HomeGovt Jobsজাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । NU Job Circular 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । NU Job Circular 2021

National University (NU) Job Circular 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদে নিয়ােগের লক্ষ্যে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে Online-এ আবেদন আহবান করা যাইতেছে । জাতীয় বিশ্ববিদ্যালয় এর নিম্নোক্ত স্থায়ী শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিবারের মত এইবার ও জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ১ জনকে নিয়োগ দিবে। সবাই চায় সরকারী প্রতিষ্ঠানে চাকরী করতে। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

NU Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: জাতীয় বিশ্ববিদ্যালয়।

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:জাতীয় বিশ্ববিদ্যালয়।
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১ জন
শিক্ষাগত যোগ্যতা:এমফিল পর্যন্ত
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:১২ আগস্ট ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইনে।
আবেদনের ঠিকানা:Online Application Form-এর প্রিন্ট কপিসহ সকল ডকুমেন্টস এবং প্রকাশনা’র সত্যায়িত কপি ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে/হাতে হাতে ১২-০৮-২০২১ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌছাইতে হইবে। অন্যথায় আবেদন বাতিল বলিয়া গণ্য হইবে।
অফিসিয়াল ওয়েবসাইট:nu.edu.bd

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: সহকারী অধ্যাপক
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ১. এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ (সমাজবিজ্ঞান, অর্থনীতি, গ্রন্থাগার ও ৫.০০ এর মধ্যে মানবিক ও ব্যবসায় প্রশাসন শাখার জন্য ন্যূনতম তথ্যবিজ্ঞান) জিপিএ ৪.২৫ থাকিতে হইবে। বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম ৪.৫০ থাকিতে হইবে। ২. সংশ্লিষ্ট বিভাগে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি এবং পদের সংখ্যা ও প্রতি বিষয়ে ০১ (এক)টি। স্নাতকোত্তর ডিগ্রি থাকিতে হইবে। ৩. সংশ্লিষ্ট অনুষদভূক্ত প্রার্থীদেরকে ক) বিজ্ঞান/বিজনেস স্টাডিজ/আইন অনুষদভূক্ত বিভাগসমূহের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকিতে হইবে। খ) কলা, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভূক্ত বিভাগসমূহের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে ন্যূনতম ৩.২৫ থাকিতে হইবে।

৪. স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ন্যূনতম ৩ (তিন) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। ৫. এমফিল ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ন্যূনতম ২ (দুই) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। | ৬. পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে ন্যূনতম ১ (এক) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। ৭. স্বীকৃত কোন জার্নালে (পিয়ার রিভিউড জার্নাল) ন্যূনতম | ৩ (তিন)টি প্রকাশনা থাকিতে হইবে, যার মধ্যে First Author হিসেবে ন্যূনতম ১ (এক)টি প্রকাশনা থাকিতে হইবে।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের নিয়ম: Online Application Form-এর প্রিন্ট কপিসহ সকল ডকুমেন্টস এবং প্রকাশনা’র সত্যায়িত কপি ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে/হাতে হাতে ১২-০৮-২০২১ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌছাইতে হইবে। অন্যথায় আবেদন বাতিল বলিয়া গণ্য হইবে।

আবেদনের শেষ সময়: ১২ আগস্ট ২০২১ বিকাল ৪:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শর্তাবলী:

১. আগ্রহী প্রার্থীদের আগামী ১২-০৮-২০২১ তারিখ বিকাল ৪:০০ ঘটিকার মধ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/jobs এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করিতে হইবে। উক্ত Application Form ও নিয়ােগ বিজ্ঞপ্তি ১৪-০৭-২০২১ তারিখ হইতে বর্ণিত ওয়েবসাইটে পাওয়া যাইবে।

২. চাকুরীরত প্রার্থীদেরকে তাদের স্ব-স্ব নিয়ােগকারী কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করিতে হইবে। প্রার্থীদেরকে সকল পরীক্ষা পাশের সনদপত্র, প্রকাশনার (যদি থাকে) সমর্থনে সত্যায়িত প্রমাণক-এর কপি, অভিজ্ঞতা সনদপত্র, জাতীয় পরিচয় পত্র, জাতীয়তা সনদপত্র, চাকুরীরত হলে কর্তৃপক্ষের অনুমতি পত্র-এর কপি User ID ও Password দিয়ে Login করে Online Application Form-এর নির্ধারিত অংশে Upload করিতে হইবে।

৩. বিদেশী বিশ্ববিদ্যালয় হইতে অর্জিত ডিগ্রীর ক্ষেত্রে সমতা নিরূপণ সনদপত্র-এর কপি User ID ও Password দিয়ে Login করে Online Application Form-এর নির্ধারিত অংশে Upload করিতে হইবে।

৪. Online Application Form-এর প্রিন্ট কপিসহ সকল ডকুমেন্টস এবং প্রকাশনা’র সত্যায়িত কপি ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে/হাতে হাতে ১২-০৮-২০২১ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌছাইতে হইবে। অন্যথায় আবেদন বাতিল বলিয়া গণ্য হইবে।

৫. রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়-এর অনুকূলে সােনালী ব্যাংকের যে কোন শাখায় বর্ণিত পদের জন্য ১,২০০/- (এক হাজার দুইশত) টাকা সােনালী সেবার পে-স্লিপ-এর মাধ্যমে জমা দিতে হইবে।

পে-স্লিপ সংগ্রহ ও জমাদানের নিয়মাবলী: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/jobs এ Online Application Form যথাযথভাবে পূরণপূর্বক Submit করার পর User ID ও Password দিয়ে Login করে Pay-slip ডাউনলােড করে সােনালী সেবার মাধ্যমে সােনালী ব্যাংকের যেকোন শাখায় জমা দিতে হইবে। Online Application Form পূরণের নির্ধারিত তারিখ ও সময়ের পরে টাকা জমা দিলে সে দায়-দায়িত্ব ব্যাংক অথবা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করিবে না।

৬. প্রার্থীদের নিয়োেগ সংক্রান্ত সকল পরীক্ষা/নির্বাচনী বাের্ড-এর তারিখ ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে পত্র মারফত/SMS-এর মাধ্যমে/বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-এর মাধ্যমে জানানাে হইবে। এ সকল পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হইবে না।

৭. সাক্ষাৎকারের সময় সকল মূল সনদ ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র সঙ্গে আনিতে হইবে।

৮. নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে। কোন ধরনের সুপারিশ প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হইবে।

৯. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও ভুল তথ্য সম্বলিত আবেদন বাতিল বলিয়া গণ্য হইবে।

১০. কোন কারণ দর্শানাে ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করিবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

National University Job Circular 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয় চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২১

Post Related Things: জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জাতীয় বিশ্ববিদ্যালয় চাকরির খবর ২০২১, জাতীয় বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২১, জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১, National University Job Circular 2021, NU Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

পুলিশ সুপারের কার্যালয় নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কে কিছু কথাঃ

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ১৯৯২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের একটি এফেলিয়েট বিশ্ববিদ্যালয়।গাজীপুর জেলার বোর্ডবাজারে ১১.৩৯ একর জমির ওপর বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত। বিদ্যার্থী তালিকাভুক্তি অনুসারে এটি বিশ্বের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয়। অধিভুক্ত কলেজগুলোতে অধ্যয়ন করে ২৮ লাখেরও বেশি ছাত্র-ছাত্রী।

ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সমূহ অধিভুক্ত কলেজের তদারকি করতে গিয়ে অভ্যন্তরীণ শিক্ষাকার্যক্রম পরিচালনায় বাড়তি চাপে ছিল। সেই চাপ কমাতে ও অধিভূক্ত কলেজগুলোর মান উন্নয়নে লক্ষ্যে ১৯৯২ সালের ২১শে অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠিত হয়।

সর্বপ্রথম বিশ্ববিদ্যালয়

“নালন্দা বিশ্ববিদ্যালয়” পৃথিবীর বুকে গড়ে ওঠা সর্বপ্রথম আবাসিক বিশ্ববিদ্যালয়। বিহারে গড়ে ওঠা নালন্দা বিশ্ববিদ্যালয় প্রাচীন সময়ের উচ্চশিক্ষা কেন্দ্র। বিহারের এই প্রাচীন নালান্দা বিশ্ববিদ্যালয় পাটনা থেকে ৮৮ কি.মি. দক্ষিণ পূর্ব দিকে অবস্থিত।

মধ্যযুগের ইউরোপের বিশ্ববিদ্যালয়

মধ্যযুগে ইউরোপের বিশ্ববিদ্যালয়গুলো ছিল অনেকটা ধর্ম ও ধর্মতত্ত্ব পড়ানোর কেন্দ্র।যেমন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ছিল চার্চের মত।

আধুনিক বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনিয়তা

আধুনিক সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয়তা এক কথায় অপরীসীম ও বিস্তৃত এবং ব্যাপক।আধুনিক জ্ঞান -বিজ্ঞান, শিল্প -সাহিত্য, আর্ট,কলা,সামাজিক -বিজ্ঞানের বিস্তৃত বিষয়াদি সহ এক কথায় সবকিছুই বিশ্ববিদ্যালয়ের সৃষ্টি। একাডেমিক ডিসকোর্সে জ্ঞান জগতের বিস্তৃতি বিশ্ববিদ্যালয়ের সৃষ্টি। গবেষণার কাজে আধুনিক বিশ্ববিদ্যালয়ের ভূমিকা অপরিসীম। নতুন নতুন জ্ঞান উৎপাদনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলো অগ্রগামী ভূমিকা পালন করছে।আধুনিক বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব বুঝাতে গিয়ে স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহার লাল নেহেরু বলেন “একটি দেশ ভালো হয় যদি সে দেশের বিশ্ববিদ্যালয়গুলো ভালো হয়।”

ভিশন:

 বাংলাদেশের শিক্ষা সম্পদের সমন্বিত ও টেকসই শিক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করা।

Latest Published