HomeJobs News১৩ ও ১৬ গ্রেডে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১৩ ও ১৬ গ্রেডে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: প্রতিবারের মত এইবার ও প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ২ টি পদে ২ থেকে বেশি জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদে সরাসরি নিয়ােগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

PMEAT Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:২ টি।
লোক সংখ্যা:২ জন।
শিক্ষাগত যোগ্যতা:এইচএসসি, স্নাতক
গ্রেড:১৩,১৬
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:১৬-১-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:ডাকযােগে প্রেরিত আবেদনপত্র আগামী ১৬/০১/২০১২ খ্রি: তারিখ রবিবার বিকেল ৫.০০ টার মধ্যে অফিস চলাকালীন সময়ে ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব), প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯ বরাবর পৌছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.pmeat.gov.bd
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এর কাজ হল বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগপ্রাপ্ত কর্মীদের বহির্গমন ছাড়পত্র প্রদান সংক্রান্ত কার্যক্রম তত্বাবধান ও নিয়ন্ত্রন। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এ ২ পদ খালি আছে। এই ২ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেলস:

পদের নাম: হিসাবরক্ষক
পদ সংখ্যা: ১টি
শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা। বয়স: ১৮-৩০ বছর

পদের নাম: ড্রাইভার
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ৮ম পাস।
বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা। বয়স: ১৮-৩০ বছর

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2021

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা ডাকযােগে প্রেরিত আবেদনপত্র আগামী ১৬/০১/২০১২ খ্রি: তারিখ রবিবার বিকেল ৫.০০ টার মধ্যে অফিস চলাকালীন সময়ে ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব), প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯ বরাবর পৌছাতে হবে।

আবেদনের শেষ তারিখ ও সময়: ১৬-০১-২০২২ তারিখ বিকাল ৫.০০টা পর্যন্ত আবেদন করা যাবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ 2021

শর্তাবলী:

১। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত (Prescribed) চাকুরীর আবেদন ফরমে আবেদন করতে হবে। কেবল ডাকযােগে প্রেরিত আবেদনপত্র আগামী ১৬/০১/২০১২ খ্রি: তারিখ রবিবার বিকেল ৫.০০ টার মধ্যে অফিস চলাকালীন সময়ে ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব), প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯ বরাবর পৌছাতে হবে।

২। আবেদনপত্রের সাথে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ সীল) নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে:

ক) সদ্য তােলা পাসপাের্ট সাইজের রঞ্জিন ০৩ (তিন) কপি ছবি; খ) বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয় পত্র এবং জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি এবং গ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানের সন্তানদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত তাদের পিতা/মাতার/পিতার পিতা/পিতার মাতা/মাতার পিতা/মাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে) এর মুক্তিযােদ্ধা সার্টিফিকেট এবং এ সংক্রান্ত সর্বশেষ প্রকাশিত গেজেট, যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত এর সত্যায়িত অনুলিপি।

৩। জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নম্বর ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৪৩, তারিখ: ১৯/০৮/২০২১ খ্রিস্টাব্দ মােতাবেক ২৫/০৩/২০২০ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানের এবং প্রতিবন্ধী প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়স ৩০ বছর হতে হবে।

৪। নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদের ক্ষেত্রে পরীক্ষার ফি বাবদ (অফেরতযােগ্য) ১০০/- (একশত) টাকা, ব্যবস্থাপনা পরিচালক, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর অনুকূলে জমার স্বপক্ষে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার আবেদনপত্রের সাথে সংযোজন করতে হবে।

৫। খামের উপরে পদের নাম, নিজ জেলা এবং মুক্তিযােদ্ধা কোটার প্রার্থী হলে তা আবেদনপত্রের খামের উপর উল্লেখ করতে হবে।

৬। আবেদনপত্রের সাথে আবেদনকারীর ঠিকানা লিখিত ৫ (পাঁচ) টাকার ডাকটিকেট সংযুক্ত একটি ফেরত খাম (১০” x ৪.৫” সাইজের) পাঠাতে হবে।

৭৷ চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৮। লিখিত, ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোনাে প্রকার টিএ, ডিএ দেওয়া হবে না।

৯। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূল কপি প্রদর্শন এবং সংশ্লিষ্ট সনদের মূলকপির সত্যায়িত অনুলিপি জমা প্রদান করতে হবে:

ক) শিক্ষাগত যােগ্যতার মূল/সাময়িক সনদপত্র; খ) জাতীয় পরিচয় পত্র; গ) জন্ম সনদপত্র; ঘ) ডাইভার পদে আবেদনকারীর হালনাগাদ বৈধ ড্রাইভিং লাইসেন্স; ৪) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ; এবং চ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তানদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত তাদের পিতা/মাতার/পিতার পিতা/পিতার মাতা/মাতার পিতা/মাতার মাতা (প্রযােজ্য ক্ষেত্রে) এর মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং এ সংক্রান্ত সর্বশেষ প্রকাশিত গেজেট।

১০। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর ওয়েবসাইট যথাক্রমে www.moedu.gov.bd এবং www.pmeat.gov.bd তে বিজ্ঞপ্তিটি আবেদনের নির্ধারিত (Prescribed) ফরমসহ পাওয়া যাবে। উক্ত ওয়েবসাইটসমূহে প্রবেশপত্রের একটি নমুনা সংযুক্ত করা হয়েছে। প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে প্রবেশপত্রের দুই কপি পূরণপূর্বক দাখিল করতে হবে।

১১। নিয়ােগ সংক্রান্ত যে কোনাে বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

পুরোনো বিজ্ঞপ্তি:

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ

Prime Minister’s Education Assistance Trust Job Circular 2021

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ
সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Prime Minister’s Education Assistance Trust Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Latest Published