HomeGovt Jobsগণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - Public Library Job Circular 2022

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Public Library Job Circular 2022

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ১ টি পদে ১ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগযােগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেডভুক্ত নিম্নোক্ত স্থায়ী পদে সরাসরি জনবল নিয়ােগের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অফলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

Public Library Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:গণগ্রন্থাগার অধিদপ্তর
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:১ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতকোত্তর
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:
আবেদনের শেষ তারিখ:৩১/৮/২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন।
আবেদনের ঠিকানা:প্রকল্প পরিচালক, সরকারি গণগ্রন্থাসমূহের অনলাইন সেবা কার্যক্রম সম্প্রসারণ (১ম সংশােধিত) প্রকল্প, গণগ্রন্থাগার অধিদপ্তর, ঢাকা বরাবর ১০০০/- (এক হাজার টাকা) ব্যাংক ড্রাফট সংযুক্ত করে প্রয়ােজনীয় যােগ্যতার সনদসহ স্বহস্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো গণগ্রন্থাগার অধিদপ্তর। গণগ্রন্থাগার অধিদপ্তর ১ টি পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

জব ডিটেলস:

পদের নামঃ পরামর্শক
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ আলােচনা সাপেক্ষ
গ্রেডঃ ৪
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয়:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • আবেদন ফি: ১০০০ টাকা
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা প্রকল্প পরিচালক, সরকারি গণগ্রন্থাসমূহের অনলাইন সেবা কার্যক্রম সম্প্রসারণ (১ম সংশােধিত) প্রকল্প, গণগ্রন্থাগার অধিদপ্তর, ঢাকা বরাবর ১০০০/- (এক হাজার টাকা) ব্যাংক ড্রাফট সংযুক্ত করে প্রয়ােজনীয় যােগ্যতার সনদসহ স্বহস্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ ও সময়: ৩১-৮-২০২২ খ্রিঃ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলি:

(ক) আবেদনের শেষ তারিখ ৩১ আগষ্ট ২০২২ পর্যন্ত। নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদন গ্রহণ করা হবে না। প্রার্থীকে ডাকযােগে আবেদন করতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না।

(খ) প্রার্থীর বয়সসীমা ৩১ আগস্ট ২০২২ পর্যন্ত। তারিখ সর্বোচ্চ ৪০ বছর হতে হবে।

(গ) প্রকল্প পরিচালক, সরকারি গণগ্রন্থাসমূহের অনলাইন সেবা কার্যক্রম সম্প্রসারণ (১ম সংশােধিত) প্রকল্প, গণগ্রন্থাগার অধিদপ্তর, ঢাকা বরাবর ১০০০/- (এক হাজার টাকা) ব্যাংক ড্রাফট সংযুক্ত করে প্রয়ােজনীয় যােগ্যতার সনদসহ স্বহস্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পুরোনো বিজ্ঞপ্তিঃ

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২। আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলি অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয় :

ক) বাংলাদেশ তাঁত বাের্ডের গত ০১ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ তারিখের ২৪.০৫.০০০০.৫১১.১১.০০৪.১৯.৫৭৪ নং স্মারকমূলে গত ০৩ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ তারিখে “দৈনিক ইত্তেফাক’ এবং “The Daily Star’ পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে ‘ইনস্ট্রাক্টর’,‘ডিজাইনার’,‘হিসাব সহকারী’, ‘টেকনিশিয়ান মাষ্টার ডায়ার’, ‘দক্ষ তাঁতি’ এবং ‘ক্রাফটসম্যান পদে আবেদনকারীদের আবেদন বহাল থাকবে। তাঁদের পুনরায় উক্ত পদে আবেদন করার প্রয়ােজন নেই।

খ) ২৭ মার্চ ২০২২ তারিখ প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৫ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সবাের্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

গ) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে তবে সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

ঘ) বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

ঙ) মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application Form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং প্রযােজ্যক্ষেত্রে আবেদনকারী মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার বিষয়টিও উল্লেখ করতে হবে।

চ) বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি তে লিখিত পরীক্ষার পর কেবলমাত্র উত্তীর্ণ প্রার্থীদের সদ্য তােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি, শিক্ষাগত যােগ্যতার সনদের কপি, জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন সনদ-এর কপি, মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকৃতদের সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধা সনদের কপি, মুক্তিযােদ্ধার সাথে সম্পর্ক সম্বলিত প্রত্যয়ন ও অন্যান্য আনুষঙ্গিক কাগজপত্র Online-এ আবেদনের প্রিন্ট কপি Applicant’s Copy সত্যায়িত করে বাংলাদেশ তাঁত বাের্ড, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯ কাওরান বাজার, ঢাকা-১২১৫ ঠিকানায় প্রেরণ করতে হবে। দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এ সংক্রান্ত নির্দেশনা বাের্ডের নিজস্ব ওয়েবসাইট www.bhb.gov.bd এ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানাে হবে।

ছ) চাকুরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে দলিলাদি দাখিলের সময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সংশ্লিষ্ট কাগজপত্র প্রেরণ করতে হবে।

৩। অনলাইন (Online) -এ আবেদনপত্র পূরণের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক প্রার্থীগণ http://bhb.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনপত্র পূরণ করবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপঃ

i. Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ০৩ মার্চ ২০২২ সকাল ১০:০০টা।

ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ২৭ মার্চ ২০২২ বিকাল ৫.০০টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online -এ আবেদনপত্র Submit -এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস (SMS) এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিবেন।

৪। পরীক্ষার ফি: ক্রমিক নং-১ ও ২ এ উল্লিখিত পদের জন্য প্রতি প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৭০০/-(সাতশত) টাকা এবং ক্রমিক নং- ৩ হতে ৭ এ উল্লিখিত পদের জন্য প্রতি প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৫০০/-(পাঁচশত) টাকা টেলিটকের এর মাধ্যমে জমা প্রদান করতে হবে।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি, গণগ্রন্থাগার অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Public Library Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন

Latest Published