HomeGovt Jobsরাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - Rajshahi DC Office Job...

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Rajshahi DC Office Job Circular 2022

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৭ টি পদে ১৮ জনকে নিয়োগ দেবে। সবাই চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী পদগুলোতে পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

Table of Contents

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের মনিটরিং-১ শাখার ১৫ নভেম্বর ২০২১ তারিখের ৪৬.০৯৯.০১৯.০১.০১.০০১.২০১৩-৩৭৩ নং স্মারকে প্রাপ্ত ছাড়পত্রের প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহী এর অধীন স্থানীয় সরকার শাখার নিম্নবর্ণিত শূন্য পদসমুহ অস্থায়ী ভিত্তিতে নিয়ােগের মাধ্যমে পূরণের নিমিত্ত রাজশাহী জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে নির্ধারিত আবেদন ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

Rajshahi DC Office Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৭ টি।
লোক সংখ্যা:১৮ জন।
শিক্ষাগত যোগ্যতা:এইচএসসি,এসএসসি
গ্রেড:১৬
আবেদনের শুরুর তারিখ:১-৩-২০২২ তারিখ।
আবেদনের শেষ তারিখ:৩১-৩-২০২২ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইন।
আবেদনের ঠিকানা:dcrajshahi.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:www.rajshahi.gov.bd

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়। রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়এ ৭ টি পদ খালি আছে। এই ৭ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফি: ১১২ টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • খামের উপরে পদের নাম এবং নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা dcrajshahi.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ৩১-৩-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি
রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বা,

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২। নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

১। নির্ধারিত আবেদন ফরম এবং প্রবেশপত্র রাজশাহী জেলার ওয়েব পাের্টাল www.rajshahi.gov.bd এ এবং জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহী এর স্থানীয় সরকার শাখায় পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

২। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও রাজশাহী জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

৩। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

৪। জেলা প্রশাসক, রাজশাহী বরাবর আবেদন করতে হবে।

৫। খামের উপরে মােটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

৬। বিভাগীয়/চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৭। আবেদনপত্রের সাথে নিমোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ (ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তােলা ০২ (দুই) কপি ৫x৫ সে.মি, আকারের রশিন ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে।

(খ) প্রার্থীকে ১-৩৭০১-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে ১00/- (একশত) টাকা (অফেরতযােগ্য) জমা দিয়ে চালানের মূল কপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ এবং ব্যাংক ও শাখার নাম লিপিবদ্ধ করতে হবে।

(গ) নির্ভুল ঠিকানায় প্রবেশ পত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সঙ্গে নিজের নাম ও ঠিকানা সংবলিত ১৫/-(পনেরাে) টাকার ডাকটিকিট লাগানাে ৯.৫” x ৪.৫” সাইজের একটি আলাদা খাম সংযুক্ত করতে হবে।

(ঘ) রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে প্রবেশপত্র স্বহস্তে পুরণ (প্রযোজ্য অংশ) করে দাখিল করতে হবে। প্রবেশ পত্রের নির্ধারিত স্থানে ৫”x ৫” সে,মি, আকারের ০১(এক) কপি রঙ্গিন ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে।

ঙ) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকুরি প্রার্থীকে নিমবর্ণিত ছক পূরণ করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৮। বীর মুক্তিয়ােগা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় নিয়ােগ প্রাপ্তির ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৮/১০/২০২০ খ্রি. তারিখের ৪৮.০০.০০০.০৩.২৫.০১৯.২০.৭৫ নং পরিপত্রের নির্দেশনা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.molwa.gov.bd) সংরক্ষিত/প্রকাশিত নিমবর্ণিত যে কোন একটি প্রমাণ দাখিল করতে হবে। উক্ত প্রমাণ সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার নাম থাকতে হবে।

(ক) ভারতীয় তালিকা: (১) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা; (২) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (পদ্মা); (৩) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (মেঘনা); (৪) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (সেক্টর); (৫) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (সেনা, নৌ ও বিমান বাহিনী); অথবা

(খ) লাল মুক্তিবার্তা: (১) লাল মুক্তিবার্তা (চুড়ান্ত লাল বই); (২) লাল মুক্তিবার্তা স্বরণীয় যারা বরণীয় যারা; অথবা

(গ) (১) জাতীয় মুক্তিযােদ্ধা কাউন্সিল এর সিদ্ধান্ত মােতাবেক বেসামরিক গেজেট; (২) প্রবাসে বিশ্ব জনমত গেজেট; (৩) বিসিএস ধারণাগত জ্যেষ্ঠতা প্রাপ্ত কর্মকর্তা গেজেট; (৪) বিসিএস গেজেট; (৫) স্বাধীন বাংলা বেতার শব্দ সৈনিক গেজেট; (৬) বীরশন গেজেট; (৭) স্বাধীন বাংলা ফুটবল দল গেজেট; (৮) ন্যাপ কমিউনিস্ট পাটি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট (৯) বিশ্রামগঞ্জ হাসপাতালে নিয়োজিত বা দায়িত্ব পালনকারী মুক্তিযোদ্ধা গেটে; (১০) মুজিবনগর গেটে;

(ঘ) বাহিনী গেজেট: (১) সেনাবাহিনী গেজেট; (২) নৌবাহিনী গেজেট; (৩) বিমানবাহিনী গেজেট; (৪) বিজিবি গেজেট; (৫) পুলিশ বাহিনী গেজেট; (৬) আনসার বাহিনী গেজেট; (7) নৌ-কমান্ডো গেজেট; অথবা

(ঙ) শহীদ গেজেট: (১) শহীদ বেসামরিক গেজেট; (২) সশস্ত্র বাহিনী শহীদ গেজেট; (৩) শহীদ বিজিবি গেজেট; (৪) শহীদ পুলিশ গেজেট:

(চ) খেতাবপ্রাপ্ত; (১) খেতাব প্রাপ্ত গেজেট; অথবা (ছ) যুদ্ধাহত: (১) যুদ্ধাহত গেজেট; (২) যুদ্ধাহত (বর্ডারগার্ড বাংলাদেশ) গেজেট; (৩) যুদ্ধাহত ( বর্ডারগার্ড বাংলাদেশ) গেজেট; (৪) যুদ্ধাহত সেনা গেজেট এর যে কোন একটি প্রমাণকে বীর মুক্তিযোদ্ধার নাম থাকতে হবে।

১০. লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মােখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্রাদির মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে:

(ক) শিক্ষাগত যোগ্যতার প্রমাণস্বরূপ সকল সনদপত্র/সাময়িক সনদপত্র। (খ) সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পােসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদও ০১ (এক) কপি নাগরিকত্ব সনদপত্র দাখিল করতে হবে। (গ) জাতীয় পরিচয়পত্রের মূল কপি অবশ্যই মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। তবে যাদের জাতীয় পরিচয়পত্র এখনও হয়নি তাদেরকে সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত মুল জন্মনিবন্ধন সনদ মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। (ঘ) কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র। (ঙ) মুক্তিযােদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধার প্রমাণ। (চ) অন্যান্য কোটায় নিয়োগ প্রাপ্তির আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কোটার জন্য সরকার কর্তৃক নির্ধারিত সনদ/প্রমাণ। (ছ) অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে)।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

১১. মুক্তিযোদ্ধা কোটায় চুড়ান্ত নির্বাচিত প্রার্থীকে দেশের প্রচলিত আইন অনুসারে ওয়ারিশপত্র দাখিল করতে হবে। মুক্তিযোদ্ধা জীবিত থাকলে ওয়ারিশপত্রে তীর প্রতিস্বাক্ষর থাকবে এবং মুক্তিযোদ্ধা জীবিত না থাকলে ওয়ারিশপত্রে কমপক্ষে ০১(এক) জন ওয়ারিশের প্রতিস্বাক্ষর থাকতে হবে। কোন মুক্তিযোদ্ধার ওয়ারিশ অসত্য তথ্য প্রদান করে ওয়ারিশপত্র গ্রহণ করলে তা বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

১১. লিখিত এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত সকল সনদ ও রেকর্ডপত্রের সত্যায়িত ছায়ালিপি ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবি ও সিল থাকতে হবে।

১২. আবেদনপত্র আগামী ০১ মার্চ, ২০২২ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাকযােগে জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহীতে পৌছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র এ কার্যালয়ে গ্রহণ করা হবে না। অসত্য, অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ বাতিল বলে গণ্য হবে।

১৩. প্রার্থীর বয়সসীমা ০১ মার্চ, ২০২২ খ্রি. তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

১৪. রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়ােগের ক্ষেত্রে সরকারি সকল বিধি-বিধান এবং কোটা সম্পর্কিত প্রচলিত নীতিমালা অনুসরণ করা হবে। নির্দিষ্ট কোটায় নিয়োগের জন্য প্রার্থী তার দাবির স্বপক্ষে সরকার নির্ধারিত সনদপত্র/প্রমানক আবেদেনপত্রের সাথে দাখিল করতে না পারলে এবং মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে না পারলে তার দাবি অগ্রাহ্য বলে গণ্য হবে এবং তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে। কোটায় নিয়ােগের জন্য প্রার্থীদের সনদ/প্রমাণক গ্রহণের ক্ষেত্রে সাক্ষাৎকার বাের্ড/বিভাগীয় নির্বাচনি বাের্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে এবং নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক যাচাইয়ে উক্ত সনদ সঠিক বলে প্রমাণিত হতে হবে।

১৫. নির্বাচনি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টি.এ/ডি.এ দেয়া হবে না।

১৬. কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন, সংযােজন, বিয়ােজন বা বাতিল | করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৭. আবেদনপত্র গ্রহণ/বাতিল ও নিয়ােগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবেনা।

১৮. কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

সাপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের “সাপ্তাহিক চাকরির পত্রিকা” ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Rajshahi Deputy Commissioner Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২২, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular ২০২২, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় সম্পর্কে কিছু কথা:

রামপুর-বোয়ালিয়া থেকে রাজশাহী নামটির উদ্ভব কিভাবে হলো এর সুস্পষ্ট কোন ব্যাখ্যা নাই । ব্রিটিশ আমলের প্রাথমিক যুগের ইতিহাসে ও রাজশাহী নামক কোন জনপদ বা স্থানের উল্লেখ নাই । অনেকে মনে করেন, এই জনপদ একদা বহু হিন্দু, মুসলিম, রাজা, সুলতান আর জমিদার শাসিত ছিল বলে নামকরণ হয়েছে রাজশাহী।
ঐতিহাসিক ব্লকম্যানের (Bolch Mann) মতে, খ্রিষ্টীয় ১৫শ শতকে গৌড়ের মুসলিম সালতানাত এই জেলার ভাতুড়িয়ার জমিদার রাজা গণেশ কতৃর্ক আত্মসাতের সময় থেকে রাজশাহী নামের উদ্ভব হয়েছে। হিন্দু রাজ আর ফারসী শাহী এই শব্দ দুটির সমন্বয়ে উদ্ভব হয়েছে মিশ্রজাত শব্দটির। কিন্তু ব্লকম্যানের অভিমত গ্রহণে আপত্তি করে বেভারিজ (Beveridge) বলেন, নাম হিসেবে রাজশাহী অপেক্ষা অর্বাচীন এবং এর অবস্থান ছিল রাজা গণেষের জমিদারী ভাতুড়িয়া পরগনা থেকে অনেক দূরে।

রাজশাহী সিটি কর্পরেশনের মিশনঃ-

১। পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষে মহা-পরিকল্পনার আওতায় ভূমি ব্যবহার পরিকল্পনা,রোড  নেটওর্য়াক পরিকল্পনাসহ পরিবহন ও যানবহন ব্যবস্থাপনা পরিকল্পনা ,পানি নিষ্কাশন (ড্রেনেজ) ও পরিবেশ ব্যবস্থাপনা পরিকল্পনা প্রনয়ন এবং  তদানুযায়ী শিল্প প্রতিষ্ঠানসহ সকল প্রকার স্থাপনা নির্মান ও পরিচালন নিয়ন্ত্রণ করা।

রাজশাহী সিটি কর্পোরেশনের ভিশনঃ-

পুরাতন  বিভাগীয় শহর হিসেবে রাজশাহী সিটি কে আর্থিক ও প্রতিষ্ঠানিকভাবে শক্তিশালী করে পরিকল্পিত অবকাঠামো উন্নয়ন,পানি সরবারাহ ব্যবস্থার উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনা, শিক্ষা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহন সহ সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করে দূষনমুক্ত,পরিবেশ বান্ধব ও দারিদ্রমুক্ত নগর হিসাবে গড়ে তোলা হবে। 

Latest Published