫৬-৫৭ খ্রিস্টাব্দে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  অন্যান্য মন্ত্রণালয়ের সাথে বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।  

মিশনঃ

সংশ্লিষ্ট অন্যান্য আইন বিশেষতঃ কপিরাইট, ট্রেড মার্ক, পেটেন্ট, আরবিট্রেশন, চুক্তি, রেজিষ্ট্রেশন এবং অনুরূপ অন্যান্য বিষয়াদি সংক্রান্ত আইনসমূহ পরীক্ষান্তে সুপারিশ করা;

ভিশনঃ

অচল ও অপ্রয়োজনীয় আইন চিহ্নিত করিয়া উহা রহিতকরণের সুপারিশ করা এবং প্রয়োজনবোধে অন্য যে কোন বিষয়ে আইন প্রণয়নে সুপারিশ করা;

Source: https://bn.wikipedia.org/

Latest Published