HomeJobs Newsস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । MOHFW Job Circular...

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । MOHFW Job Circular 2022

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১০ টি পদে ৭৬৫ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

Table of Contents

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অধীন এইচপিএনএসপি এর আওতায় ন্যাশনাল আই কেয়ার অপারেশনাল প্লানের সম্পূর্ন অস্থায়ী (প্রকল্প বাস্তবায়নকালীন সময় পর্যন্ত) ভিত্তিতে সরকারি বিধি অনুযায়ী সাকুল্য বেতনে সরাসরি নিয়ােগের জন্য যােগ্যতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

MOHFW Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়
পদের সংখ্যা:১০ টি।
লোক সংখ্যা:৭৬৫ জন।
শিক্ষাগত যোগ্যতা:৮ম-স্নাতক
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:৩০-৬-২০২২ তারিখ।
আবেদনের শেষ তারিখ:২১-৭-২০২২ তারিখ।
আবেদনের মাধ্যম:অনলাইনে।
আবেদনের ঠিকানা:dghserpp.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:https://www.dghs.gov.bd/
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়এ ১০ পদ খালি আছে। এই ১০ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেলস:

পদের নামঃ মেডিকেল অফিসার
পদ সংখ্যাঃ ১৩ টি
বেতনঃ ১০০,০০০ টাকা
যোগ্যতাঃ এমবিবিএস

পদের নামঃ ল্যাব কনসালটেন্ট
পদ সংখ্যাঃ ২৭ টি
বেতনঃ ৮০,০০০ টাকা
যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী।

পদের নামঃ নার্স
পদ সংখ্যাঃ ১৫০ টি
বেতনঃ ৫৫,০০০ টাকা
যোগ্যতাঃ বিএসসি ইন নার্সিং/ ডিপ্লোমা ইন নার্সিং।

পদের নামঃ ডিজিএইচএস সাপোর্ট স্টার নন-টেকনিক্যাল
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ৬০,০০০ টাকা
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রি।

পদের নামঃ মেডিকেল টেকনোলজিস্ট
পদ সংখ্যাঃ ১০৮ টি
বেতনঃ ৩৭,৫০০ টাকা
যোগ্যতাঃ ল্যাব বিষয়ে ডিপ্লোমা/ সমমানের ডিগ্রি।

পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৩০,০০০ টাকা
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক পাশ। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

পদের নামঃ ল্যাব এটেনডেন্ট
পদ সংখ্যাঃ ৫৪ টি
বেতনঃ ২০,০০০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি

পদের নামঃ আয়া
পদ সংখ্যাঃ ১০৮ টি
বেতনঃ ২০,০০০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি

পদের নামঃ ওয়ার্ড বয়
পদ সংখ্যাঃ ১০৮ টি
বেতনঃ ২০,০০০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি।

পদের নামঃ ক্লিনার
পদ সংখ্যাঃ ১৯৮ টি
বেতনঃ ২০,০০০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফিঃ ৫০০ টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • কর্তৃপক্ষ পদের সংখ্যা হাসবৃদ্ধি ও বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা dghserpp.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ২১-৭-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শর্তাবলীঃ

০১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও ঝিনাইদহ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২। প্রার্থীকে স্ব-হস্তে আবেদন করতে হবে।

৩। অধ্যক্ষ, ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজি, ঝিনাইদহকে সম্বােধন করে পেপার বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে আগামী ২৮/০২/২০২২ইং তারিখ পর্যন্ত অফিস চলাকালে ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজি, ঝিনাইদহ, অধ্যক্ষের কার্যালয়ে ডাকযােগে পৌছাতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদন গ্রহণযােগ্য নয়। খামের উপর মােটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

৪। প্রার্থীর বয়সসীমা ২৮/০২/২০২২ইং তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৫। আবেদনপত্রের সহিত নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে।

ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৪ (চার) কপি ৫x৫ সেঃমিঃ আকারে রঙিন ছবি আবেদনপত্রের সহিত সংযুক্ত করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি দাখিল করতে হবে। সত্যায়নকারী কর্মকর্তার নাম, পরিচিতি কোডসহ পদবি যুক্ত স্পষ্ট সীল থাকতে হবে।

খ) সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক সাম্প্রতিক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।

(গ) সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ফটোকপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম, পদবী, কর্মস্থল, পরিচিতি | নম্বর যুক্ত সীল দ্বারা সত্যায়িত)।

(ঘ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম, পদবী, কর্মস্থল, পরিচিতি নম্বর যুক্ত সীল দ্বারা চারিত্রিক সনদপত্র।

ঙ) প্রার্থী শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার সন্তান হলে মুক্তিযােদ্ধা কোটায় আবেদিত চাকুরি প্রার্থীদেরকে নিম্নবর্ণিত ছকে উল্লেখিত তথ্যাদি পূরণ পূর্বক সনদের প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম, পদবী, কর্মস্থল, পরিচিতি নম্বর যুক্ত সীল দ্বারা সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে।

(চ) মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে প্রার্থীকে স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।

(ছ) ট্রেজারী চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ কোড নং ১৬২-০৬০৫-১৩৩৩৫৭-১১০০০০০০০-১১০০১০০০-১৪২২৩২৬তে ১০০/- (একশত) টাকা এ চালানে জমা প্রদান করে ট্রেজারী চালানের মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। (জ) পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা সংবলিত ১০/- (দশ) টাকার ডাক টিকিট লাগানাে ০১ (এক) টি ১০ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

০৬। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র এবং ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

০৭। চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

০৮। সরকারী নীতিমালা মােতাবেক মুক্তিযােদ্ধার সন্তান/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র-নৃগােষ্ঠী প্রার্থীদের জন্য কোটা সংক্রান্ত সরকারী বিধি-বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রমাণ সনদপ্রমাণপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

০৯। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগদেশ বাতিল এবং তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১০। লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন | সনদ/শিক্ষাগত যােগ্যতা ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি দাখিল করতে হবে।

১১। নিয়ােগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর যােগ্যতার পরিপন্থি বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

১২। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলি পরিবর্তন/সংযােজন বিয়ােজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৩। প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

পুরোনো বিজ্ঞপ্তি

Ministry of Health and Family Welfare Job Circular 2021

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ৪র্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচি (৪র্থ এইচপিএনএসপি) এর অধীন “হেলথ ইকনােমিক্স এন্ড ফিন্যান্সিং (এইচইএফ)” অপারেশনাল প্ল্যান (ওপি) এর আওতায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে শুধুমাত্র ৪র্থ এইচপিএনএসপি’র মেয়াদ জুন, ২০২৩ খ্রি. পর্যন্ত সময়ের জন্য নিম্নোক্ত শূন্য পদ পূরণের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ১ টি পদে মোট ১ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অফলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

MOHFW Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: হিসাব রক্ষক
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে ২য় | শ্রেণির স্নাতক ডিগ্রি। প্রকল্পের হিসাবরক্ষণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ সর্বসাকুল্যে ১৮,৩০০ টাকা
বয়স: ৩০ বছর।

আবেদনের নিয়ম: আবেদনকারীর নাম, পিতা/স্বামীর নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা, জন্ম তারিখ ও ২৫ মার্চ, ২০২০ খ্রি. তারিখে বয়স, ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত প্রার্থীর তিন(৩) কপি ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্রের অনুলিপি এবং মহাপরিচালক, স্বাস্থ্য অর্থনীতি ইউনিট ও লাইন ডাইরেক্টর, এইচইএফ ওপি এর অনুকূলে জনতা ব্যাংক লিমিটেড, আব্দুল গণি রােড শাখা, ঢাকা বরাবরে ৫০০/টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সহ আগামী ২০/০৯/২০২১ খ্রি. তারিখের মধ্যে স্বহস্তে লিখিত দরখাস্ত ডাকযােগে/কুরিয়ারে/সরাসরি মহাপরিচালক (অতিরিক্ত সচিব), স্বাস্থ্য অর্থনীতি ইউনিট ও লাইন ডাইরেক্টর, হেলথ ইকনােমিক্স এন্ড ফিন্যান্সিং ওপি, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, আনসারী ভবন (৪র্থ তলা), ১৪/২ তােপখানা রােড, ঢাকা এর বরাবরে অফিস চলাকালীন সময়ে পৌছাতে হবে।

আবেদনের শেষ সময়: ২০-০৯-২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শর্তাবলী:

ক) আবেদনকারীর নাম, পিতা/স্বামীর নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা, জন্ম তারিখ ও ২৫ মার্চ, ২০২০ খ্রি. তারিখে বয়স, ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত প্রার্থীর তিন(৩) কপি ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্রের অনুলিপি এবং মহাপরিচালক, স্বাস্থ্য অর্থনীতি ইউনিট ও লাইন ডাইরেক্টর, এইচইএফ ওপি এর অনুকূলে জনতা ব্যাংক লিমিটেড, আব্দুল গণি রােড শাখা, ঢাকা বরাবরে ৫০০/টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সহ আগামী ২০/০৯/২০২১ খ্রি. তারিখের মধ্যে স্বহস্তে লিখিত দরখাস্ত ডাকযােগে/কুরিয়ারে/সরাসরি মহাপরিচালক (অতিরিক্ত সচিব), স্বাস্থ্য অর্থনীতি ইউনিট ও লাইন ডাইরেক্টর, হেলথ ইকনােমিক্স এন্ড ফিন্যান্সিং ওপি, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, আনসারী ভবন (৪র্থ তলা), ১৪/২ তােপখানা রােড, ঢাকা এর বরাবরে অফিস চলাকালীন সময়ে পৌছাতে হবে।

খ) মেধাক্রমের ভিত্তিতে ও কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ সার্কুলার অনুযায়ী যােগ্য প্রার্থী নির্বাচন করা হবে।

গ) চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

ঘ) অসম্পূর্ণ ও ভুল তথ্য সংবলিত এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

ঙ) এই নিয়ােগ সম্পূর্ণ অস্থায়ী ও “নিয়ােগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদের বেতন-ভাতা সাকুল্য বেতনে (কনসােলিডেটেড পে) চুক্তিভিত্তিক শুধু কর্মসূচি চলাকালীন সময়ের জন্য বলবৎ হবে। চাকরির রেকর্ড সন্তোষজনক হওয়া সাপেক্ষে কর্মসূচির মেয়াদ (৩০ জুন, ২০২৩ খ্রি.) পর্যন্ত চলবে এবং মেয়াদান্তে স্বয়ংক্রিয়ভাবে চাকরির অবসান হয়েছে মর্মে গণ্য হবে।

চ) প্রাপ্ত দরখাস্তসমূহের শর্টলিস্ট করে কেবলমাত্র সকল দিক হতে উপযুক্ত প্রার্থীর লিখিত ও মৌখিক কিংবা যে কোন ধরনের পরীক্ষায় ডাকা এবং কোন কারণ প্রদর্শন ব্যতিরেকে আংশিক কিংবা সকল আবেদন বাতিল অথবা পুরাে নিয়ােগ প্রক্রিয়া স্থগিত করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল নিয়োগ বিজ্ঞপ্তি – Sheikh Russel Gastroliver Institute and Hospital (SRGIH) Job Circular 2021

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, অধীনস্থ স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল এর শূন্য পদসমূহে জনবল নিয়োগের জন্য নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ১১ টি পদে মোট ২০ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ  ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

SRGIH Job Circular 2021

পদের নাম: মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব)
পদ সংখ্যা: ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতা: মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব) এ ডিপ্লোমা ডিগ্রি।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম : সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রী।
অন্যান্য যোগ্যতা : সাঁটলিপিতে ইংরেজী ও বাংলায় যথাক্রমে ৮০ ও ৫০ শব্দের গতি থাকতে হবে এবং কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ।
বেতন স্কেল :  ১১,০০০ – ২৬,৫৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: স্টোর কিপার
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ০৩ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাশ।
অন্যান্য যোগ্যতা: কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ শব্দ।
বেতন স্কেল:  ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: রিসিপশনিস্ট
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: টেলিফোন অপারেটর
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: ইনস্টুমেন্ট কেয়ার টেকার
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল ট্রেডে এইচএসসি (ভোকেশনাল) পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: ওয়ার্ড মাস্টার
পদ সংখ্যা: ০৩ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: ডায়েট ক্লার্ক
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: লিনেন কিপার
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: টেইলার
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাশ।
বেতন স্কেল:  ৮,৮০০ – ২১,৩১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

বি:দ্র: মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://srgih.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন শুরুর সময়: ১১ মার্চ ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ১১ এপ্রিল ২০২১ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

২) আবেদন করার শর্তাবলীঃ

ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩০ বছর এবং বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রাথীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

খ) সরকারি, আধা-সরকারি ও স্বায়তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

গ) নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

ঘ) মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল শিক্ষাগত সনদ/অভিজ্ঞতার সনদ/কোটার সনদ বা প্রমাণপত্র, জাতীয় পরিচয়পত্র এবং লাইসেন্স এর মূল কপি প্রদর্শন করতে হবে এবং পুরণকৃত Application Form সহ আবেদনে দাখিলকৃত সকল সনদ এবং প্রবেশপত্রসহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

(৩) অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী-

ক) আগ্রহীরা http://srgih.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

(i) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান আরম্ভের তারিখ ও সময় ১১ মার্চ ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।

(ii) Online এ আবেদন পত্র জমাদানের শেষ তারিখ ও সময় ১১ এপ্রিল ২০২১ তারিখ বিকাল ১২:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

(iii)উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

খ) Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০x প্রস্থ ৮০ pixel) ও রজিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ pixel) ক্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

গ) Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ঙ) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নিদ্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর বাবহার করে প্রার্থী নিমােক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ মােট ১১২/- টাকা এবং ১১ নং ক্রমিক এর জন্য ৫৬/- আবেদনপত্র Submit এর অনধিক ৭২ (বাহাতর) ঘণ্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “Online-এ আবেদনপত্রের সকল অংশ পুরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না”। 

প্রথম SMS: SRGIH<Space>User ID and send to 16222.

Example: SRGIH ABCDEF

Reply: Applicant’s Name, Tk- 112/56 (application fee) will be charged as application fee. Your PIN is 12345678.

দ্বিতীয় SMS: SRGIH<Space>Yes<Space>PIN and send to 16222.

Example: SRGIH YES 12345678

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for PGCL Application for post xxxXXXXXx User ID is (ABCDEF) and Password (XXXXXXX).

চ) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://srgih.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণি সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকডাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

ছ) SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বের, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙগিন Print করে নিবেন। প্রার্থীর প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করতে হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জ) শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

(i) User ID জানা থাকলে SRGIH<space>Help<space>User<space>User ID & Send to 16222.

Example: SRGIH Help User ABCDEF & send to 16222

(ii) PIN Number জানা থাকলে SRGIH<space>Help<space>PIN<space>PIN No & Send to 16222.

Example: SRGIH Help PIN 12345678 & send to 16222.

ঝ) Online-এ আবেদন করতে কোনা সমস্যা হলে টেলিটক নাম্বার থেকে ১২১ নাম্বারে কল করুন।

৪) অসম্পূর্ণ আবেদনপএ কোনো কারন দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

৫) নিয়োগ এর ক্ষেএে সরকারের বিদ্যমান বিধি এবং পরিবর্তিত ক্ষেএে প্রযোজ্য বিধি অনুসরণ করা হবে।

৬) লিখিত/মৌখিক/ব্যবহারিক/ অন্য কোনো পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভাতা প্রদান করা হবে না।

৭) কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৮) নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১

Post Related Things: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় চাকরির খবর ২০২১, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ, স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২১, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Ministry of Health and Family Welfare Job Circular 2021, MOHFW job circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ট্যাকসেস আপীলাত ট্রাইবুনাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

Latest Published