HomeGovt Jobsদুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - modmr job circular...

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – modmr job circular 2022

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: প্রতিবারের মত এইবার ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ১ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: জনসেবায় অবদান রাখার জন্য এবার জাতিসংঘের সম্মানজনক ‘জাতিসংঘ জনসেবা পদক-২০২১’ পেয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) নারী ক্ষমতায়ন উদ্যোগের স্বীকৃতি হিসেবে ‘এসডিজি অর্জনে জেন্ডার-রেসপন্সিভ সেবা’ ক্যাটাগরিতে এ পদক পেয়েছে। ১৩ ডিসেম্বর ২০২১ তারিখে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে জাতিসংঘ আয়োজিত এক অনুষ্ঠানে এ পদক হস্তান্তর করা হয়।

MODMR Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১ জন।
শিক্ষাগত যোগ্যতা:মাস্টার্স ডিগ্রী
গ্রেড:—-
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:১৯-১-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:EMRCRP, House # 200, Road # 08, New DOHS, Mohakhali, Dhaka-1206 during office hours on all working days.
অফিসিয়াল ওয়েবসাইট:https://modmr.gov.bd/
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এর কাজ হল বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগপ্রাপ্ত কর্মীদের বহির্গমন ছাড়পত্র প্রদান সংক্রান্ত কার্যক্রম তত্বাবধান ও নিয়ন্ত্রন। বাংলাদেশী অভিবাসী কর্মীদের বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগের জন্য  বেসরকারী নিয়োগকারী প্রতিষ্ঠান (রিক্রুটিং এজেন্সী) সমূহকে নিয়মিত তত্বাবধান ও নিয়ন্ত্রন করা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়এ ১ পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেলস:

পদের নাম: Monitoring & Evaluation Specialist

আবেদনের নিয়ম:  EMRCRP, House # 200, Road # 08, New DOHS, Mohakhali, Dhaka-1206 during office hours on all working days.

আবেদনের শেষ সময়: ১৯-১-২০২২ তারিখে দুপুর ২:০০ টা সময় পর্যন্ত আবেদন পারবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি:

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

Ministry of Disaster Management and Relief Job Circular 2021

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় নিয়োগ, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় নিয়োগ ২০২১, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, CGA Job Circular 2021, Controller General of Accounts job circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

ভিশন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়, যেটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্য পরিচালনার জন্য দায়িত্বপ্রাপ্ত। ২০১২ সালের নভেম্বর মাসে ’দুর্যোগ ব্যবস্থাপনা আইন -২০১২’ অনুমোদন লাভের পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে ’দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডি ডি এম)’ প্রতিষ্ঠিত হয় । প্রাকৃতিক, জলবায়ু জনিত ও মনুষ্যসৃষ্ট  দুর্যোগের ক্ষতিকর প্রভাব জনগোষ্ঠীর সহণীয় পর্যায়ে নামিয়ে আনা; তবে এ কাজে গরীব ও দুঃস্থদেরকে অগ্রাধিকার দিতে হবে।  

মিশন

পূর্বের চিরাচরিত দুর্যোগকালীন সাড়াদান ও ত্রাণ কার্যক্রম থেকে দুর্যোগ ব্যবস্থাপনায় সার্বিক ঝুঁকিহ্রাস কার্যক্রম রূপান্তর করা যাতে জান-মালের ক্ষয়ক্ষতি জনগোষ্ঠীর সহণীয় পর্যায়ে থাকে। দুর্যোগ ব্যবস্থাপনা আইনের উদ্দেশ্য বাস্তবায়ন এই অধিদপ্তরের মান্ডেট – ঝুঁকি হ্রাস কর্মসূচি গ্রহণের মাধ্যমে বিভিন্ন দুর্যোগের বিপদাপন্নতা হ্রাস করা বিশেষভাবে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের সামর্থ্য বৃদ্ধির জন্য কার্যকর মানবিক সহায়তা কর্মসূচি গ্রহণ করা , দুর্যোগ ঝুঁকি হ্রাস এবং জরুরী সাড়াদানের সাথে সংশিস্নষ্ট বিভিন্ন সরকারী ও অ-সরকারী সংস্থাসমূহ কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচিরর মধ্যে সমন্বয় সাধন । দুর্যোগ ব্যবস্থাপনা এবং জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা নীতিমালা ও পরিকল্পনা সম্পর্কিত সরকারের নির্দেশাবলী এবং সুপারিশসমূহ বাস্তবায়ন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের (ডি ডি এম) অন্যতম দায়িত্ব।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে প্রতিষ্ঠিত একটি সরকারী বিভাগ। দুর্যোগের ঝুঁকি হ্রাস করার কর্মসূচি গ্রহণ, কোন দুর্যোগে দক্ষতার সাথে সাড়া দান এবং দুর্যোগের ঝুঁকি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট সংস্থা সমূহের মধ্যে সমন্বয় সাধনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সার্বিকভাবে সহায়তা প্রদান করার লক্ষ্যে এটি প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর ঢাকা, বাংলাদেশ-এ অবস্থিত।

Latest Published