HomeGovt Jobsনাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১ । Natore Upazila Job Circular...

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১ । Natore Upazila Job Circular 2021

Natore Upazila Family Planning Office Job Circular 2021

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১: ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রােগ্রাম,পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন এর স্মারক নং পপঅ/সিপিএসডিপি/PPV-প্রশা২৮২/২০১৮/৬৮৮/১(৬০) তারিখঃ ২১/০৬/২০২১ খ্রিঃ মােতাবেক স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি (LARC & PM) কার্যক্রমের পতিশীলতা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে সিংড়া উপজেলার Peer Activities কার্যক্রমে ইউনিট ভিত্তিক কাজ নাই ভাতা নাই” ভিত্তিতে Paid Peer Volunteer নিয়ােগের জন্য সংশ্লিষ্ট ইউনিয়নের নির্দিষ্ট ইউনিটের স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে নিন্মোক্ত শর্ত সাপেক্ষে নির্ধারিত ছকে দরখাস্ত আহবান করা যাচ্ছে। উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ০১ টি পদে মোট ৩৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা অফলাইনে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

Natore Upazila Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, নাটোর

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, নাটোর
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১৫৩ জন।
শিক্ষাগত যোগ্যতা:এইচ.এস.সি, এস.এস.সি, ৮ম
গ্রেড:১৫,১৬,১৭,২০
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:১২ সেপ্টেম্বর ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইন।
আবেদনের ঠিকানা:আবেদনপত্র মেডিক্যাল অফিসার (এমসিএইচ-এফপি) ও সদস্য সচিব Paid Peer Volunteer নিয়ােগ ও বাছাই কমিটি, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়,সিংড়া, নাটোর বরাবর ১২০৯/২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে (ছুটির নিন ব্যতিত ) ডাকযোগে/সরাসরি পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গৃহীত হবে না ।
অফিসিয়াল ওয়েবসাইট:http://fpo.natore.gov.bd/

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১

পদের নাম: paid peer volunteer
পদ সংখ্যা: ৩৬ টি
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক পরীক্ষায় পাশ।
বেতন স্কেল: বিজ্ঞপ্তিতে দেখুন।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের নিয়মঃ আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র মেডিক্যাল অফিসার (এমসিএইচ-এফপি) ও সদস্য সচিব Paid Peer Volunteer নিয়ােগ ও বাছাই কমিটি, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়,সিংড়া, নাটোর বরাবর ১২০৯/২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে (ছুটির নিন ব্যতিত ) ডাকযোগে/সরাসরি পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গৃহীত হবে না।

আবেদনের শেষ সময়: ১২-০৯-২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে জব সার্কুলার ২০২১

Post Related Things: নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ, নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১, নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে জব সার্কুলার ২০২১, নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির খবর ২০২১, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ ২০২১, নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Natore Upazila Family Planning Office Job Circular 2021, Natore Upazila Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

পুলিশ সুপারের কার্যালয় নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ ২০২১

নাটোর উপজেলা পরিবার পরিকল্পনা সম্পর্কে কিছু কথা:

লালপুর বাংলাদেশের নাটোর জেলার অন্তর্গত একটি উপজেলা। আয়তনের দিক থেকে নাটোর জেলার ২য় বৃহত্তম উপজেলা হল লালপুর যা লালপুর থানা হিসেবে ১৮৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। প্রশাসন বিকেন্দ্রিকরণের মাধ্যমে ১৯৮৩ সালে লালপুর থানা উপজেলায় উন্নীত হয়। লালপুর নামকরণের সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া না গেলেও এখানে মুঘল আমলে লালখান নামে একজন খুব গুরুত্বপূর্ণ ব্যক্তি বসবাস করতেন। জনসাধারণের ধারণামতে তার নামানুসারেই এই উপজেলার নাম লালপুর হয়েছে।

আজ থেকে ১৬০০ বছর পূর্বে গুপ্ত রাজাদের সম্রাজ্য সীমা বাংলাদেশের বহুদুর পর্যন্ত বিস্তৃত ছিল। লালপুর ও বড়াইগ্রাম এলাকায় তখন থেকে আর্য সভ্যতা বিস্তার লাভ করে। ইতিহাস বিখ্যাত নবরত্ন সভা ও বত্রিশ সিংহাসনের সুবিচারক রাজা বিক্রমাদিত্যের পুত্র কুমার গুপ্ত কর্তৃক প্রদত্ত একখানা তাম্রশাসন কিছুদিন পূর্বে এখানে আবিস্কৃত হয়েছে। যাতে ৪৩২ খ্রিষ্টাব্দে বড়াইগ্রাম থানার ধানাইদহ গ্রামের বরাহ স্বামী নামক জনৈক দৈবজ্ঞ ব্রাম্মনকে কিছু ভূমি দানের কথা উল্লেখ আছে।

এতে বোঝা যায় যে, চলন বিলের দক্ষিণাংশ লালপুর ও বড়াইগ্রাম থানার কিয়দাংশ ১৬০০ বছর পূর্বে হতেই জনবসতি ছিল। (চলন বিলের ইতি কাহিনী এম এ হামিদ ১৬০-১৬১ পৃষ্ঠা) ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মতে ‘‘বিভিন্ন তাম্র শাসনে ভূমিদান গ্রহণকারী ব্রাহ্মণ গনের যে পরিচয় আছে তা থেকে তাদের বেদের বিভিন্ন শাখায় পান্ডিত্য ও বৈদিক ক্রিয়া কলাপে প্রচুর জ্ঞানের পরিচয় পাওয়া যায়। (বাং. ই. প্রাচীন যুগ ১৪৪ পৃষ্ঠা) হিউয়ের সাংয়ের অল্পকাল পূর্বে রচিত বরাহমিহিরের বৃহৎ সংহিতা পাঠে তৎকালীন বাংলাদেশের বিভাগ ইতিহাসগুলেঅ পৃথক ভাবে উল্লেখ আছে। ধানাইদহের বরাহ মিহির ও বরাহ স্বামী একই ব্যক্তি ছিলেন বলিয়া অনুমান করা যায়।

হরিচর্ম দেবের মন্ত্রী ভট্রভবদেব দর্শন, মীমাংসা, অর্থশাস্ত্র, ধর্মশাস্ত্র, আয়ুবেদ, অন্ত্রবেদ, সিদ্ধান্ত তন্ত্র ও গণিতে পারদর্শী ছিলেন এবং ছোরা শাস্ত্রে গ্রন্থ লিখিয়া তিনি দ্বিতীয় বরাহ উপাধী প্রাপ্ত হয়েছিলেন। (রমেশচন্দ্র ১৪৪ পৃষ্ঠা)। ইহা হইতে ধানাইদহে প্রাপ্ত তাম্রলিপির বরাহ স্বামীর মর্যাদা ও ধী শক্তি সম্বন্ধে ধারণা করা যায়। লালপুরের উত্তরাংশে বর্তমান বড়াইগ্রাম থানার অন্তর্গত ধানাইদহ গ্রামে জনৈক মুসলমান কৃষক গুপ্ত আমলের একখানা তাম্রশাসান আবিষ্কার করেন। নাটোরের জমিদা মৌলবী ইরশাদ আলী খান চৌধুরী সাহেব উক্ত তাম্রশাসন খানি লইয়া রাজশাহীর সুপ্রসিদ্ধ ঐতিহাসিক অক্ষয় কুমার মৈত্রেয় মহাশয়কে প্রদান করেন।

১৯০৬-৭ খৃষ্ঠাব্দে কলিকাতায় যে শিল্প প্রদর্শনী অনুষ্ঠিত হয় তাহাতে বঙ্গীয় সাহিত্য পরিষদ বাংলাদেশের পুরাতত্ব দর্শনীয় কতকগুলি দ্রব্য প্রদর্শন করেন। এই উপলক্ষে মৈত্রীয় মহাশয় নবাবিস্কৃত তাম্র শাসন খানি পরিষদে প্রেরন করেন। পরিষদের অন্যতম সহকারী সম্পাদক ব্যামকেশ মুস্তফি মহাশয়ের অনুরোধে প্রসিদ্ধ ঐতিহাসিক রাখাল দাস বন্দোপাধ্যায় তাম্র শাসন খানির পাঠ উদ্ধারের চেষ্টা করেন। তিনি তার বাংলার ইতিহাস (২য় সংস্করণ ৫৯ পৃষ্ঠা) গ্রন্থে জানান, এই তাম্র শাসনের অনেকাংশ পাঠ করা যায় না। যখন ইহা পরিষদে প্রেরিত হইয়াছিল তখন ইহার প্রথম অংশে মহারাজাধিরাজ কুমার গুপ্তের নাম ছিল। কিন্তু এই অংশ ক্রমশ ক্ষয় হইয়া যাইতেছি। ইহা রক্ষার জন্য পরিষদকে বিশেষ ব্যবস্থা গ্রহণ করিতে হইয়াছে।

২০০১-২০১১ এর দশকে জনসংখ্যা বৃদ্ধির হার ছিল ৩.৫%। জেলায় জনসংখ্যার ঘনত্ব প্রতি বর্গকিলোমিটারে ৪৩০৮ জন বা প্রতি বর্গমাইলে ১১১৫৭ জন মানুষ বসবাস করে। গৃহহীন মানুষের সংখ্যা প্রায় ১৬৬৮ জন। ২০১৫ সালের জেলা পরিসংখ্যান তথ্য অনুযায়ী এ জেলায় স্বাক্ষরতার হার ৫৭.১০%, নারী স্বাক্ষরতার হার ৫৯.৪৮% এবং পুরুষ স্বাক্ষরতার হার ৫৪.৫৬%, যা জাতীয় স্বাক্ষরতার হার ৬৬.৪% এর চেয়ে কম। জেলায় ৬৭৫৬৫২ টি খানা বা পরিবার রয়েছে, প্রতি পরিবারের আকার ৪.৩৪%। জেলা পরিসংখ্যান অনুযায়ী নারায়ণগঞ্জ জেলার মোট জনসংখ্যার মধ্যে ২৮০২৫৬৭ জন মুসলমান, ১৪৪১০৫ জন হিন্দু, ৯৬৩ জন খ্রিস্টান, ৩৭৮ জন বৌদ্ধ এবং ২০৪ জন অন্যান্য ধর্মের অনুসারী।

Vision:

The vision is to see the people’s healthies, happier and economically productive to make Bangladesh a middle-income country by 2021.

Mission:

The mission is to create conditions whereby the people of Bangladesh have the opportunity to reach and maintain the highest attainable level of health.

Latest Published