HomeGovt Jobsবাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - Supreme Court Job Circular 2022

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Supreme Court Job Circular 2022

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: প্রতিবারের মত এইবার ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৩ টি পদে ৩ জনকে নিয়োগ দেবে। সবাই চায় চাকরী করতে চায়। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: বাংলাদেশ সুপ্রীম কোর্ট শূন্য পদসমূহে বিধি মােতাবেক প্রদেয় অন্যান্য ভাতাদিসহ নির্ধারিত বেতন স্কেলে (জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী) নিয়ােগের লক্ষ্যে যােগ্যতাসম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

Supreme Court Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ সুপ্রীম কোর্ট।
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৩ টি।
লোক সংখ্যা:৩ জন।
শিক্ষাগত যোগ্যতা:স্নারকোত্তর
গ্রেড:৯,১০
আবেদনের শুরুর তারিখ:১১-৮-২০২২
আবেদনের শেষ তারিখ:৩১-৮-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:http://supremecourt.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট:www.supremecourt.gov.bd
আরও দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো বাংলাদেশ সুপ্রীম কোর্ট। বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়এ ৩ পদ খালি আছে। এই ৩ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় ও যোগ্যতা:

  • আবেদন ফি: ২২০ টাকা
  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের http://supremecourt.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ও সময়: ৩১-০৮-২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2022

শর্তাবলীঃ

১। নির্ধারিত ফরমে আবেদনপত্র ও ০২ (দুই) কপি প্রবেশপত্র এবং মুক্তিযােদ্ধা/অন্যান্য কোটায় আবেদনকারী প্রার্থীদের নির্ধারিত ফরমে অতিরিক্ত তথ্যাদি স্বহস্তে পূরণ করে আগামী ১২/০৫/২০২২ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সাধারণ ও সংস্থাপন শাখা, কক্ষ নং-১১২, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা১০০০ বরাবরে ডাকযােগে, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অথবা সরাসরি পৌছাতে হবে। বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েবসাইট (www.supremecourt.gov.bd) হতে ডাউনলােডকৃত আবেদনপত্রের নির্ধারিত ফরম ও প্রবেশপত্র অথবা উক্ত ডাউনলােডকৃত ফরম/প্রবেশপত্রের ফটোকপি ব্যবহার করে আবেদন করা যাবে।

২। প্রার্থীর বয়সসীমা দরখাস্ত দাখিলের জন্য নির্ধারিত সর্বশেষ তারিখে (১২/০৫/২০২২) ১৮ (আঠারাে) হতে ৩০ (ত্রিশ) বৎসরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযােগ্য এবং চাকুরীরত প্রার্থীগণকে নির্ধারিত তারিখের মধ্যে স্বীয় কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৩। আবেদনপত্রের সাথে ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজ সত্যায়িত রঙ্গিন ছবি, এনআইডি/জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি, পরীক্ষা ফি বাবদ ১-৮ নং ক্রমিকের পদের জন্য ১০০/- (এক শত) টাকা এবং ৯ নং ক্রমিকের পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা ট্রেজারী চালানের মাধ্যমে ১-৬১২১-০০২০-২০৩১ নং কোডের বিপরীতে বাংলাদেশ ব্যাংক/সােনালী ব্যাংকে জমা করে ট্রেজারী চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। এক্ষেত্রে পােস্টাল অর্ডার বা ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার কোন অবস্থাতেই গ্রহণযােগ্য হবে না। আবেদনের সাথে কোনাে পােস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার দাখিল করা হলে তা সুপ্রীম কোর্টের অনুকূলে বাজেয়াপ্ত হবে।

৪। আবেদনপত্রের সাথে ৩ নং ক্রমিকে বর্ণিত কাগজপত্র ব্যতিত অন্য কোন কাগজপত্র দাখিলের প্রয়ােজন নেই। তবে মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতার সনদপত্র এবং নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত অন্যান্য কাগজপত্রের মূল কপি এবং উক্ত সনদপত্র ও কাগজপত্রের এক সেট ফটোকপি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক তার নামযুক্ত সীলসহ সত্যায়নপূর্বক দাখিল করতে হবে।

৫। নির্ধারিত তারিখ ও সময়ের পরে প্রাপ্ত দরখাস্ত গ্রহণযােগ্য হবে না। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে। পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টি,এ/ডি,এ প্রদান করা হবে না।

৬। অত্র নিয়ােগ বিজ্ঞপ্তি কোন চাকুরীর নিশ্চয়তা প্রদান করে না। নিয়ােগকারী কর্তৃপক্ষ প্রয়ােজন সাপেক্ষে পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি, বিলুপ্ত করা এবং আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যােগ্যতা ও উৎকর্ষতার ভিত্তিতে সীমিত সংখ্যক প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের সুযােগ প্রদানের সর্বময় ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়ােগের ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন ফরমঃ

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

বা,

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

*** শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সপ্তাহিক সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পড়তে আমাদের "সাপ্তাহিক চাকরির পত্রিকা" ক্যাটাগরিটি ভিজিট করুন।

Post Related Things: বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Supreme Court Job Circular 2022

অন্যান্য চাকরির খবর জানুন…

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিবন্ধন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

#প্রতিদিন যেহেতু অনেক চাকরির খবর প্রকাশ হয়ে থাকে আমাদের বিডি জবস ফার্মে এজন্য সবধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ দুটিতে লাইক/জয়েন করে সাথে থাকুন

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2022

বাংলাদেশ সুপ্রীম কোর্ট সম্পর্কে কিছু কথা:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান বাংলাদেশ সুপ্রীম কোর্ট মন্ত্রণালয়ের ৮/৯০(অংশ-১)/৬১৮, তারিখঃ ১৪-০৯-১৯৯৪ খ্রিঃ স্মারক অনুযায়ী ভূতপূর্ব সেচ, পানি উন্নয়ন ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয়কে পানি সম্পদ মন্ত্রণালয় হিসেবে নামকরণ করা হয় । এ মন্ত্রণালয় পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা এবং এর আওতাধীন দপ্তরসমূহের পরিচালনা ও নিয়ন্ত্রণের জন্য সকল প্রকার নীতি, পরিকল্পনা, কর্মকৌশল, নির্দেশমালা এবং আইন, বিধি-বিধান, রেগুলেশন ইত্যাদি প্রণয়ন করে থাকে।

মিশন:

বাংলাদেশ সুপ্রীম কোর্ট দায়িত্বে রয়েছে একজন কেবিনেট মন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী। সরকারি রুলস অব বিজনেস অনুযায়ী মাননীয় মন্ত্রীদ্বয় মন্ত্রণালয়ের কর্মকান্ড বাস্তবায়নের সার্বিক দায়িত্ব পালন করছেন। মন্ত্রণালয়ে একজন  সচিব রয়েছেন।

ভিশন:

বাংলাদেশ, ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং (আইডব্লিউএম) এবং সেন্টার ফর এনভায়রনমেন্টাল এন্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিসেস (ঈঊএওঝ) এর কর্মকান্ড আইন অনুযায়ী নিষ্পন্ন করেন।

Latest Published