HomeJobs Newsবাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১ সার্কুলার

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১ সার্কুলার

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১:  বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান ০১ টি পদে মোট ০৫ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা অফলাইনে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

Table of Contents

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১: বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো)-এর নিম্নবর্ণিত শূন্যপদসমূহ পূরণের জন্য বাংলাদেশের যোগ্য প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

SPARRSO Job Circular 2021

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান(স্পারসো)
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি।
লোক সংখ্যা:০৫ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক/পিএইচডি
গ্রেড:
আবেদনের শুরুর তারিখ:১৫/১০/২০২১
আবেদনের শেষ তারিখ:৩০/১১/২০২১ খ্রি:
আবেদনের মাধ্যম:অফলাইন(ডাকযোগে)
আবেদনের ঠিকানা:প্রার্থীকে নির্ধারিত ফরমে বর্ণিত তথ্যাদি পূরণ পূর্বক স্বহস্তে স্বাক্ষর করে চেয়ারম্যান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসাে), আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আবেদন করতে হবে
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.sparrso.gov.bd/
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১

পদের নাম: প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার
পদ সংখ্যা: ০৫ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে মহাকাশ বিজ্ঞান বা রিমােট সেন্সিং বা সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রীসহ সরকারি, স্বায়ত্তশাসিত বা অন্য কোন সংবিধিবদ্ধ সংস্থায় প্রথম শ্ৰেণীর চাকুরীতে ১২ (বার) বৎসরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা নির্ধারিত ফরমে বর্ণিত তথ্যাদি পূরণ পূর্বক স্বহস্তে স্বাক্ষর করে চেয়ারম্যান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসাে), আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আবেদন করতে হবে।

আবেদন শুরুর সময়: ১৫/১০/২০২১ খ্রি: তারিখ সকাল ০৯:০০ টা সময় আবেদন শুরু হবে।
আবেদনের শেষ সময়: ৩০/১১/২০২১ খ্রি: তারিখ বিকাল ৫.০০ টা সময় পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিম্নবর্ণিত শর্তসমূহ আবেদনপত্র জমাদান এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয়:

১। (ক) প্রার্থীকে নির্ধারিত ফরমে বর্ণিত তথ্যাদি পূরণ পূর্বক স্বহস্তে স্বাক্ষর করে চেয়ারম্যান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসাে), আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আবেদন করতে হবে। (খ) ফরমটি স্পারসাের ওয়েবসাইট www.sparrso.gov.bd হতে ডাউনলােড করা যাবে।

২। আবেদনপত্রের সাথে প্রার্থীর বর্তমান ঠিকানা সম্বলিত ৯.৫ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি মাপের খাম ১০ টাকা মূল্যের ডাক টিকিট সংযুক্ত করে দাখিল করতে হবে ।

৩। আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদান শুরু এবং শেষ হওয়ার তারিখ ও সময়:

(ক) আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৫/১০/২০২১ খ্রি: তারিখ সকাল ০৯:০০ টা। (খ) আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩০/১১/২০২১ খ্রি: তারিখ বিকাল ৫:০০ টা। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। (গ) আবেদনপত্র চেয়ারম্যান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসাে), আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ -এই ঠিকানায় প্রেরণ করতে হবে। (ঘ) পরীক্ষার ফি বাবদ চেয়ারম্যান, স্পারসাে-র অনুকূলে ৫০০ (পাঁচশত) টাকার (অফেরতযােগ্য) পেমেন্ট অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৪। বয়সসীমা: ১৫/১০/২০২১ খ্রি: তারিখে সর্বোচ্চ বয়স ৪৩ বছর; তবে অধিকতর যােগ্যতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৫০ বছর পর্যন্ত শিথিলযােগ্য।

৫। জাতীয়তা : (ক) প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। (খ) সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোন প্রার্থী কোন বিদেশী নাগরিককে বিবাহ করে থাকলে বা বিবাহ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার জন্য অযােগ্য বলে বিবেচিত হবেন।

৬। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অনুমতির কপি প্রদর্শন করতে হবে।

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

৭। আবেদনপত্রের সাথে নিমােক্ত কাগজ-পত্রাদি দাখিল করতে হবে : (ক) কোনাে প্রার্থী বিদেশ হতে তার অর্জিত কোনাে ডিগ্রিকে উপরােল্লিখিত পদের পার্শ্বে বর্ণিত কোনাে শিক্ষাগত যােগ্যতার সমমানের বলে দাবি করলে তাকে সে মর্মে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি। (খ) শিক্ষাগত ও অভিজ্ঞতা সংক্রান্ত সাটিফিকেটের সত্যায়িত কপি। (গ) গবেষণাপত্রের বিস্তারিত তালিকা। (ঘ) প্রার্থীর সদ্য তােলা পাসপাের্ট সাইজের ৪ কপি সত্যায়িত রঙ্গিন ছবি।

৮। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের বর্তমান ঠিকানায় লিখিত পরীক্ষার প্রবেশপত্র প্রেরণ করা হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার সময়সূচী স্পারসাের ওয়েবসাইটে (www.sparrso.gov.bd) প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার জন্য আলাদাভাবে ডাকযােগে কোন সাক্ষাৎকারপত্র প্রেরণ করা হবে না।

৯। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্র দাখিল করতে হবে : (ক) কোনাে প্রার্থী বিদেশ হতে তার অর্জিত কোনাে ডিগ্রিকে উপরােল্লিখিত পদের পার্শ্বে বর্ণিত কোনাে শিক্ষাগত যােগ্যতার সমমানের বলে দাবি করলে তাকে সে মর্মে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের মূলকপি দাখিল করতে হবে। (খ) শিক্ষাগত ও অভিজ্ঞতা সংক্রান্ত সার্টিফিকেটের মূল সনদ পত্ৰ মৌখিক পরীক্ষা বাের্ডে জমা দিতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

১০। কোন প্রার্থী যদি ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযােগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে বা স্থানীয় কর্তৃপক্ষের চাকুরি থেকে বরখাস্ত হয়ে থাকেন এবং উক্তরূপ বরখাস্তের পর ২ (দুই) বছর অতিক্রান্ত না হয়ে থাকে, তবে তিনি আবেদন করার জন্য যােগ্য বলে বিবেচিত হবেন না।

১১। আবেদনপত্রে নাম ও জন্ম তারিখে ত্রুটি থাকলে, প্রার্থীর স্বাক্ষর না থাকলে এবং অন্য কোনােরূপ substantive ত্রুটি থাকলে প্রার্থিতা বাতিল হবে।

১২। নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান এবং প্রযােজ্য ক্ষেত্রে পরিবর্তিত বিধি-বিধান অনুসরণ করা হবে।

১৩। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ ডিএ প্রদান করা হবে না।

১৪। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি/ বাতিল কিংবা বিধি মােতাবেক নিয়ােগ সংক্রান্ত যে কোন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করেন।

১৫। ডিক্লারেশন: প্রার্থীকে আবেদনপত্রের ডিক্লারেশন অংশে এ মর্মে ঘােষণা দিতে হবে যে, প্রার্থী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকল তথ্য সম্পূর্ণ সত্য। প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনাে অযােগ্যতা ধরা পড়লে বা কোনাে প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়ােগের পরে যে কোনাে পর্যায়ে প্রার্থিতা বাতিল করা হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে অন্যান্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ ২০২১, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান স্পারসো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, SPARRSO Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন।

Latest Published