HomeGovt Jobsদুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । modmr job circular...

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । modmr job circular 2021

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি – Ministry of Disaster Management and Relief (MoDMR) Job Circular 2021

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত গ্রেডের শূন্য পদসমূহে নিয়ােগের নিমিত্ত পদনামের পার্শ্বে বর্ণিত যােগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন আগ্রহী বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে আগামী ২৬/০৭/২০২১ খ্রিঃ তারিখের মধ্যে দরখাস্ত আহবান করা যাচ্ছে। প্রতিবারের মত এইবার ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৮ পদে ৩৯ জনকে নিয়োগ দিবে । সবাই চায় সরকারী প্রতিষ্ঠানে চাকরী করতে। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। কয়েকটি জেলা ছাড়া সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন। Apply Now এ ক্লিক করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত ওয়েবসাইটে গিয়ে Apply করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

DDM Job Circular 2021

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:০৮ টি
লোক সংখ্যা:৩৯ জন
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক,ডিপ্লোমা ইন সার্ভে, H.S.C, স্নাতকোত্তর,S.S.C
আবেদনের শুরুর তারিখ:২৯ জুন ২০২১
আবেদনের শেষ তারিখ:২৬ জুলাই ২০২১
আবেদনের মাধ্যম:অনলাইন
আবেদনের ঠিকানা:http://modmr.teletalk.com.bd/
অফিসিয়াল ওয়েবসাইট:modmr.gov.bd

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে modmr.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেন করতে পারবেন। 

আবেদন শুরু সময়: ২৯ জুন ২০২১ তারিখে, সকাল ১০:০০ টা সময় থেকে আবেদন শুরু হবে।
আবেদনের শেষ সময়: ২৬ জুলাই ২০২১ তারিখে বিকাল ০৫:০০ টা সময় পর্যন্ত আবেদন পারবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

Ministry of Disaster Management and Relief Job Circular 2021

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১

Post Related Things: ডিডিএম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় চাকরির খবর ২০২১, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২১, দুর্যোগ অধিদপ্তর নিয়োগ ২০২১, Ministry of Disaster Management and Relief Job Circular 2021, MoDMR job circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

ভিশন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়, যেটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্য পরিচালনার জন্য দায়িত্বপ্রাপ্ত। ২০১২ সালের নভেম্বর মাসে ’দুর্যোগ ব্যবস্থাপনা আইন -২০১২’ অনুমোদন লাভের পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে ’দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডি ডি এম)’ প্রতিষ্ঠিত হয় । প্রাকৃতিক, জলবায়ু জনিত ও মনুষ্যসৃষ্ট  দুর্যোগের ক্ষতিকর প্রভাব জনগোষ্ঠীর সহণীয় পর্যায়ে নামিয়ে আনা; তবে এ কাজে গরীব ও দুঃস্থদেরকে অগ্রাধিকার দিতে হবে।  

মিশন

পূর্বের চিরাচরিত দুর্যোগকালীন সাড়াদান ও ত্রাণ কার্যক্রম থেকে দুর্যোগ ব্যবস্থাপনায় সার্বিক ঝুঁকিহ্রাস কার্যক্রম রূপান্তর করা যাতে জান-মালের ক্ষয়ক্ষতি জনগোষ্ঠীর সহণীয় পর্যায়ে থাকে। দুর্যোগ ব্যবস্থাপনা আইনের উদ্দেশ্য বাস্তবায়ন এই অধিদপ্তরের মান্ডেট – ঝুঁকি হ্রাস কর্মসূচি গ্রহণের মাধ্যমে বিভিন্ন দুর্যোগের বিপদাপন্নতা হ্রাস করা বিশেষভাবে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের সামর্থ্য বৃদ্ধির জন্য কার্যকর মানবিক সহায়তা কর্মসূচি গ্রহণ করা , দুর্যোগ ঝুঁকি হ্রাস এবং জরুরী সাড়াদানের সাথে সংশিস্নষ্ট বিভিন্ন সরকারী ও অ-সরকারী সংস্থাসমূহ কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচিরর মধ্যে সমন্বয় সাধন । দুর্যোগ ব্যবস্থাপনা এবং জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা নীতিমালা ও পরিকল্পনা সম্পর্কিত সরকারের নির্দেশাবলী এবং সুপারিশসমূহ বাস্তবায়ন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের (ডি ডি এম) অন্যতম দায়িত্ব।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে প্রতিষ্ঠিত একটি সরকারী বিভাগ। দুর্যোগের ঝুঁকি হ্রাস করার কর্মসূচি গ্রহণ, কোন দুর্যোগে দক্ষতার সাথে সাড়া দান এবং দুর্যোগের ঝুঁকি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট সংস্থা সমূহের মধ্যে সমন্বয় সাধনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সার্বিকভাবে সহায়তা প্রদান করার লক্ষ্যে এটি প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর ঢাকা, বাংলাদেশ-এ অবস্থিত।

Latest Published