HomeGovt Jobsপানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । WARPO Job Circular 2021

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । WARPO Job Circular 2021

Water Resources Planning Organization Job Circular 2021

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: পানি সম্পদ পরিকল্পনা সংস্থার রাজস্ব খাতভুক্ত নিম্নেবর্ণিত স্থায়ী পদসমূহে অস্থায়ীভিত্তিতে সরাসরি জনবল নিয়ােগের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত বয়সসীমা, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে। পানি সম্পদ পরিকল্পনা সংস্থা এর নিম্নোক্ত স্থায়ী শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিবারের মত এইবার ও পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৪ টি পদে ৪ জনকে নিয়োগ দিবে। সবাই চায় সরকারী প্রতিষ্ঠানে চাকরী করতে। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অফলাইনে আবেদন করতে পারবেন। সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

WARPO Job Circular 2021

প্রতিষ্ঠানের নাম: পানি সম্পদ পরিকল্পনা সংস্থা

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:পানি সম্পদ পরিকল্পনা সংস্থা
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:৪ টি।
লোক সংখ্যা:৪ জন
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক, ৫ম
গ্রেড:১৩,১৪,১৬,২০
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:৫ আগস্ট ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যম:অফলাইনে।
আবেদনের ঠিকানা:সচিব, ওয়ারপাে, “ওয়ারপাে ভবন”, ৭২ গ্রীণরােড, ঢাকা-১২১৫ এই ঠিকানায় অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই পৌঁছাতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট:www.warpo.gov.bd

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর/পিএ
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী। খ) সাঁটলিপি ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী। খ) সাঁটলিপি ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: গাড়ীচালক (লাইট)
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: বৈধ লাইসেন্স সহ সংশ্লিষ্ট মটরযান চালনায় তিন বৎসরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

পদের নাম: পরিচ্ছন্নকর্মী
পদ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: ৫ম শ্রেণি উত্তীর্ণ বা পেশাদার ঝাড়ুদার
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।
বয়স: ৩০ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা সচিব, ওয়ারপাে, “ওয়ারপাে ভবন”, ৭২ গ্রীণরােড, ঢাকা-১২১৫ এই ঠিকানায় অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই পৌঁছাতে হবে।

আবেদনের শেষ সময়: ০৫ আগস্ট ২০২১ পর্যন্ত আবেদন করা যাবে।

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

(খ) আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ‘জীবন বৃত্তান্ত ছক পূরণপূর্বক প্রয়ােজনীয় তথ্য ও সংযুক্তিসহ স্বাক্ষরযুক্ত আবেদন পত্র ডাকযােগে অথবা সরাসরি আগামী ০৫/০৮/২০২১ তারিখের মধ্যে সচিব, ওয়ারপাে, “ওয়ারপাে ভবন”, ৭২ গ্রীণরােড, ঢাকা-১২১৫ এই ঠিকানায় অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই পৌঁছাতে হবে। জীবন বৃত্তান্ত ছক ওয়ারপোের ওয়েবসাইটে (www.warpo.gov.bd) পাওয়া যাবে। উক্ত তারিখের পরে কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।

(গ) আবেদনপত্রের সঙ্গে নিম্নে বর্ণিত কাগজপত্রসমূহ সংযােজন করতে হবেঃ

১। মহাপরিচালক ওয়ারপাে এর অনুকূলে যে কোন সিডিউল ব্যাংক হতে ক্রয়কৃত ৫০০/-(পাঁচশত) টাকার শুধুমাত্র MICR নম্বরযুক্ত ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার (অফেরতযােগ্য)।

২। সদ্য তােলা ৩ (তিন) কপি পাসপোের্ট সাইজের সত্যায়িত ছবি।

৩। এস. এস. সি/সমমান সনদপত্র সহ সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি।

৪।উচ্চতর ডিগ্রী/ডিপ্লোমা (যদি থাকে) সনদপত্রের সত্যায়িত কপি।

৫। জীবন বৃত্তান্ত ছকের ৯ ও ১২ নং অনুচ্ছেদে উল্লিখিত নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত নিজ জেলা উল্লেখ সম্বলিত জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি।

৬। জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি।

৭। প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

৮। বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে ইস্যুকৃত সমমান নির্ধারণী সাটিফিকেটের সত্যায়িত কপি অবশ্যই দরখাস্তের সাথে দাখিল করতে হবে।

(ঘ) ২। সকল সত্যায়ন/প্রত্যয়ন ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে।

৩। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের কর্তৃপক্ষের সিদ্ধান্ত সাপেক্ষে লিখিত, মৌখিক এবং প্রযােজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে।

৪। প্রার্থীর বয়সসীমা ০৫/০৮/২০২১ তারিখে এই নিয়ােগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদের পার্শ্বে উল্লিখিত বয়সসীমার মধ্যে হতে হবে।

৫। চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অনাপত্তিপত্রসহ নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদন পত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

৬। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও ভুল তথ্য সম্বলিত আবেদন পত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৭। শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণী বা সমমানের জিপিএ প্রাপ্ত প্রার্থীর আবেদন করার প্রয়ােজন নেই।

৮। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগ প্রাপ্ত হলে কিংবা কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে কর্তৃপক্ষ নিয়ােগ আদেশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

৯। কর্তৃপক্ষ যে কোন সময়ে এ নিয়ােগ কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১০। আবেদনকারীগণকে লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১১। চুড়ান্ত নিয়ােগের সময় পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে।

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি

পানি সম্পদ সংস্থা নিয়োগ ২০২১

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা চাকরির খবর ২০২১

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের Jobs News পেজে ভিজিট করুন।

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা জব সার্কুলার ২০২১

Post Related Things: পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, পানি সম্পদ পরিকল্পনা সংস্থা চাকরির খবর ২০২১, পানি সম্পদ পরিকল্পনা সংস্থা জব সার্কুলার ২০২১, পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ ২০২১, পানি সম্পদ সংস্থা নিয়োগ ২০২১, Water Resources Planning Organization Job Circular 2021, WARPO Job Circular 2021

অন্যান্য চাকরির খবর জানুন…

পুলিশ সুপারের কার্যালয় নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিনের নিত্যনতুন চাকরির খবর যেমন, আজকের চাকরির খবর ২০২১, সাপ্তাহিক চাকরির খবর, all govt job circular, government jobs circular 2021, bd jobs circular, bd govt jobs, bd govt job circular, bd job today, all jobs bd newspaper, government jobs in BD, ngo job circular, bd job news bangla, chakrir khobor, bd govt chakrir khobor, job circular in Bangladesh, সাম্প্রতিক কালের সকল সরকারি-বেসরকারি চাকরির খবর পেতে আমাদের সাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2021

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা সম্পর্কে কিছু কথাঃ

পানি সম্পদ ব্যবস্থাপনা (Water Resources Management) ব্যবহারযোগ্য পানি আহরণ ও পানি থেকে সমাজের জন্য আবশ্যকীয় পণ্য ও সেবাসামগ্রী উৎপাদন ব্যবস্থা। এজন্য পানি সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা প্রয়োজন। পানি সম্পদ ব্যবস্থাপনার আওতাভুক্ত বিভিন্ন বিষয়ের মধ্যে আছে ভৌত-কাঠামো নির্মাণ, সংস্কার ও রক্ষণাবেক্ষণ, এতদ্সংক্রান্ত আর্থিক ব্যবস্থাপনা, প্রাতিষ্ঠানিক ব্যবস্থা এবং আইন ও নানারকম বিধিবিধান।

বাংলাদেশের পানি সম্পদ ব্যবস্থাপনা প্রাকৃতিক কাঠামো এবং ব্যক্তি, প্রতিষ্ঠান বা সরকার নির্মিত অবকাঠামোর বিভিন্ন অংশ বা উৎপাদন এবং ব্যবহারকারীদের জন্য এসবের লভ্যতা ও ব্যবহার নিয়ন্ত্রণের প্রাতিষ্ঠানিক কাঠামো নিয়ে গঠিত। কৃষি বাংলাদেশের প্রধান অর্থনৈতিক খাত এবং পানি সম্পদের প্রধান ব্যবহারকারী। কৃষিখাত ছাড়া পানির আবাসিক ও বাণিজ্যিক ব্যবহারও ব্যাপক। নদী-নালা এবং পুকুর-বিল-হাওর ইত্যাদি, মৎস্য, বন ও নৌ-পরিবহণ ইত্যাদি খাত ছাড়াও পানি সম্পদ পরিবেশ দূষণ রোধ, লবণাক্ততা নিয়ন্ত্রণ, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও বিনোদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দেশের পানি সম্পদের প্রাকৃতিক উৎসমূহ হচ্ছে: (ক) নদী-নালা ও খাল-বিল; (খ) প্লাবনভূমি; (গ) জলাভূমি; (ঘ) হাওর, বাঁওড় ও হ্রদ; (ঙ) পুকুর; (চ) জোয়ার প্লাবিত জমি এবং (ছ) ভূগর্ভস্থ জলস্তর।

পানি সম্পদ ব্যবস্থাপনার জটিল ক্ষেত্রসমূহ  বাংলাদেশে পানি সম্পদ ব্যবস্থাপনার কতকগুলি জটিল ও দুরূহ ক্ষেত্র রয়েছে। এসবের মধ্যে প্রধান হচ্ছে বর্ষা মৌসুমে বন্যা ও শুষ্ক মৌসুমে খরার সমস্যা, অর্থনৈতিক উন্নয়ন ও জনসংখ্যার প্রবৃদ্ধির সঙ্গে সঙ্গতি রেখে ক্রমবর্ধমান পানি চাহিদার মোকাবিলা, নিরাপদ খাবার পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন, আর্সেনিক, নদীর তলদেশ ভরাট হয়ে যাওয়া এবং নদীভাঙন। এছাড়া পানি সম্পদকেন্দ্রিক পরিবেশ ভারসাম্য রক্ষা বিশেষ করে, মৎস্য সম্পদের এলাকাসমূহ এবং জলাভূমি এলাকার পরিবেশ রক্ষার বিষয়টি ক্রমেই গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। বর্তমান পরিপ্রেক্ষিতে সরকার বা ব্যক্তির নিয়ন্ত্রণের বাইরের বিভিন্ন বিষয় যেমন, জলবায়ু পরিবর্তন ও সমুদ্রস্তরের উচ্চতা বৃদ্ধি, বহির্দেশীয় নদী বা নদী-অববাহিকায় পরিবর্তন ইত্যাদি বাংলাদেশের পানি সম্পদ ব্যবস্থাপনা কাজকে খুবই জটিল করে তুলছে। সর্বোপরি, পানির বিভিন্ন ব্যবহারকারীদের প্রতিযোগিতাপূর্ণ চাহিদার বিষয়টি তো রয়েছেই।

ভিশন:

  বাংলাদেশের পানি সম্পদের সমন্বিত ও টেকসই পানি ব্যবস্থাপনা নিশ্চিত করা।

মিশন: 

 পানি সম্পদ খাতে মহাপরিকল্পনা প্রণয়ন ও পর্যায়ক্রমিক হালনাগাদকরণ, জাতীয় পানি সম্পদ তথ্য-উপাত্ত ভান্ডার রক্ষণাবেক্ষণ, ক্লিয়ারিং হাউজ  হিসাবে ভূমিকা পালন এবং বাংলাদেশ পানি আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয়ক হিসাবে দায়িত্ব পালনের  মাধ্যমে দেশের টেকসই ও সমন্বিত পানি ব্যবস্থাপনা নিশ্চিত করা।  

Latest Published