HomeJobs Newsগণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - PWD Job Circular 2022

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – PWD Job Circular 2022

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই বেসরকারী প্রতিষ্ঠানটি ৭ টি পদে ৪৪৯ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের স্মারক নং-২৫.০২.০০০০.০১৪.১১.০১৬.১৫.৩৮৩ তাং ০৪/১০/২০২০ খ্রিঃ এর পরিপ্রেক্ষিতে গণপূর্ত অধিদপ্তরের গ্রেড-১৪ হতে ১৬ গ্রেডভূক্ত নিম্ন বর্ণিত (৩য় শ্রেণীর) শূণ্য পদসমূহ পূরণের লক্ষ্যে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের (পুরুষ/মহিলা) নিকট হতে কেবলমাত্র অনলাইন এর মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

জব হাইলাইট

প্রতিষ্ঠানের নাম:গণপূর্ত অধিদপ্তর
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৭ টি
লোক সংখ্যা:৪৪৯ টি
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক, এইচএসসি, এসএসসি, ডিপ্লোমা
গ্রেড:১৪,১৫,১৬
আবেদনের শুরুর তারিখ:১৭-৪-২০২২ তারিখ
আবেদনের শেষ তারিখ:৩১-৫-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অনলাইন
আবেদনের ঠিকানা:http://recruitment.pwd.gov.bd
অফিসিয়াল ওয়েবসাইট:pwd.gov.bd

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো গণপূর্ত অধিদপ্তর। গণপূর্ত অধিদপ্তর ৭ টি পদ খালি আছে। এই ৭ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয়:

  • আবেদন ফি: ১০৪ টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://recruitment.pwd.gov.bd/ এর মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ৩১-৫-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তসমূহঃ

১। উপরে উল্লেখিত পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

২। ১৭ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখে আবেদনকারীর বয়স ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। ক্রমিক নম্বর ১ ও ৫ পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের বয়স সীমা ৪০ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য। গণপূর্ত অধিদপ্তরে কেবলমাত্র সেটআপ ভুক্ত পদে (মাস্টার রােল, ওয়ার্কচার্জড, অস্থায়ী নিয়মিত, ভাউচার, আউটসাের্সিং ব্যতিত) কর্মরত কর্মচারীগণ বিভাগীয় প্রার্থী হিসেবে গণ্য হবেন। বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনকারীগণ তার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের (নির্বাহী প্রকৌশলীর নিম্নে নয়) নিকট হতে নাম, পদবী, কর্মস্থল এবং কোন তারিখ হতে কর্মরত আছেন সে বিষয়ে সনদ গ্রহণপূর্বক আবেদনের সাথে আপলােড করবেন। বয়স প্রমাণে জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্র বিবেচনা করা হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। (জন্ম নিবন্ধন ওয়েব সাইট হতে পরীক্ষা করা হবে।)

৩। একজন ব্যক্তি উপরে উল্লিখিত পদসমূহের যেকোন একটির জন্য আবেদন করতে পারবেন।

৪। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদনের প্রিন্ট কপিসহ সত্যায়িত এক সেট সনদপত্রাদি দাখিল করতে হবে।

৫। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা, ভুয়া, বিজ্ঞপ্তিতে চাওয়া শর্তের সাথে অসামঞ্জস্যপূর্ণ প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা যে কোন পর্যায়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

৬। গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পূর্ণ বা আংশিক বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

৭। চাকুরিতে নিয়ােগ লাভের ব্যাপারে কোন প্রকার তদবির প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে।

৮। নিয়ােগপত্র জারীর পরও স্বাস্থ্যগত পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশনে কোন প্রকার অসংগতি থাকলে নিয়ােগ বাতিল বলে গণ্য হবে।

৯। MCQ ও লিখিত উভয় পরীক্ষায় পৃথকভাবে উত্তীর্ণ হতে হবে।

১০। এ নিয়ােগ বিজ্ঞপ্তিটি গণপূর্ত অধিদপ্তরের নিজস্ব ওয়েব সাইটে (www.pwd.gov.bd) পাওয়া যাবে।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১১। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী:

আবেদন করতে আগ্রহী ব্যক্তি http://recruitment.pwd.gov.bd ওয়েবসাইট-এ আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:

  • Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৭ এপ্রিল ২০২২ খ্রিঃ সকাল ১০:০০ টা।
  • Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩১ মে ২০২২ খ্রিঃ বিকাল ০৫:০০ টা।
  • Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ pixel) ও ল্যাব প্রিন্টকৃত রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।
  • আবেদনকারীর শিক্ষা, অভিজ্ঞতা, দক্ষতা ইত্যাদি সংক্রান্ত সনদের কপি আবেদনের সাথে আপলােড করতে হবে।
  • Online আবেদনপত্রে পূরণকৃত তথ্য যেহেতু পরবর্তীতে বিভিন্ন ক্ষেত্রে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
  • প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

পরীক্ষার ফি প্রদান:

Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি আবেদন কোড, ছবি এবং স্বাক্ষরযুক্ত Applicant’s Copy পাবেন। প্রার্থী উক্ত Applicant’s Copy download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। ফরম পূরণ করে পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অনলাইনে আবেদন ফী জমা দিতে হবে। পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত) টাকা এবং সার্ভিস চার্জ ০৪/-(চার) টাকাসহ মােট ১০৪ (একশত চার) টাকা অনলাইনে জমা দিতে হবে । এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না”।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://pwd.gov.bd ওয়েবসাইট-এ এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে। উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

SMS-এ প্রেরিত আবেদন কোড ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রবেশপত্রটি MCO, লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য ব্যবহারযােগ্য।

জালিয়াতি প্রতিরােধঃ

• ইনভিজিলেটর/পরীক্ষা পরিদর্শকগণ আবেদনকারীদের এডমিট কার্ডের বারকোড স্ক্যান করবেন।

• পরীক্ষা পরিদর্শকগণ আবেদনকারীর তাৎক্ষণিক ছবি তুলবেন, যা আবেদনের সময় প্রদত্ত ছবির সাথে Digitally যাচাই করা হবে।

  • সফল যাচাইকৃত প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে, এবং যাচাইয়ে ব্যর্থ প্রার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সােপর্দ করা হবে।
  • উভয় ছবিই পরবর্তীতে প্রার্থীর সত্যতা যাচাইয়ের জন্য সিস্টেম সংরক্ষণ করবে।
সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি, গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

অন্যান্য চাকরির খবর জানুন…

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আর্মি মেডিকেল কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২২, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2022, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

গণপূর্ত অধিদপ্তর এর সম্পর্কে কিছু কথাঃ

গণপূর্ত অধিদপ্তরের অবদানের মধ্যে রয়েছে জাতীয় উন্নয়ন, জাতীয় নিরাপত্তা এবং আন্তর্জাতিক সম্পর্কের জন্য সকল ধরনের ভৌত ও সামাজিক অবকাঠামো নির্মাণ। এর কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত বিস্তৃত। গণপূর্ত অধিদপ্তরের প্রধান দায়িত্বগুলো নিচের তালিকায় দেখানো হয়েছে। এটা উল্লেখ করা প্রয়োজন যে, প্রায় সকল সরকারী অবকাঠামো প্রকল্পের স্থাপত্য পরিকল্পনা ও নকশা,গণপূর্ত অধিদপ্তরের সঙ্গে ঘনিষ্ঠ পরামর্শক্রমে স্থাপত্য অধিদপ্তর করে থাকে।

ভিশন

সরকারি কর্মকর্তা-কর্মচারীগণের সরকারি আবাসিক বাসভবন এবং অফিস ভবন সমূহের প্রতিনিয়ত রক্ষণাবেক্ষণ সম্পর্কিত সমস্যাসমূহ স্বল্পতম সময়ে প্রত্যাশিত মান অনুযায়ী চিহ্নিতকরণ ও দূরীকরণ এবং গণপূর্ত অধিদপ্তরের আওতাধীন ভবনসমূহের নির্মাণ ও মেরামতের মান উন্নয়ন।

মিশন

গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ে যে সকল নির্মাণ ও রক্ষণাবেক্ষণ কাজ সম্পাদন করে থাকে তা নির্ধারিত সময়ে নির্ধারিত মানে ও উপযুক্ত ব্যয়ে অধিকতর স্বচ্ছতা এবং জবাবদিহিতার সাথে সম্পাদন নিশ্চিতকরণ।

Latest Published